সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৪:৪৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতেসিলেট জেলার ৩টি উপজেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান হলেন যারাখাজাঞ্চী ইউপি স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে স্হাপনের দাবিতে বিশ্বনাথে সভাভোট স্থগিত: কিশোরগঞ্জে কেন্দ্রে ঢুকে ভাঙ্চুর অগ্গিসংযোগ ব্যালট বাক্স ছিনতাই আহত-৩০স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ পটুয়াখালীর দুমকিতেনীলফামারীর সৈয়দপুরে ইজিবাইকের চাপায় বৃদ্ধ নিহতকুমিল্লার দেবীদ্বার সরকারি হাসপাতাল পরিদর্শন করেন দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদসকাল হলেই সিলেট বিভাগের ৭৭টি ইউনিয়নে ভোট যুদ্ধসেমিনার করলো এবিসি ইংলিশ ইনষ্টিটিউট বিশ্বনাথেউপজেলা চেয়ারম্যান নুনু মিয়া বিশ্বনাথে শীত বস্ত্র বিতরণ করেছেন

প্রধানমন্ত্রীর উপহার ঘর পাচ্ছেন সিলেট জেলায় ৭২৪ পরিবার

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : শনিবার, ১৯ জুন, ২০২১
  • ১০৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

ফারুক আহমদঃ সিলেটে জেলার ৭২৪ টি গৃহহীন, ভূমিহীন, ছিন্নমূল, অসহায় দরিদ্র পরিবারকে রোববার ২০ জুন ঘর হস্তান্তর করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে নতুন ঘর উপহার দেওয়ার কার্যক্রম উদ্বোধন করবেন।

শনিবার ১৯ জুন এক সংবাদ সম্মেলনে সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. আসলাম উদ্দিন বিষয়টি জানিয়ে বলেন, প্রথম পর্যায়ের ৭২৪ টি আর দ্বিতীয় পর্যায়ের ১১৫ টি ঘর হস্তান্তরের মধ্যে প্রস্তুত করা হয়েছে।
১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে ৩৯৯ বর্গফুট আয়তনের মধ্যে নির্মিত প্রতিটি ঘর ইটের দেওয়াল, কংক্রিটের মেঝে এবং টিনের ছাউনি দিয়ে তৈরি। এসব সেমিপাকা ঘরে দুইটি শয়নকক্ষ, একটি খোলা বারান্দা, একটি রান্না ঘর এবং একটি শৌচাগার আছে। এর বাইরে সামনে এবং পিছনের অংশে রাখা হয়েছে পর্যাপ্ত খোলা জায়গা।
তিনি আরও বলেন, এসব ঘরের নির্মাণ কাজে পোড়া ইটের পরিবর্তে ‘ব্লক’ ব্যবহার করা হয়নি। আর ‘ব্লক’ ব্যবহার করার জন্য সরকার থেকেও কোন নির্দেশনা আসেনি। তবে আমরা এটি নিয়ে পরীক্ষা-নিরিক্ষা করছি। যাতে আগামীতে ব্লকের ব্যবহার করা যেতে পারে।

ভূমিকম্প সহনীয় ঘর তৈরির চিন্তা আছে কি-না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সিলেট যেহেতু ভূমিকম্প প্রবণ এলাকা সেজন্য এটি বিবেচনায় নিয়ে আগামীতে ঘরগুলো তৈরি করা হতে পারে। তবে বর্তমানে যেসব ঘর নির্মাণ করা হয়েছে তা আগের নির্দেশনা অনুযায়ী করা হয়েছে।

উল্লেখ্য: চলতি বছরের ২৩ জানুয়ারি সিলেটের ১৪০৬টি পরিবারকে ঘর বুঝিয়ে দেয়া হয়। এরমধ্যে বালাগঞ্জ উপজেলায় ১৪০টি, দক্ষিণ সুরমা উপজেলায় ১৫টি, সিলেট সদর উপজেলায় ১৭টি, ওসমানীনগরে ১৪০টি, বিশ্বনাথে ১২০টি, গোলাপগঞ্জে ৭৭টি, বিয়ানীবাজারে ৫০টি, গোয়াইনঘাটে ২৫০টি, জৈন্তাপুরে ১২০টি, ফেঞ্চুগঞ্জে ৭২টি, কানাইঘাটে ১৯৩টি, জকিগঞ্জে ৫৫টি এবং কোম্পানীগঞ্জে ১৫৭টি পরিবারের মধ্যে ঘর হস্তান্তর করা হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000