বৃহস্পতিবার, ০৭ জুলাই ২০২২, ০৫:২৪ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে দুর্গত মানুষের মধ্যে এলবিএইচএইচ পক্ষ হতে নগদ অর্থ বিতরণবিশ্বনাথে বন্যার্তদের ঈদ উপহার দিয়ে যাত্রা শুরু করল সৈয়দবাড়ি ফাউন্ডেশনবিশ্বনাথ উন্নয়ন সংস্থা ইউকের আর্থিক সহযোগিতা পেলেন ২ শতাধিক বন্যার্তনীলফামারীর সৈয়দপুর পৌরসভার ৪৬২১ জনের মাঝে ভিজিএফ’র চাল বিতরণ করলেন মেয়র রাফিকাবালাগঞ্জে কন্ঠ শিল্পী বন্যা তালুকদারের পক্ষ থেকে ত্রান সামগ্রী বিতরণবিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভা

প্রতিবছরই নেওয়া লাগতে পারে করোনার টিকা

ডেস্ক রিপোর্ট
  • প্রকাশের সময় : সোমবার, ২৭ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫২ বার এই সংবাদটি পড়া হয়েছে

মহামারি করোনা বিশ্বকে মহা বিপর্যয়ের মধ্যে ফেলেছে। বিশ্বের প্রায় সব মানুষের জীবন ফেলেছে হুমকিতে।



এই অবস্থায় কিছুটা আশার আলো দেখিয়েছে ভ্যাকসিন বা টিকা। কিন্তু দুটি টিকা নিয়েই নিশ্চিন্ত হওয়ার সুযোগ নেই।

টিকা নিয়ে সুরক্ষা পেতে অনেক দেশই বুস্টার ডোজ বা তৃতীয় টিকাও দিচ্ছে নাগরিকদের। তবে টিকা নির্মাতা প্রতিষ্ঠান ফাইজারের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) অ্যালবার্ট বৌরলা বলছেন, প্রতিবছরই নিতে হতে পারে করোনার টিকা।

সম্প্রতি এবিসি’র এক প্রতিবেদনে বলা হয়, করোনাভাইরাসের ছোবলে বিভিন্ন দেশে প্রতিদিনি আক্রান্ত হচ্ছে লাখ লাখ মানুষ। মৃত্যুর কাছে পরাজিত হচ্ছে হাজার হাজার মানুষ।

অ্যালবার্ট বলেন, স্বাভাবিক জীবনে ফিরতে আমাদের আরও এক বছর সময় লাগতে পারে এবং প্রতি বছর কোভিড টিকা নিতে হতে পারে।

তিনি বলেন, স্বাভাবিক জীবনেও সতর্কতা বজায় রাখতে হবে। নতুন ভ্যারিয়েন্ট আসবে না বলে আমি মনে করি না। আমি মনে করি না টিকা ছাড়া আমরা জীবনযাপন করতে পারব। আমার কাছে পরিস্থিতিটা এমনই।

করোনা মোকাবিলায় অনান্য টিকার পাশাপাশি ফাইজারের টিকাও বাংলাদেশে দেওয়া হচ্ছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000