শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

বিশ্বনাথে সাংবাদিকদের সাথে খাজাঞ্চী ইউপির চেয়ারম্যান প্রার্থী গিয়াসের মতবিনিময়

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : রবিবার, ২৩ জানুয়ারী, ২০২২
  • ১১৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন ২নং খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী (বর্তমান চেয়ারম্যান) তালুকদার মো. গিয়াস উদ্দিন।



রোববার ২৩ জানুয়ারী দুপুরে উপজেলার রাজাগঞ্জ বাজারস্থ নির্বাচনী কার্যালয়ে স্থানীয় সাংবাদিকদের সাথে ওই মতবিনিময় করেছেন খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনের স্বতন্ত্র চেয়ারম্যান (আনারস প্রতিক) পদপ্রার্থী ও জেলা বিএনপির সাবেক কার্যনির্বাহী সদস্য তালুকদার গিয়াস উদ্দিন।

প্রশাসনের কাছে সুষ্ট ও নিরপেক্ষ ভোট গ্রহনের পরিবেশ সৃষ্টি, কালো টাকার ছড়াছড়ি বন্ধ করনে প্রশাসনের জোরালো ভূমিকা গ্রহন এবং প্রত্যেক সেন্টারে একদিনের পরিবর্তে দুই দিন মক ভোট আয়োজন করার দাবীতে জানিয়ে ওই মতবিনিময় করেন।

মতবিনিময় সভায় স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী ও জেলা বিএনপির সাবেক কার্যনির্বাহী সদস্য তালুকদার গিয়াস উদ্দিন বলেন, যেহেতু বিএনপি নির্বাচনে অংশগ্রহন করেনি তাই আমি দলীয় নয়, ইলিয়াসপত্নী তাহসিনা রুশদীর লুনার মতামত নিয়ে আনারস প্রতিক নিয়ে স্বতন্ত্র প্রার্থী হয়েছি এবার। আর বিগত নির্বাচনে ধানের শীষের দায়িত্ব নেওয়ার মতো কেউ ছিলেন না ইউনিয়নে, তাই আমি নিয়ে ছিলাম। আর এবার ধানের শীষ নেই, তাই বিএনপি পরিবারের আরো একজনও এবার আমার বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। নির্বাচনে দল কাউকে সমর্থন না দিলেও উপজেলা বিএনপির শীর্ষ নেতারা ওই প্রার্থীর কাছ থেকে অবৈধভাবে আর্থিক সুবিধা নিয়ে ইলিয়াস পরিবারের নাম ভাঙ্গিয়ে ও দলীয় শৃংখলা ভঙ্গ করে ওই প্রার্থীকে বিএনপির মনোনীত প্রার্থী দাবী করে তার পক্ষে প্রচার-প্রচারণায় অংশ গ্রহন করছেন। আমি বিএনপির জেলা ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের কাছের এর সঠিক বিচার দাবী করছি। প্রয়োজনে আমি লিখিত অভিযোগও দেব।

যদি নির্বাচনে কোন কারচুপি না হয়, তাহলে ইউনিয়নের ৭০ ভাগ ভোটার আনারস প্রতিকে ভোট দিয়ে তাকে পুনরায় বিপুল ভোটে বিজয়ী করবেন বলে দাবী করে ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান তালুকদার গিয়াস উদ্দিন বলেন, নৌকা প্রতিকের সমর্থকরা আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করার কথা ছিল, কিন্তু তা হচ্ছে না। বরং উল্টো আমার দলেরই অন্য স্বতন্ত্র প্রার্থীর সমর্থকরা আমার পোস্টার ছিড়ে আচরণ বিধি লঙ্গন করছে। নির্বাচনের ৩ দিন পূর্বে আমাকে পুলিশী হযরানী করতে তারা আমার বিরুদ্ধে মিথ্যা মামলা করার পরিকল্পনা করা করছে। তাকে ও নৌকার প্রার্থীকে এলাকার ভোটাররা চিনেন না বলেই তো এলাকাবাসী আমার পক্ষে অবস্থান নিয়েছেন।
স্বতন্ত্র চেয়ারম্যান পদপ্রার্থী তালুকদার গিয়াস উদ্দিন বলেন, এখন যারা ইউনিয়নে দলের শৃঙ্খলা ভঙ্গ করে বিএনপির প্রার্থী দাবি করছেন বা তার পক্ষে গোঠা কয়েক নেতাকর্মি ভোটের মাঠে এসে প্রচারণায় অংশ নিচ্ছেন। তারা সাধারণ ভোটারদের বিভ্রান্ত করছেন। তারা ভোটারদের নিয়ে তামাশায় লিপ্ত হয়েছেন। এক্ষেত্রে তিনি ভোটারদের সচেতন হওয়ার আহবান জানান। খাজাঞ্চী ইউনিয়নে বিএনপির একটি বড় ভোট ব্যাংক রয়েছে। আমার এই ভোট ব্যাংক নষ্ট করতে এবং আমাকে পরাজিত করতে মোটা অংকের টাকায় আওয়ামী লীগের প্রার্থীর সাথে আতাত করে আওয়ামী লীগের প্রার্থীকে নির্বাচিত করার পায়তারা করছেন।

মতবিনিয়মকালে উপস্থিত ছিলেন এলাকার মুরব্বী ওয়াব উল্লাহ, জমসেদ আলী, আশিক মিয়া, সংগঠক শরীফ আহমদ রাজু, মোজাহিদ আলী, নজরুল ইসলাম, মিরাজ মিয়া, পাবেল আহমদ, রুবেল আহমদ, কবির আহমদ, আরজু মিয়া, সাজ্জাদুর রহমান প্রমুখ।

উল্লেখ্য, ৩১ জানুয়ারী উপজেলার খাজাঞ্চী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রথম বারের মতো ইভিএমে ভোটগ্রহণ হবে। ওই দিন ইউনিয়নের ২২ হাজার ৫১৭ জন ভোটার (পুরুষ ১১ হাজার ৭০১ ও নারী ১০ হাজার ৮১৬) ১৩টি কেন্দ্রের ৬০টি বুথে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করে নিজেদের পছন্দের প্রার্থীদেরকে নির্বাচিত করবেন। এবারের নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে ৪৩ জন ও ৩টি সংরক্ষিত ওয়ার্ডের মহিলা সদস্য (মহিলা মেম্বার) পদে ১১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000