বুধবার, ২৫ মে ২০২২, ১২:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
মৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালাছাতকের মরহুম আপ্তাব আলী তালুকদারের ২য় মৃত্যু বার্ষিকী আজবালাগঞ্জের গালিমপুর হরুননেছা খানম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদে আউয়াল নির্বাচিতবন্যার্তদের মাঝে সিলেটের কোম্পানীগঞ্জে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণ

বকেয়া বেতন পরিষদের দাবিতে স্টাইল ক্রাফট লিমিটেড পোশাক কারখানার শ্রমিকদের রাস্তা অবরোধ

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১
  • ২৬০ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুশিয়ারাবার্তা ডেস্কঃ গাজীপুর মহানগরের লক্ষ্মীপুর এলাকায় বকেয়া বেতনের দাবিতে স্টাইল ক্রাফট লিমিটেড নামে একটি পোশাক কারখানার শ্রমিকরা চান্দনা-শিববাড়ী সড়ক অবরোধ করে বিক্ষোভ করছেন। এতে যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১০ জুন) সকাল থেকে শ্রমিকরা এ কর্মসূচি পালন করছেন। গাজীপুর শিল্প পুলিশের পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর এ তথ্য নিশ্চিত করেছেন।

পরিদর্শক সমীর চন্দ্র সূত্রধর জানান, সকাল ৮টায় শ্রমিকরা কারখানায় এসে কাজে যোগ না দিয়ে বাৎসরিক ছুটির টাকা এবং বকেয়া বেতনের দাবিতে কারখানার সামনে বিক্ষোভ ও কর্মবিরতি শুরু করেন। বিক্ষুব্ধ শ্রমিকরা সকাল সাড়ে ৯টায় চান্দনা-শিববাড়ী সড়কে অবস্থান নিয়ে অবরোধ করলে ওই সড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা করছে। কর্তৃপক্ষের কোনও সাড়া না পেয়ে শ্রমিকরা কারখানার সামনে ও সড়কে অবস্থান করছেন।

চান্দনা-শিববাড়ী সড়ক অবরোধ যান চলাচল বন্ধ হয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে
কারখানার অপারেটর রেহেনা আক্তার ও জসীম উদ্দিন জানান, বুধবার (৯ জুন) কারখানায় মালিক এসে তাদের বিভিন্ন মাসের আংশিক বকেয়া বেতন, বাৎসরিক ছুটিসহ বিভিন্ন পাওনা পরিশোধের বিষয়ে প্রতিশ্রুতি না দিয়ে চলে যান। এতে ক্ষুব্ধ হয়ে শ্রমিকরা বৃহস্পতিবার সকাল থেকে কারখানায় এসে কাজে যোগ না দিয়ে সড়ক অবরোধ করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক অপর কয়েকজন শ্রমিক জানান, গত এপ্রিল মাসের বেতন-ভাতা ও ঈদ বোনাস পরিশোধের দাবিতে শ্রমিকরা ঈদের ছুটির আগে আন্দোলনে নামেন। তাদের আন্দোলনের মুখে তখন ওই মাসের আংশিক পাওনাদি পরিশোধ করা হয়।

যোগাযোগ করা হলে এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের কেউ সাংবাদিকদের সঙ্গে কথা বলতে চাননি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000