মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ১২:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

বিদায়ের পথে ভারত ক্রিকেট দল

ডেস্ক নিউজ
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ২৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

পাকিস্তানের বিপক্ষে দশ উইকেটে হারের পর এবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে পরাজয় ভারতের।



ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা জেগেছে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটির।

রোববার (৩১ অক্টোবর) সুপার টুয়েলভের ম্যাচটিতে সেরা খেলোয়াড় হয়েছেন ১৭ রানে দুই উইকেট নেয়া কিউই লেগ স্পিনার ইশ সোধি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর ভারতকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড দলনেতা কেন উলিয়ামসন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১০ রান তুলে টিম ইন্ডিয়া। অন্যদিকে ১৪.৩ ওভারে তথা ৩৩ বল বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে ১১১ রান তুলে নেয় ব্ল্যাকক্যাপসরা।

দলীয় ২৪ রানে ফিরে যান মর্টিন গাপটিল। ২০ রানই ছিল এই ওপেরানের। ১৭ বলে তিনটি চার মারেন তিনি। গাপিটলের সঙ্গে ওপেন করতে নামা ড্যারিল মিচেল ৩৫ বলে ৪৯ রান তুলেন। দুজনের উইকেটই আদায় করেন জসপ্রিত বুমরাহ।

৩১ বলে ৩৩ রান তুলে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন। তার সঙ্গে ক্রিজে ছিলেন ৪ বলে ২ রান করা ডেভন কনওয়ে।

এর আগে ব্যাট হাতে পাত্তাই পায়নি রবি শাস্ত্রির শিষ্যরা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান তুলেন রবীন্দ্র জাদেজা ১৯ বলের এই ইনিংসে দুটি চার ও একটি ছক্কায় হাঁকান তিনি। ২৪ বলে ২৩ রান আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া কেউই আহমরি রান করতে পারেননি।

ইশ সোধি দুটি ছাড়াও ট্রেন্ট বোল্ট তুলেন তিনটি উইকেট। একটি করে উইকেট শিকার করেন টিম সাউদি ও অ্যাডাম মিলনে।

গ্রুপ টুতে ছয়টি দলের মধ্যে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ভারত। টানা দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে স্কটল্যান্ডের উপরে তাদের অবস্থান। চতুর্থ স্থানে রয়েছে নামিবিয়া। তৃতীয় স্থানে নিউজিল্যান্ড। প্রতিটি দলই দুটি করে ম্যাচ খেলেছে।

এরমধ্যে নিউজিল্যান্ড ও নামিবিয়া একটি করে ম্যাচ জিতেছে। গ্রুপে তিন ম্যাচে জয় তুলে শীর্ষে অবস্থান পাকিস্তানের। বাবর আজমদের সেমিফাইনাল অনেকটা নিশ্চিত। অন্যদিকে তিনটির মধ্যে দুটিতে জয় তুলে দ্বিতীয় স্থানে রয়েছে আফগানরা। সেরা দুই দলই জায়গা করে নেবে শেষ চারে।

ভারত একাদশ

রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ইশান কিষাণ, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহম্মদ শামি, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ।

নিউজিল্যান্ড একাদশ

মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000