শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

বিশ্বনাথে জাতীয় মৎস্য সপ্তাহে উদ্বোধন উপলক্ষে র‌্যালী-সভা

ফারুক আহমদ, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ২৪ জুলাই, ২০২২
  • ৫৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সারা দেশের ন্যায় সিলেটের বিশ্বনাথে ‘নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহের (২৩-২৯ জুলাই) উদ্বোধন হয়েছে।



সপ্তাহের উদ্বোধন উপলক্ষ্যে রোববার (২৪ জুলাই) সকালে উপজেলা মৎস্য অফিসের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী, পোনা মাছ অবমুক্তকরণ, আলোচনা সভা ও মৎস্যচাষিদের মাঝে পুরস্কার বিতরণ এবং বিকেলে মৎস্য সেক্টরে সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন অনুষ্ঠিত হয়।

র‌্যালীটি পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালী শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান। সভা শেষে সফল মৎস্যচাষিদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ।

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা স্বপন কুমার ধরের পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বিশ্বনাথ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছয়ফুল হক, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আব্দুস শহিদ, প্রকৌশলী আবু সাঈদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোহাম্মদ আসাদুজ্জামান, রামপাশা ইউনিয়ন পরিষদের মেম্বার আবুল খয়ের, সূচনা প্রকল্পের উপজেলা সমন্বয়কারী তরিকুল ইসলাম।

সভায় সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক নুসরাত জাহান বলেন, দেশের মানুষের পুষ্টি চাহিদা পূরণে মৎস্য অধিদপ্তর গূরুত্বপূর্ণ অবদান রাখছে। মৎস্য চাষে দূর হচ্ছে অনেকের বেকারত্ব। তবে মাছের বংশ বিস্তারের জন্য আমাদের সবাইকে মৎস্য আইন মেনে চলতে হবে। নিজেদের চাহিদা পূরণের জন্যই আমাদেরকে মৎস্য চাষে এগিয়ে আসতে হবে। এখ্যাতে প্রবাসীরাও বিনিয়োগ করলে উপকৃত হবেন। আর মৎস্যচাষি বা মৎস্যজীবিদের সরকারের পক্ষ থেকে সার্বিক সহযোগীতা প্রদান করা হবে।

অনুষ্ঠান সরকারি কর্মকর্তা-কর্মচারীসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000