শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:০৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া’র জন্মদিন উপলক্ষ্যে মিলাদ ও দোয়া মাহফিলজ্বালানী তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সৈয়দপুরে জাপা’র বিক্ষোভ ও সমাবেশকুলাউড়া সরকারি কলেজ থেকে দুই বহিরাগত আটককুমিল্লার দেবীদ্বারে সাংবাদিক মামুনুর রশিদের বিরুদ্ধে ফেইসবুকে মিথ্যা অপপ্রচারের অভিযোগরাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃক্ষরোপন কর্মসূচি উদ্ভোদননীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনে আশুরা পালনমজুরী বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতিসিলেটের বিশ্বনাথে সূচনার সমন্বয় সভা অনুষ্টিতজামালপুরের বকশীগঞ্জে স্থলবন্দরে ভারতীয় ট্রাক চাপায় নারী শ্রমিক নিহতরাজনগরে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্ম বার্ষিকী পালিত

বিশ্বনাথে করোনা ভাইরাসে আক্রান্ত ৪১৯ জন

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : সোমবার, ৫ জুলাই, ২০২১
  • ২৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফারুক আহমদ. সিলেটের বিশ্বনাথ উপজেলায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা শনাক্তের হার।নতুন করে আক্রান্ত শনাক্ত হয়েছেন একাধিক ব্যক্তি। ইতিপূর্বে উপসর্গ নিয়ে মারা গেছেন অনেকে।

উপজেলার গ্রাম-গঞ্জে আশঙ্কাজনক হারে বেড়েছে সর্দি-কাশি ও জ্বরে আক্রান্ত রোগীর সংখ্যা। একাধিক উপসর্গ থাকলেও করোনা পরীক্ষায় আগ্রহ দেখাচ্ছেন না কেউ। সামাজিক বিড়ম্বনার ভয়ে চান না টেস্ট করতে। উপজেলার জনসাধারণ স্বাস্থ্যবিধি মেনে চলা ও মাস্ক ব্যবহারেও উদাসীন হওয়ায় ধীরে ধীরে নাজুক হচ্ছে করোনা পরিস্থিতি।

উপজেলা হাসপাতাল সূত্র জানায়, প্রতিদিন শনাক্ত হচ্ছেন করোনা রোগী। আজ সোমবার উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে টেস্টে তিন জনের করোনা শনাক্ত হয়েছে। এছাড়াও চিকিৎসা নিতে গিয়ে নমুনা দিলে সিলেটের বিভিন্ন ল্যাবে করোনা পজেটিভ রিপোর্ট আসছে অনেকের।

এ পর্যন্ত উপজেলায় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪শ ১৯ জনে। বর্তমানে নিজ নিজ গৃহে হোম আইসোলেশনে আছেন ৭০ জন করোনা রোগী। প্রাণ হারিয়েছেন শিশুসহ ১৫ জন। সুস্থ হয়ে স্বাভাবিক জীবনে ফিরেছেন ৩শত ৩৪ জন নারী-পুরুষ। করোনা রোগীদের জন্যে হাসপাতালে আইসিউ বেডনা থাকলেও প্রস্তুত আছে ৫টি আইসোলেশন বেড।

এ বিষয়ে কথা হলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমান মুসা বলেন, যন্ত্র ও জনবল না থাকায় করোনা রোগীদের জন্যে আইসিউ বেড’র ব্যবস্থা নেই। তবে আইসোলেশন বেড প্রস্তুত রাখা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000