বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ০১:০৭ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র কমিটি: সভাপতি আখতার আলী সম্পাদক হাবিবজামালপুরের বকশীগঞ্জে দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিতদেবীদ্বার পৌর আওয়ামী লীগ নেতা মরহুম হাজী শহীদুল্লাহ খাজার জানাজা ও দাফন সম্পন্নকুমিল্লার দেবীদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের কমিটি ৩বছরের জন্য অনুমোদনদুমকিতে এইচ.এস.সি ও বি.এম পরীক্ষার প্রস্তুতিমূলক সভাফের গাজিপুরের এক গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাকিশোরগঞ্জে ভোটকেন্দ্রে বিজিবি সদস্য নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের পরিদর্শনসৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতা জেল হাজতেবালাগঞ্জের কাশিপুর খালের ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানসিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতে

বিদায়ের পথে ভারত ক্রিকেট দল

ডেস্ক নিউজ
  • প্রকাশের সময় : রবিবার, ৩১ অক্টোবর, ২০২১
  • ৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

পাকিস্তানের বিপক্ষে দশ উইকেটে হারের পর এবার নিউজিল্যান্ডের কাছে ৮ উইকেটে পরাজয় ভারতের।



ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে পড়ার শঙ্কা জেগেছে বিরাট কোহলি নেতৃত্বাধীন দলটির।

রোববার (৩১ অক্টোবর) সুপার টুয়েলভের ম্যাচটিতে সেরা খেলোয়াড় হয়েছেন ১৭ রানে দুই উইকেট নেয়া কিউই লেগ স্পিনার ইশ সোধি।

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস জেতার পর ভারতকে ব্যাট করতে পাঠান নিউজিল্যান্ড দলনেতা কেন উলিয়ামসন। ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১১০ রান তুলে টিম ইন্ডিয়া। অন্যদিকে ১৪.৩ ওভারে তথা ৩৩ বল বাকি থাকতেই দুই উইকেট হারিয়ে ১১১ রান তুলে নেয় ব্ল্যাকক্যাপসরা।

দলীয় ২৪ রানে ফিরে যান মর্টিন গাপটিল। ২০ রানই ছিল এই ওপেরানের। ১৭ বলে তিনটি চার মারেন তিনি। গাপিটলের সঙ্গে ওপেন করতে নামা ড্যারিল মিচেল ৩৫ বলে ৪৯ রান তুলেন। দুজনের উইকেটই আদায় করেন জসপ্রিত বুমরাহ।

৩১ বলে ৩৩ রান তুলে অপরাজিত ছিলেন কেন উইলিয়ামসন। তার সঙ্গে ক্রিজে ছিলেন ৪ বলে ২ রান করা ডেভন কনওয়ে।

এর আগে ব্যাট হাতে পাত্তাই পায়নি রবি শাস্ত্রির শিষ্যরা। দলের হয়ে সর্বোচ্চ ২৬ রান তুলেন রবীন্দ্র জাদেজা ১৯ বলের এই ইনিংসে দুটি চার ও একটি ছক্কায় হাঁকান তিনি। ২৪ বলে ২৩ রান আসে হার্দিক পান্ডিয়ার ব্যাট থেকে। এছাড়া কেউই আহমরি রান করতে পারেননি।

ইশ সোধি দুটি ছাড়াও ট্রেন্ট বোল্ট তুলেন তিনটি উইকেট। একটি করে উইকেট শিকার করেন টিম সাউদি ও অ্যাডাম মিলনে।

গ্রুপ টুতে ছয়টি দলের মধ্যে টেবিলের পঞ্চম স্থানে রয়েছে ভারত। টানা দুই ম্যাচে বড় ব্যবধানে হেরে স্কটল্যান্ডের উপরে তাদের অবস্থান। চতুর্থ স্থানে রয়েছে নামিবিয়া। তৃতীয় স্থানে নিউজিল্যান্ড। প্রতিটি দলই দুটি করে ম্যাচ খেলেছে।

এরমধ্যে নিউজিল্যান্ড ও নামিবিয়া একটি করে ম্যাচ জিতেছে। গ্রুপে তিন ম্যাচে জয় তুলে শীর্ষে অবস্থান পাকিস্তানের। বাবর আজমদের সেমিফাইনাল অনেকটা নিশ্চিত। অন্যদিকে তিনটির মধ্যে দুটিতে জয় তুলে দ্বিতীয় স্থানে রয়েছে আফগানরা। সেরা দুই দলই জায়গা করে নেবে শেষ চারে।

ভারত একাদশ

রোহিত শর্মা, লোকেশ রাহুল, বিরাট কোহলি (অধিনায়ক), ইশান কিষাণ, ঋষভ পন্থ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহম্মদ শামি, বরুণ চক্রবর্তী, জসপ্রীত বুমরাহ।

নিউজিল্যান্ড একাদশ

মার্টিন গাপটিল, ড্যারিল মিচেল, কেন উইলিয়ামসন (অধিনায়ক), ডেভন কনওয়ে (উইকেটরক্ষক), গ্লেন ফিলিপস, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, অ্যাডাম মিলনে, ইশ সোধি, ট্রেন্ট বোল্ট।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000