শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৫:২৪ অপরাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

বিশ্বনাথের ছরকুম আলী দয়াল হত্যা- পুনঃ তদন্তে পিবিআই

এস.পি.সেবু, বিশেষ প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১৮ অক্টোবর, ২০২১
  • ২৫৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

চলতি বছরের ২৮ জানুয়ারি সিলেটের বিশ্বনাথের দৌলতপুর ইউনিয়নের চৈতননগর এলাকায় চাউলধনী হাওরে নিজ কৃষি ক্ষেতে পানি সেচ নিয়ে লন্ডনি সাইফুলের বন্দুকের আঘাতে নির্মমভাবে খুন হয় কৃষক ছরকুম আলী দয়াল।

আহত হয় আরো কয়েকজন। এ ঘটনায় ২ ফেব্রুয়ারি নিহত দয়ালের ভাতিজা আহমদ আলী বাদি হয়ে ১৭জনকে আসামি করে বিশ্বনাথ থানায় একটি হত্যা (বিশ্বনাথ জিআর মামলা নং-৩৫/২১ইং) মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে থানা পুলিশের সাবেক ওসি ও এক এসআই’র ছলা পরামর্শে অর্থের বিনিময়ে ১৭ আসামির মধ্যে ৫জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট দাখিল বরেন।

বাদি পক্ষ থানা পুলিশের এই চার্জশীটের উপর নারাজি প্রধান করলে আদালত মামটি পূণ:তদন্তের জন্য পুলিশ ব্যুরোঅব ইনভেস্টিগেশন (পিবিআইতে) দাখিল করেন। গতকাল রবিবার বিকেলে পিবিআইয়ের একটি তদন্ত টিম সিলেটের বিশ্বনাথ উপজেলার চৈতন নগর গ্রামের দলায় হত্যার ঘটনাস্থল পরিদশর্ন করেন।

এসময় পিবিআই’র কর্মকর্তারা এলাকার বেশ কিছু লোকজনের কাছ থেকে দয়াল হত্যা সাক্ষ্য গ্রহণ করেন। বিশ্বনাথের চাঞ্চল্যকর এ ঘটনা নিয়ে নানা আন্দোলন, সভা সমাবেশ অব্যাহত রয়েছে।

মামলার বাদি আহমদ আলী বলেন, ভুমি খেঁকো অস্ত্রবাজ, খুনি সাইফুল ও তার অস্ত্র বাহিনীর যন্ত্রনায় অতিষ্ট এই এলাকার ২৫ গ্রামের কৃষকরা। তার বন্দুকের আঘাতে নির্মমভাবে খুন হন আমার চাচা কৃষক ছরকুম আলী দয়াল। কিন্তু থানার সাবেক ওসি শামিম মুসা ও এসআই ফজলু আসামিদের কাছ থেকে বিপুল পরিমান অর্থের বিনিময়ে ১২জন আসামিকে বাদ দিয়ে আদালতে চার্জশীট দাখিল করেছেন। আমরা এই চার্জশীটের বিরুদ্ধে আদালতে নারাজি দিয়েছি। আদালত আমাদের নারাজি গ্রহণ করে পূণ:তদন্তের জন্য পিবিআইতে প্রেরণ করা হয়েছে। পিবিআই’র উর্ধতন কর্মকর্তার নিকট আমাদের আবেদন। আমরা গরিব মানুষ, কৃষি কাজ করে ভাত খাই। আমরা যেনো সঠিক বিচার পাই।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000