শনিবার, ২০ অগাস্ট ২০২২, ০৬:১৮ পূর্বাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুরে স্বেচ্ছাসেবক দলের বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভাবিশ্বনাথের দশঘরে সড়ক পাকাকরণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন এসএম নুনু মিয়ানীলফামারীর সৈয়দপুরে ১ সন্তানের জনকের লাশ উদ্ধারপটুয়াখালীতে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪২তম প্রতিষ্ঠা বার্ষিকী পালনস্বাধীনতার ঘোষণাপত্র পাঠকারী এম এ হান্নান সম্পর্কে ভুল তথ্য দিয়ে সমালোচনায় হানিফসৎপুর মাদরাসার ৭৫ বছরপূর্তি অনুষ্ঠান আগামী বছরের ১ লা মার্চনীলফামারীর সৈয়দপুরে অপহরণ চক্রের ৩ সদস্য গ্রেফতার, অপহৃত কিশোর উদ্ধাররাজধানীতে ফের প্যাকেজিং কারখানায় আগুননীলফামারীর সৈয়দপুরে গাঁজাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতারসৈয়দপুরের প্রাথমিক বিদ্যালয় শিক্ষিকা এক মাসের ছুটি নিয়ে এক বছর ধরে আমেরিকায়

প্রতিটি পুলিশ সদস্যকে সঠিকভাবে দায়িত্ব পালনের নির্দেশ এসএমপি কমিশনারের

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১২ জানুয়ারী, ২০২১
  • ৩৭৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

প্রতিটি পুলিশ সদস্যকে সঠিকভাবে দায়িত্ব পালনের সাথে সাথে নিজের স্বাস্থ্যের প্রতি যত্নবান হওয়ার আহ্বান জানিয়েছেন সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফ। এসময় তিনি সকল পুলিশ সদস্যদের কল্যাণ সংক্রান্ত বিষয়ে মতামত গ্রহণ করে বিভিন্ন দিকনির্দেশনাও প্রদান করেন।

আজ সোমবার সকালে এসএমপি’র পুলিশ লাইন্সে অনুষ্ঠিত মাসিক কল্যাণ সভায় সভাপতির বক্তব্য রাখছিলেন তিনি।

উপস্থিত পুলিশ সদস্যদের উদ্দেশ্যে তিনি বলেন- ভাল কাজের জন্য যেমন পুরস্কার প্রদান করা হয় তেমনি কোন পুলিশ সদস্য খারাপ কাজ করলে তাকে অবশ্যই শাস্তি ভোগ করতে হবে। পুলিশের যে কোন প্রকার দুর্নীতি ও মাদক সম্পৃক্ততায় জিরো টলারেন্সে কঠোর প্রশাসনিক ব্যবস্থা নেয়া হবে উল্লেখ করে তিনি সকল পুলিশ সদস্যকে জনগণের পুলিশ হয়ে কাজ করার নির্দেশ প্রদান করেন।

এসময় তিনি পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন, ড্রেসকোড মেনে চলা, শৃঙ্খলা বজায় রেখে আয়নাল ডিউটি করা, সেখানকার অনৈতিক অপ্রীতিকর কর্মকাণ্ড থেকে বিরত থেকে চাকরি করার প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। এছাড়া বিগত একমাসে এসএমপি ব্লাড ব্যাংক হতে ৫১ জন পুলিশ সদস্য স্বেচ্ছায় রক্তদান করছেন; তাদের প্রত্যেককে পুরস্কারের ব্যবস্থা করা হবে বলে জানান তিনি।

উক্ত কল্যাণ সভায় সিলেট মেট্রোপলিটন পুলিশের সকল স্তরের অফিসার ও ফোর্স উপস্থিত ছিলেন।

অপরদিকে বেলা সাড়ে ১২টায় উপ-শহরস্থ এসএমপি’র সদরদপ্তর এর সভাকক্ষে মাসিক অপরাধ সভা অনুষ্ঠিত হয়। পুলিশ কমিশনার মো. নিশারুল আরিফের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় এসএমপি’র অতিরিক্ত পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) পরিতোষ ঘোষ, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক) ফয়সল মাহমুদ, উপ-পুলিশ কমিশনার (সদর ও প্রশাসন) তোফায়েল আহমদ, উপ-পুলিশ কমিশনার (প্রসিকিউশন) মো. জাবেদুর রহমান, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. সোহেল রেজা পিপিএম, উপ-পুলিশ কমিশনার (ডিবি) সঞ্জয় সরকার, র‌্যাব ৯ এর প্রতিনিধি, পি.বি.আই সিলেটের প্রতিনিধি, হাইওয়ে পুলিশের প্রতিনিধি, ট্যুারিস্ট পুলিশের প্রতিনিধি, রেলওয়ে থানা পুলিশের প্রতিনিধি সহ সকল অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার, সহকারী পুলিশ কমিশনার ও সকল থানার অফিসার ইনচার্জগণ উপস্থিত ছিলেন।

উক্ত সভায় সকল থানার অফিসার ইনচার্জগণ তাদের থানা এলাকার আইন-শৃঙ্খলা পরিস্থিতি তুলে ধরেন। সব শোনে তিনি তদন্তাধীন মামলাসমূহ দ্রুত নিষ্পত্তির জন্য এসএমপি’র সকল থানার অফিসার ইনচার্জদের নির্দেশ প্রদান করেন। এছাড়া মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অব্যাহত রাখা উপর গুরুত্ব আরোপ করেন এবং যানজট নিরসনে ট্রাফিক পুলিশ সদস্যদের সর্বদা তৎপর থাকার জন্য নির্দেশনা প্রদান করেন মো. নিশারুল আরিফ।

একই সাথে পুলিশের সেবা সমূহ জনগণের দোরগোড়ায় পৌছে দেওয়ার জন্য সকলকে নির্দেশনা প্রদান করেন এবং মানবিক কাজে সকলকে সহযোগীতা করার জন্য নির্দেশ প্রদান করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000