বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৪:০৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

বাংলাদেশসহ ৫টি দেশের জন্য গৃহকর্মীর ভিসা চালু করলো কুয়েত

অনলাইন ডেস্ক:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৯ জানুয়ারী, ২০২১
  • ৪০৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুয়েতের জাতীয় দৈনিক আরব টাইমস ও আল আনবা’র প্রতিবেদনে বলা হয়েছে বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, নেপাল ও শ্রীলঙ্কার জন্য গৃহকর্মীর ভিসা চালু করেছে দেশটি। গত রোববার থেকে কুয়েতের নাগরিকদের গৃহকর্মী নিয়োগের ভিসা পাওয়ার জন্য বিভিন্ন শ্রম সংস্থার মাধ্যমে আবেদন অনুমোদন দেয়া হয়েছে।

কুয়েত আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বাণিজ্যিক বিমান পুনরায় চালু করার সুপ্রিম কমিটির সিদ্ধান্তের ভিত্তিতে বাংলাদেশ, ভারত, ফিলিপাইন, শ্রীলঙ্কা ও নেপাল থেকে সরাসরি বিমান ফ্লাইটের মাধ্যমে শুধুমাত্র গৃহকর্মী প্রবেশ করতে দেয়া হবে।

স্পনসর এবং বিমান সংস্থার টিকিট, প্রাতিষ্ঠানিকভাবে পৃথকীকরণ এবং প্রয়োজনীয় অর্থ প্রদানের মাধ্যমে কুয়েতে আগমনের জন্য নতুন বা প্রত্যাগত গৃহকর্মীদের বালসামা অ্যাপে নিবন্ধন করতে হবে।

ছুটিতে আটকে পড়া গৃহকর্মীদের চলিতে মাসের শেষের দিকে প্রথমে শ্রীলঙ্কান, এরপর বাংলাদেশ ও নেপালে চলতি মাসের শেষের দিক থেকে প্রথম বিমানটি গৃহকর্মী নিয়ে আসবে। এরপর বাংলাদেশ ও নেপালের গৃহকর্মীদের সরাসরি কুয়েতে প্রবেশের কথা রয়েছে। তবে এখনো ১৮ নম্বর ভিসাধারীদের সরাসরি কুয়েতে প্রবেশের ব্যাপারে কোনো সিদ্ধান্ত হয়নি। এখনো বিশ্বের ৩৫ দেশের সাথে সরাসরি ফ্লাইটে কুয়েতে প্রবেশের নিষেধাজ্ঞা অব্যাহত রয়েছে।

 

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000