মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২, ০১:২৬ পূর্বাহ্ন

শিরোনাম :
শোক দিবস উপলক্ষ্যে বিশ্বনাথের লামাকাজী ইউপি আ’লীগের সভা ও দোয়া মাহফিলপটুয়াখালীতে মিথ্যা বানোয়াট ও ভুয়া সনদপত্র দিয়ে দীর্ঘ দিন চাকুরী ও অবসর ভাতা গ্রহণের অভিযোগ উঠেছদেওয়ান বাজার ইউনিয়ন জামায়াতের ঢেউটিন বিতরণশোক দিবস উপলক্ষ্যে বিশ্বনাথ পৌর কৃষক লীগের সভা ও দোয়া মাহফিলনন গিয়ার সাইকেল দিয়ে অদম্য সাহসী যুবকের ১০০তম সেঞ্চুরি রাইড সম্পন্নবকশীগঞ্জের চন্দ্রাবাজ আল নূর জামে মসজিদের নির্মাণ কাজের উদ্বোধনবিশ্বনাথে শিক্ষার্থীদের ‘আলতাফ-আফিয়া ট্রাস্ট’র বৃত্তি প্রদান করেন নুনু মিয়াসিলেট মিডিয়া কর্পোরেশন ও ফেঞ্চুগঞ্জ উত্তর কুশিয়ারা আন্তজার্তিক অনলাইন গ্রুপ বন্যায় ক্ষতিগ্রস্তদের ঢেউটিন দিলোপটুয়াখালীর দুমকিতে কৃষককে ‘অপহরণের চেষ্টার সময়’ আটক-১বিশ্বনাথে পিএফজি’র ফলোআপ সভা অনুষ্টিত

বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তান ভ্রমণে সতর্ক করেছে যুক্তরাষ্ট্র

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ৩৭৭ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ, পাকিস্তান ও আফগানিস্তানে নাগরিকদের ভ্রমণের ক্ষেত্রে সতর্কতা জারি করেছে যুক্তরাষ্ট্র। ভ্রমণ সতর্কতা বিষয়ক এক আপডেটে মার্কিন নাগরিকদের পাকিস্তান ও বাংলাদেশ ভ্রমণ পুনর্বিবেচনা করতে এবং আফগানিস্তানে ভ্রমণ না করতে বলা হয়েছে। সোমবার মার্কিন স্টেট ডিপার্টমেন্ট এই তিন দেশের জন্য আলাদা ভ্রমণ সতর্কতা জারি করে। এ খবর দিয়েছে দ্য ইকোনোমিক টাইমস।

খবরে জানানো হয়, কোভিড-১৯ মহামারির কারণে বাংলাদেশ ভ্রমণে নাগরিকদের সাবধান করেছে যুক্তরাষ্ট্র। একইসঙ্গে বলা হয়েছে, অপরাধ, সন্ত্রাসবাদ ও অপহরণের ঝুঁকি থাকায় বাংলাদেশ ভ্রমণের ক্ষেত্রে মার্কিন নাগরিকদের অতিরিক্ত সাবধানতা গ্রহণ করতে হবে। নির্দেশনায় উল্লেখ করা হয়, খাগড়াছড়ি, রাঙ্গামাটি ও বান্দরবান জেলায় ভ্রমণ বিপজ্জনক। কারণ হিসেবে সেখানকার গোষ্ঠিগত সহিংসতা এবং অন্যান্য নিরাপত্তা ঝুঁকির কথা বলা হয়েছে।  
এদিকে, কোভিড-১৯, সন্ত্রাসবাদ এবং সাম্প্রদায়িক সহিংসতার কারণে পাকিস্তান ভ্রমণে নাগরিকদের সতর্ক করেছে যুক্তরাষ্ট্র।
আরেক নির্দেশনায় মার্কিন নাগরিকদের আফগানিস্তান ভ্রমণ না করার নির্দেশ দিয়েছে স্টেট ডিপার্টমেন্ট। কারণ হিসেবে কোভিড-১৯, সন্ত্রাসবাদ, অপরাধ, বিশৃঙ্খলা, অপহরণ ও সশস্ত্র সংঘর্ষের কথা উল্লেখ করা হয়েছে। মার্কিন নাগরিকদের সাবধান করে বলা হয়- অপহরণ, জিম্মি করা, আত্মঘাতি বোমা হামলা, সামরিক অভিযান, ল্যান্ডমাইন, জঙ্গি হামলা, গ্রেনেড ও গাড়ি হামলার কারণে আফগানিস্তানের যে কোনো স্থানেই ভ্রমণ করা অনিরাপদ।
সুত্র: মানব জমিন

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000