শনিবার, ০৪ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৫ অপরাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

বাজারের নামকরণ নিয়ে বালাগঞ্জে দু’পক্ষে সংঘর্ষ, আহত ৪

বালাগঞ্জ প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর, ২০২১
  • ২৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে

বালাগঞ্জ উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের মুসলিমাবাদে একটি বাজারের নামকরণ নিয়ে দীর্ঘ কয়েক বছর যাবৎ দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছে । এরই জেরে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়েছে।



মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে এই সংঘর্ষের ঘটনা ঘটে। এতে অন্তত ৪ জন আহত হয়েছেন। চৌধুরী বাজারে পক্ষের জামি চৌধুরী ও মুসলেহ চৌধুরী ওপর লিটন বেগ ও লকুচ বেগের নেতৃত্বে হামলা করা হয়।

আহতরা হলেন- জামি চৌধুরী, মুসলেহ চৌধুরী, হাফিজ জহি চৌধুরী, মির্জা রঞ্জু।
এ ঘটনাকে কেন্দ্র করে এলাকায় দুটি পক্ষ মুখামুখি অবস্থানে রয়েছে। যে কোনো সময় বড় ধরনের দুর্ঘটনার অশঙ্কা করছেন স্থানীয়রা।

জানা গেছে, বালাগঞ্জ-ফেঞ্চুগঞ্জ সড়কে মুসলিমাবাদ গ্রামে অবস্থিত গুরুত্বপূর্ণ ও জনবহুল একটি বাজার।

সিলেটের দু’টি উপজেলা- বালাগঞ্জ ও রাজনগর মানুষের চলাচলে কেন্দ্রস্থল হওয়ায় ভৌগোলিক কারণেও বাজারটি বেশ জনপ্রিয়তা পেয়েছে।

থানা পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার পূর্ব গৌরীপুর ইউনিয়নের মুসলিমাবাদ গ্রামের একটি বাজারের নামকরণ নিয়ে এলাকার চৌধুরী গ ও সিরাজ বেগ পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলে আসছে।

এক পক্ষ চাইছে গ্রামের বাজারের নাম ‘চৌধুরী বাজার ’ রাখতে আর অপর পক্ষ চাইছে ‘সিরাজ বেগ বাজার’ রাখতে।

খবর পেয়ে বালাগঞ্জ থানার পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
অনুসন্ধানে জানা গেছে, ব্যবসায়ীদের বাণিজ্যিক মিটারের বিদ্যুৎ বিল চৌধুরী বাজার উল্লেখ রয়েছে। পূর্ব গৌরীপুর ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের হাট-বাজারের তালিকায় এটি ‘চৌধুরী বাজার’ নামে নামকরণ রয়েছে। ইউনিয়ন পরিষদ থেকে চৌধুরী বাজার নামে ট্রেড লাইসেন্স নিয়ে বাজারের ব্যবসায়ীরা ব্যবসা পরিচালনা করে আসছেন।

বর্তমানে গুগল ম্যাপে সার্চ দিলে বাজারটির নাম চৌধুরী বাজার নামে প্রদর্শিত হচ্ছে।
গত কয়েক দিন যাবৎ নামকরণ নিয়ে পুনরায় দুপক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। দেশীয় অস্ত্রসস্ত্র নিয়ে দু’পক্ষই পর্যায়ক্রমে মহরা দিচ্ছে। পরিস্থিতি খুবই নাজুক এবং বেসামাল হয়ে উঠছে বলে স্থানীয়রা অভিযোগ করেছেন।

বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: নাজমুল হাসান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন গৌরীপুর ইউনিয়নের মুসলিমাবাদের বাজারের নামকরণ নিয়ে দুটি পক্ষের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এর জের ধরে দুইপক্ষের মধ্যে সংঘর্ষ হয়। খবর পেয়েই পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000