শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৮:৩৪ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

বিশ্বনাথের লামাকাজীতে বন্যা দুর্গত মানুষের মাঝে ইয়াহ্ইয়া চৌধুরীর খাবার বিতরণ

ফারুক আহমদ, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : বুধবার, ১৮ মে, ২০২২
  • ৭২ বার এই সংবাদটি পড়া হয়েছে

টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ী ঢলে আকস্মিক বন্যাকবলিত হয়ে পড়েছে সিলেটের বিশ্বনাথ উপজেলার তিনটি ইউনিয়ন। গত তিন দিনে প্লাবিত হয়েছে উপজেলার লামাকাজী, খাজাঞ্চী ও অলংকারী ইউনিয়ন। প্লাবিত হয়েছে অনেক বাড়িঘর, হাটবাজার, গুচ্ছগ্রাম, ধর্মীয় উপসনালয় ও শিক্ষা প্রতিষ্ঠান।



বিধ্বস্ত হয়েছে বেশ কয়েকটি কাঁচা ঘরবাড়ি। পানিতে তলিয়ে গেছে বোরো ফসল, আউশ ধানের বীজতলা ও সবজি ক্ষেত। সুরমা নদীর পানির সঙ্গে পাল্লা দিয়ে এসব এলাকায় পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে।

আকস্মিক এই বন্যায় উপজেলার ওই তিনটি ইউনিয়নের মানুষ পানিবন্দী হয়ে পড়ায় চরম দুর্ভোগ-ভোগান্তিতে দিন কাটছে তাদের। মানবেতর জীবনযাপন করছেন ওইসব এলাকার পানিবন্দী মানুষ।

এমন পরিস্থিতে বুধবার ১৮ মে জাতীয় পার্টির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান ও সিলেট-২ আসনের সাবেক সংসদ সদস্য ইয়াহ্ইয়া চৌধুরী এহিয়ার পক্ষ হতে তাঁর ছোট ভাই সিলেট জেলা পরিষদের সদ্য সাবেক সদস্য মাওলানা সহল আল রাজী চৌধুরী উপজেলার লামাকাজী ইউনিয়নের বন্যাকবলিত এলাকার বিভিন্ন বাড়িতে গিয়ে ও আশ্রয়নকেন্দ্রগুলোতে প্রায় ৫ শতাধিক মানুষের মাঝে খাবার বিতরণ করেছেন।

এসময় উপস্থিত ছিলেন- লামাকাজী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কবির হোসেন ধলা মিয়া, উপজেলা জাতীয় পার্টির সাবেক যুগ্ম আহবায়ক ও ইউনিয়ন জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এ কে এম দুলাল, ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম, ইউপি সদস্য আফজল হোসেন, প্রতাপ পাল, জসিম উদ্দিন, সানুর হোসেন, জিসু আচার্য্য, সংরক্ষিত মহিলা সদস্য সোহাদা বেগম, দিলারা বেগম, জাতীয় পার্টি নেতা চন্দন মালাকার, গোপাল মালাকার, লালা মিয়া প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000