মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ১২:০৮ পূর্বাহ্ন

শিরোনাম :
শোক দিবস উপলক্ষ্যে বিশ্বনাথের লামাকাজী ইউপি আ’লীগের সভা ও দোয়া মাহফিলপটুয়াখালীতে মিথ্যা বানোয়াট ও ভুয়া সনদপত্র দিয়ে দীর্ঘ দিন চাকুরী ও অবসর ভাতা গ্রহণের অভিযোগ উঠেছদেওয়ান বাজার ইউনিয়ন জামায়াতের ঢেউটিন বিতরণশোক দিবস উপলক্ষ্যে বিশ্বনাথ পৌর কৃষক লীগের সভা ও দোয়া মাহফিলনন গিয়ার সাইকেল দিয়ে অদম্য সাহসী যুবকের ১০০তম সেঞ্চুরি রাইড সম্পন্নবকশীগঞ্জের চন্দ্রাবাজ আল নূর জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধনবিশ্বনাথে শিক্ষার্থীদের ‘আলতাফ-আফিয়া ট্রাস্ট’র বৃত্তি প্রদান করেন নুনু মিয়াসিলেট মিডিয়া কর্পোরেশন ও ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তজার্তিক অনলাইন গ্রুপ বন্যায় ক্ষতিগ্রস্তদের ঢেউটিন দিলোপটুয়াখালীর দুমকিতে কৃষককে ‘অপহরণের চেষ্টার সময়’ আটক-১বিশ্বনাথে পিএফজি’র ফলোআপ সভা অনুষ্টিত

বিশ্বনাথের ছরকুম আলী দয়াল হত্যা- পুনঃ তদন্তে পিবিআই

এস.পি.সেবু, বিশেষ প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ১৯৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

চলতি বছরের ২৮ জানুয়ারি সিলেটের বিশ্বনাথের দৌলতপুর ইউনিয়নের চৈতননগর এলাকায় চাউলধনী হাওরে নিজ কৃষি ক্ষেতে পানি সেচ নিয়ে লন্ডনি সাইফুলের বন্দুকের আঘাতে নির্মমভাবে খুন হয় কৃষক ছরকুম আলী দয়াল।

আহত হয় আরো কয়েকজন। এ ঘটনায় ২ ফেব্রুয়ারি নিহত দয়ালের ভাতিজা আহমদ আলী বাদি হয়ে ১৭জনকে আসামি করে বিশ্বনাথ থানায় একটি হত্যা (বিশ্বনাথ জিআর মামলা নং-৩৫/২১ইং) মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে থানা পুলিশের সাবেক ওসি ও এক এসআই’র ছলা পরামর্শে অর্থের বিনিময়ে ১৭ আসামির মধ্যে ৫জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল বরেন।

বাদি পক্ষ থানা পুলিশের এই চার্জশীটের উপর নারাজি প্রধান করলে আদালত মামটি পূণ:তদন্তের জন্য পুলিশ ব্যুরোঅব ইনভেস্টিগেশন (পিবিআইতে) দাখিল করেন। গতকাল রবিবার বিকেলে পিবিআইয়ের একটি তদন্ত টিম সিলেটের বিশ্বনাথ উপজেলার চৈতন নগর গ্রামের দলায় হত্যার ঘটনাস্থল পরিদশর্ন করেন।

এসময় পিবিআই’র কর্মকর্তারা এলাকার বেশ কিছু লোকজনের কাছ থেকে দয়াল হত্যা সাক্ষ্য গ্রহণ করেন। বিশ্বনাথের চাঞ্চল্যকর এ ঘটনা নিয়ে নানা আন্দোলন, সভা সমাবেশ অব্যাহত রয়েছে।

মামলার বাদি আহমদ আলী বলেন, ভুমি খেঁকো অস্ত্রবাজ, খুনি সাইফুল ও তার অস্ত্র বাহিনীর যন্ত্রনায় অতিষ্ট এই এলাকার ২৫ গ্রামের কৃষকরা। তার বন্দুকের আঘাতে নির্মমভাবে খুন হন আমার চাচা কৃষক ছরকুম আলী দয়াল। কিন্তু থানার সাবেক ওসি শামিম মুসা ও এসআই ফজলু আসামিদের কাছ থেকে বিপুল পরিমান অর্থের বিনিময়ে ১২জন আসামিকে বাদ দিয়ে আদালতে চার্জশীট দাখিল করেছেন। আমরা এই চার্জশীটের বিরুদ্ধে আদালতে নারাজি দিয়েছি। আদালত আমাদের নারাজি গ্রহণ করে পূণ:তদন্তের জন্য পিবিআইতে প্রেরণ করা হয়েছে। পিবিআই’র উর্ধতন কর্মকর্তার নিকট আমাদের আবেদন। আমরা গরিব মানুষ, কৃষি কাজ করে ভাত খাই। আমরা যেনো সঠিক বিচার পাই।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000