সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:৩৭ অপরাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতি

প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাময়িক বরখাস্ত

মোঃশাহজাহান খন্দকার,কুড়িগ্রাম প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ২৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুড়িগ্রামে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় ভূরুঙ্গামারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুর রহমানকে বরখাস্ত করা হয়েছে। মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের উপপরিচালক ( সাধারণ প্রশাসন) বিপুল চন্দ্র বিশ্বাসের স্বাক্ষরিত এক অফিস আদেশ পত্রে এ আদেশ দেয়া হয়।



২২ সেপ্টেম্বর এ আদেশ পত্রে বলা হয় চলামান এসএসসি পরীক্ষা -২০২২ এ দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীনে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী নেহাল উদ্দিন পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রশ্নপত্র ফাঁস সংক্রান্ত ঘটনায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (চলতি দায়িত্ব) আব্দুর রহমানকে দায়িত্ব অবহেলার অভিযোগে সরকারী কর্মচারী বিধিমালা অনুসারে ২২.৯.২০২২ তারিখ হতে সাময়িক বরখাস্ত করা হলো।

অপর একটি প্রজ্ঞাপনে তার স্থলে কুড়িগ্রাম সদর উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: সাজ্জাদ হোসেনকে সহকারী মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হিসেবে পদায়ন করেন।

এদিকে দিনাজপুর শিক্ষা বোর্ড নতুন করে আরো দুটি বিষয়ের প্রশ্নপত্র বাতিল করেছে। বিষয় দুটি হলো জীববিজ্ঞান ও উচ্চতর গণিত।

এদিকে দিনাজপুর মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড প্রশ্নপত্র ফাঁসের ঘটনায় তিন সদস্যে একটি তদন্ত টিম গঠন করেছে। তদন্ত টিমের আহ্বায়ক দিনাজপুর শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক মোঃ ফারাজ উদ্দিন তালুকদার, সদস্য দিনাজপুর শিক্ষা বোর্ডের উপপরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক হারুনুর রশিদ ও রংপুর অঞ্চলের উপপরিচালক আখতারুজ্জামান। তদন্ত টিম বিকালে ভূরুঙ্গামারী পৌছে তদন্ত কাজ শুরু করেছে।

জেলা শিক্ষা কর্মকর্তা মোঃ শামছুল আলম জানান, প্রশ্নপত্র ফাঁস চক্রের সাথে জড়িত কেউ রেহাই পাবেনা। জড়িতদের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেয়া হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000