শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৫:২৫ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

বন্যার্তদের মাঝে সিলেটের কোম্পানীগঞ্জে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণ

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ২২ মে, ২০২২
  • ৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে সৃষ্ট বন্যায় কবলিত সিলেটের কোম্পানীগঞ্জ উপজেলার ক্ষতিগ্রস্থদের মধ্যে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের উদ্যোগে ত্রাণ বিতরণ করা হয়েছে।



মানবতার কল্যাণে আমরা আপনাদের পাশে’ এই স্লোগানকে সামনে রেখে রবিবার ২২ মে উপজেলার শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসার ময়দানে ট্রাস্ট’র উলামা উপদেষ্টা ও জগন্নাথপুর চরা মাদরাসার অধ্যক্ষ মাওলানা মো. ছালেহ আহমদ নেতৃত্বে বন্যা দুর্গত অর্ধ শতাধিক মানুষের মাঝে ওই ত্রাণ (চাল) বিতরণ করা হয়।

শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসার শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রিন্সিপাল মাওলানা মো. ছালেহ আহমদ এর সার্বিক তত্বাবধানে

চাল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ট্রাস্ট’র বাংলাদেশ শাখার চেয়ারম্যন ও এলাহাবাদ ইসলামিয়া আলিম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা মুখলিছুর রহমান বলেন, অনাহারে-অর্ধাহারে নিদারুণ কষ্টে কাটছে বন্যার্ত মানুষের জীবন। ইসলাম মানবকল্যাণের ধর্ম। পবিত্র কোরআন ও হাদিসের প্রতিটি পৃষ্ঠায় রয়েছে মানবকল্যাণের জন্য নিজেকে উজাড় করে দেয়ার কড়া নির্দেশনা। আমরা যখন কোরবানির মাংস খাওয়ার আনন্দে বিভোর, ঠিক তখনই আমাদের বন্যার্ত ভাই-বোনেরা একটু খাবার আর সুপেয় পানির জন্য চাতক পাখির মতো তাকিয়ে আছে।

তিনি আরও বলেন, পবিত্র কোরআনে আল্লাহ বলেন, ‘আমি অবশ্যই তোমাদের পরীক্ষা করব সামান্য ভয়, ক্ষুধা, জানমাল ও ফল-ফলাদির ক্ষতি দিয়ে। এমন পরিস্থিতিতে যারা ধৈর্য ধারণ করবে, হে নবী স. তুমি তাদের জান্নাতে সুখের দিনের সুসংবাদ দাও। (সূরা বাকারাহ, আয়াত : ১৫৫।) করোনা এবং বন্যা আল্লাহতায়ালার পক্ষ থেকে আমাদের জন্য পরীক্ষা।
যারা বন্যা কবলিত তারা যেন এ সময় ধৈর্য ধারণ করেন, আর আমরা যারা মোটামুটি নিরাপদ আছি আমরা যেন তাদের পাশে দাঁড়াই এখন এটাই আমাদের বড় ইবাদত এবং কোরবানি।

হাদিস শরিফে রাসূল (সা.) বলেছেন, ‘দুনিয়ায় আল্লাহর সন্তুষ্টির উদ্দেশ্যে কাউকে খাবার দিলে আল্লাহ তোমাকে জান্নাতে খাবার দেবেন। দুনিয়ায় কাউকে পানি পান করালে আল্লাহ জান্নাতে তোমাকে পানি পান করাবেন। আর দুনিয়ায় কাউকে কাপড় দিলে জান্নাতে আল্লাহ তোমাকে কাপড় দেবেন।’ (আবু দাউদ।)
পবিত্র কোরআনে আল্লাহ বলেন, ‘নিশ্চয়ই মুমিনরা একে অন্যের ভাই। (সূরা হুজরাত, আয়াত ১০।) বন্যার্ত বিপদ গ্রস্তরাও আমাদেরই ভাই। তাদের কথা ভাবলে কষ্টে বুক ফেটে যায়। আমরা যারা সামর্থ্যবান আছি, আমাদের জন্য ফরজ হল বন্যার্ত মানুষের পাশে দাঁড়ানো। হে আল্লাহ! আমাদের থেকে বন্যা এবং করোনাভাইরাসের আজাব তুলে নিন।

শাহ আনোয়ার কামারুল মিল্লাত দাখিল মাদরাসার শিক্ষক নজরুল ইসলামের সভাপতিত্বে ও আর-রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশ শাখার শুভাকাংখ্যী তরুন সমাজ সেবক আজমান আলী’র পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাহিদ পুর জামেয়া ইসলামিয়া দাখিল মাদরাসার সুপার মাওলানা নুরুল হক।

আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আর-রাহমান এডুকেশন ট্রাস্ট বাংলাদেশ শাখার স্থায়ী সদস্য ARET TV নিয়মিত পরিচালক এম মাহফুজুর রহমান সহ প্রমুখ।
উল্লেখ্যঃ আর-রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকে’র উদ্যোগে সিলেটে পাঁচ শতাধিক বন্যার্ত পরিবারের মাঝে ত্রান বিতরনের উদ্যোগ নেওয়া হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000