বুধবার, ০৮ ডিসেম্বর ২০২১, ০৬:৫৬ পূর্বাহ্ন
শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুরে ইউপি নির্বাচনে ২৯ চেয়ারম্যান প্রার্থীসহ ২৭৩ জনের মাঝে প্রতীক বরাদ্দকুমিল্লার দেবীদ্বারে টানাবর্ষণে কৃষকের ২৭৯৩ হেক্টর জমি পানিতে তলিয়েগেছেশফিউল আলম চৌঃ নাদেল বলেন,নিজের কর্মগুনেই তজম্মুল স্যার মানুষের অন্তরে বেঁচে থাকবেন চিরকালবাঙ্গালীপুরের ভোটের হাওয়া এবার সাইদুল হক বাবলুর অনুকূলে, সরগরম হাট মাঠ পাড়া মহল্লাবিশ্বনাথে নাট্যকর্মী জুয়েল আহমদ প্রবাস গমণ উপলক্ষ্যে সংবর্ধণা ও থিয়েটার আড্ডাসিলেটের বিশ্বনাথে পিএফজি’র ফলোআপ সভা অনুষ্টিতসিলেটে ঘোপালে সড়ক দুর্ঘটনায় ১ যুবক নিহত, আহত ১৫ জনতৃণমূলের ভোটে বিজয়ীকে বাদ দিয়ে হত্যা মামলার চার্জশিটভূক্ত আসামীর হাতে নৌকা দেওয়া হলোসৈয়দপুর বোতলাগাড়ী ইউনিয়নের ৫ নং ওয়ার্ড মেম্বার পদে মহিরের বিকল্প নাইপটুয়াখালীর দুমকিতে আমন ধানের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে

বিশ্বনাথ-রশিদপুর সড়কে বিশ্বনাথ পৌরসভার অর্থায়নে এক হাজার কৃষ্ণচূড়ার চারা রোপন

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ১২৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

মুজিববর্ষ ও স্বাধীনতার সূবর্ণজয়ন্তী উপলক্ষ্যে জলবায়ু পরিবর্তনরোধে এবং প্রকৃতির সৌন্দর্য বর্ধনে সিলেটের বিশ্বনাথ পৌরসভার অর্থায়নে এক হাজার কৃষ্ণচূড়ার চারা রোপন করা হয়েছে। বিশ্বনাথ-রশিদপুর সড়কের উভয় পার্শ্বে কৃষ্ণচূড়ার চারা রোপন কার্যক্রমের উদ্যোগ গ্রহন করেন বিশ্বনাথ পৌরসভার পৌর প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুমন চন্দ্র দাশ।

বুধবার ৩০ জুন বিকেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান এস এম নুনু মিয়া এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ সড়কের বাইপাস পয়েন্টে কৃষ্ণচূড়ার চারা রোপনে করে এ কার্যক্রমের উদ্বোধন করেন।
বিশ্বনাথ উপজেলা ও পৌর শহরের প্রবেশ পথের সৌন্দয্যবর্ধন করতেই বিশ্বনাথ-জগন্নাথপুর সড়কের উভর পার্শ্বে পৌরসভার উদ্যোগে কৃষ্ণচূড়ার চারা রোপনের কার্যক্রম শুরু হয়।

চারা রোপন কার্যক্রমের উদ্বোধনের সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামান, উপজেলা কৃষি কর্মকর্তা কনক চন্দ্র রায়, দৌলতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আমির আলী, রামপাশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোহাম্মদ আলমগীর, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইরন মিয়া, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ফারুক আহমদ, প্রচার সম্পাদক নিখিল পাল, ত্রাণ সম্পাদক হাজী আব্দুল মতিন, বিশ্বনাথ থানার এসআই সঞ্জয় সঞ্জু, পৌর সহায়ক কমিটির সদস্য রফিক হাসান, ফজর আলী, ইছাক আলী, বিশ্বনাথ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক প্রনঞ্জয় বৈদ্য অপু, সাংবাদিক আশিক আলী, এমআর টুনু তালুকদার, নবীন সোহেল, বদরুল ইসলাম মহসিন, যুবলীগ নেতা দবির মিয়া, স্বেচ্ছাসেবক লীগ নেতা সিজিল মিয়া, বিশ্বনাথ ডেফোডিল এসোসিয়েশনের সভাপতি এমদাদ হোসেন নাঈমসহ উপজেলা ও পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ জানান, নান্দনিক উপজেলা ও পৌর এলাকা গড়তে এবং প্রকৃতির ভারসাম্য রক্ষা করতে বৃক্ষরোপণের উপর জোর দিতে হবে। বিশ্বনাথ পৌরসভা ও উপজেলার প্রবেশ পথে পৌরসভার অর্থায়নে প্রায় সাড়ে তিন কিলোমিটার সড়কে দুইপাশে এক হাজার কৃষ্ণচূড়ার চারা রোপন করা হয়েছে। আগামী দুই তিন বছর পর ওই সড়ক নান্দনিক একটি সড়কে রুপ নিবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000