সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১, ০২:৫০ পূর্বাহ্ন
শিরোনাম :
নারী নেটওয়ার্কের সাথে সভা ও কমিটি গঠন বিশ্বনাথেমধ্যমবার ফুটবল টুর্নামেন্টের এক ম্যাচ দুই দিনে সম্পন্ন সিলেটের বিশ্বনাথেনিজের গলায় নিজে ছুরি চালিয়ে বিশ্বনাথের লামাকাজীতে যুবকের আত্মহত্যাসাবেক প্রধানমন্ত্রী খালেদার জামিন বাড়লো আরো ৬ মাসসালমান শাহর ৫০ তম জন্ম বার্ষিকী ও মহান স্বাধীনতার ৫০ বছর –বি,এন,পি নেতা মরহুম গেদাই মিয়ার ৫ম মৃত্যু বার্ষিকীতে বালাগঞ্জ উপজেলা বি,এন,পির উদ্দ্যোগে শোক সভা ও দোয়া মাহফিলকার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত সিলেট জেলা আ’লীগেরনদীতে গোসল করতে নেমে কিশোর নিখোঁজ সৈয়দপুরে ফায়ার সার্ভিস ডুবুরি দলের চেষ্টা অব্যাহতমর্মান্তিক সড়ক দূর্ঘটনায় গোলাপগন্জে ঘটনাস্হলেই দাদা নাতি নিহতইউএনও অফিসের সহকারি বিতর্কিত ফয়সল জগন্নাথপুর থেকে বদলি সর্বত্রই স্বস্থি

বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান ভ্রমণে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ১৮৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানে নাগরিকদের ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। ভ্রমণ সতর্কতা বিষয়ক এক আপডেটে মার্কিন নাগরিকদের পাকিস্তান ও বাংলাদেশ ভ্রমণ পুনর্বিবেচনা করতে এবং আফগানিস্তানে ভ্রমণ না করতে বলা হয়েছে। সোমবার মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এই তিন দেশের জন্য আলাদা ভ্রমণ সতর্কতা জারি করে। এ খবর দিয়েছে দ্য ইকোনোমিক টাইমস।

খবরে জানানো হয়, কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের সাবধান করেছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে বলা হয়েছে, অপরাধ, সন্ত্রাসবাদ ও অপহরণের ঝুঁকি থাকায় বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে মার্কিন নাগরিকদের অতিরিক্ত সাবধানতা গ্রহণ করতে হবে। নির্দেশনায় উল্লেখ করা হয়, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান জেলায় ভ্রমণ বিপজ্জনক। কারণ হিসেবে সেখানকার গোষ্ঠিগত সহিংসতা এবং অন্যান্য নিরাপত্তা ঝুঁকির কথা বলা হয়েছে।  
এদিকে, কোভিড-১৯, সন্ত্রাসবাদ এবং সাম্প্রদায়িক সহিংসতার কারণে পাকিস্তান ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র।
আরেক নির্দেশনায় মার্কিন নাগরিকদের আফগানিস্তান ভ্রমণ না করার নির্দেশ দিয়েছে স্টেট ডিপার্টমেন্ট। কারণ হিসেবে কোভিড-১৯, সন্ত্রাসবাদ, অপরাধ, বিশৃঙ্খলা, অপহরণ ও সশস্ত্র সংঘর্ষের কথা উল্লেখ করা হয়েছে। মার্কিন নাগরিকদের সাবধান করে বলা হয়- অপহরণ, জিম্মি করা, আত্মঘাতি বোমা হামলা, সামরিক অভিযান, ল্যান্ডমাইন, জঙ্গি হামলা, গ্রেনেড ও গাড়ি হামলার কারণে আফগানিস্তানের যে কোনো স্থানেই ভ্রমণ করা অনিরাপদ।
সুত্র: মানব জমিন

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000