মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৫৫ অপরাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের এ্যাম্বুলেন্স দুইটিই রোগাক্রান্ত, চিকিৎসার উদ্যোগ নেইশাবির ঘটনায় পটুয়াখালীর দুমকিতে ছাত্রদলের প্রতিকী অনশনআন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের ছয়টি অ্যাকাউন্ট বন্ধের অভিযোগবিশ্বনাথের লামাকাজীতে ‘ঘোড়া’ প্রতিকের নির্বাচনী মিছিল ও সভাদুই বাসের মুখোমুখি সংঘর্ষে পটুয়াখালীতে বহুযাত্রী আহতসিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া’র মা গুরুতর অসুস্হ, দোয়ার আরজিবিশ্বনাথে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভাসিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভাকরোনায় আক্রান্ত ছাতকের ইউএনওসিলেটের বিশ্বনাথে টমটম চালককে চুরিকাঘাত করে গাড়ী ও মোবাইল ফোন ছিনতাই

বিশ্বনাথে ‘অচিনপুরী ফাউন্ডেশন ও সিলেট লেখক ফোরামের’ ফ্রি আই ক্যাম্প অনুষ্ঠিত

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : বুধবার, ১৫ ডিসেম্বর, ২০২১
  • ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথে মহান বিজয় দিবস উপলক্ষে ‘অচিনপুরী ফাউন্ডেশন ও সিলেট লেখক ফোরাম’র উদ্যোগে দিনব্যাপী ফ্রি আই ক্যাম্প ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।



বুধবার ১৫ ডিসেম্বর উপজেলার লালটেক গ্রামস্থ আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে ওই ফ্রি আই ক্যাম্প ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউট এন্ড হসপিটালের সহকারী অধ্যাপক, বিশিষ্ট রেটিনা বিশেষজ্ঞ, কবি ডা. জহিরুল ইসলাম অচিনপুরী।
তিনি বলেন, সিলেট লেখক ফোরাম মানবতার কল্যাণে কাজ করে যাচ্ছে। এসব ভালো কাজে আমরা পাশে আছি। বিজয়ের মাসে সিলেট লেখক ফোরাম ও অচিনপুরী ফাউন্ডেশন যৌথভাবে প্রত্যয় ব্যক্ত করছে আরও ভালো কাজের।

প্রধান আলোচকের বক্তব্য রাখেন বিশ্বনাথ এইড ইউ.কের সাধারন সম্পাদক ও যুক্তরাজ্যের খ্যাতিমান সাংবাদিক জাকির হোসেন কয়েছ। তিনি বলেন, আর্ত-মানবতার সেবায় প্রকৃত সুখ পাওয়া যায়। অসহায় মানুষের মুখে হাসি ফুটানোর জন্য কাজ করছে সিলেট লেখক ফোরাম এবং অচিনপুরী ফাউন্ডেশন। এসব কাজে সম্পৃক্ত থাকতে পেরে আমরা গর্ববোধ করছি।

সিলেট লেখক ফোরামের সভাপতি সাংবাদিক-কবি নাজমুল ইসলাম মকবুলের সভাপতিত্বে ও আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয়ে সহকারী শিক্ষক আজম আলীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব তাহির আলী উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি তছির আলী, প্রধান শিক্ষক প্রদীপ কুমার চৌধুরী, তালিবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুক আহমদ ও চিকিৎসক জাকির হোসেন।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন বিদ্যালয়ের শিক্ষার্থী লাহিন আহমদ। ক্যাম্পে দেড় শতাধিক চক্ষু রোগীর ফ্রি চক্ষু পরীক্ষা ও ফ্রি ঔষধপত্র প্রদান করা হয় এবং বাছাইকৃত রোগীদের ফ্রি ছানি অপারেশনের ব্যবস্থা করা হয়। এসময় উপস্থিত ছিলেন সংগঠক ফখর উদ্দিন, গোলাম মোস্তফা, আব্দুল মনাফ, ফয়জুর রহমান, আফজল হোসেন, মাসুম আহমদ প্রমুখসহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যক্তিবর্গ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000