মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:০৮ অপরাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের এ্যাম্বুলেন্স দুইটিই রোগাক্রান্ত, চিকিৎসার উদ্যোগ নেইশাবির ঘটনায় পটুয়াখালীর দুমকিতে ছাত্রদলের প্রতিকী অনশনআন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের ছয়টি অ্যাকাউন্ট বন্ধের অভিযোগবিশ্বনাথের লামাকাজীতে ‘ঘোড়া’ প্রতিকের নির্বাচনী মিছিল ও সভাদুই বাসের মুখোমুখি সংঘর্ষে পটুয়াখালীতে বহুযাত্রী আহতসিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া’র মা গুরুতর অসুস্হ, দোয়ার আরজিবিশ্বনাথে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভাসিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভাকরোনায় আক্রান্ত ছাতকের ইউএনওসিলেটের বিশ্বনাথে টমটম চালককে চুরিকাঘাত করে গাড়ী ও মোবাইল ফোন ছিনতাই

পৌষ সংক্রান্তি উপলক্ষে রাজনগরে অনুষ্ঠিত হলো রথযাত্রা ও গ্রামীন মেলা

সঞ্জয় মালাকার,রাজনগর প্রতিনিধি
  • প্রকাশের সময় : শুক্রবার, ১৪ জানুয়ারী, ২০২২
  • ৪৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলায় অনুষ্ঠিত হলো পৌষ সংক্রান্তি উপলক্ষে বাৎসরিক কালাচাঁদের রথযাত্রা ও গ্রামীন মেলা।উক্ত অনুষ্ঠানকে কেন্দ্র করে ৩নং মুন্সিবাজার ইউনিয়নের খলাগ্রামে হয় মানুষের মিলনমেলা।



১৪জানুয়ারী ২০২২ইংরেজী শুক্রবার বাংলা পৌষ মাসের সংক্রান্তি বা মকর সংক্রান্তি উপলক্ষে স্থানীয় সনাতন ধর্মালম্বীদের আয়োজনে হয় এই রথযাত্রা ও মেলা।

জানা যায়,রথযাত্রা খলাগ্রামের প্রাচীন ঐতিহ্যের একটি।যে অনুষ্ঠানকে কেন্দ্র করে অত্র এলাকায় অসাম্প্রদায়িক চেতনার পরিচয় পাওয়া যায়।প্রতি বছর খলাগ্রামে এই রথযাত্রায় জাতি,ধর্ম, বর্ন নির্বিশেষে সকল শ্রেনীর মানুষের আনাগুনা হয়। অনুষ্ঠানটি পরিচালনা করেন ‘রথযাত্রা পরিচালনা কমিটি খলাগাঁও ’।

রথযাত্রাকে কেন্দ্র করে দিব্যাপি নানান অনুষ্ঠান মালায় আয়োজন হয়।তার মধ্যে নগর কির্তন,বিভিন্ন ধরনের গ্রামীন খেলা,কালাচাঁদের রথযাত্রা ও আলোচনা সভা।
শুক্রবারের অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মুন্সিবাজার ইউনিয়ন পরিষদের নবনির্বাচিত চেয়ারম্যান জনাব রাহেল হোসেন।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য চয়ন দেব,শ্রীবাস ধর,সজল মালাকার কির্তনী,সহ এলাকার গন্যমান ও বিশিষ্ট ব্যক্তিবর্গ।

রথযাত্রা শেষে পরিচালনা কমিটির সভাপতি কাঞ্চন ভট্রাচার্যের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ইউপি চেয়ারম্যান জনাব রায়েল হোসেন বলেন,এই অনুষ্ঠান আসলেই আমাদের বাংলাদেশের গ্রামীন ঐতিহ্যের ধারক।তিনি ভবিষ্যতে প্রতি বৎসর এই অনুষ্ঠান পরিচালনায় সর্বাত্তক সহযোগিতার আশ্বাস দেন।

চেয়ারম্যান জনাব রায়েল হোসেন বক্তব্যে জনসচেতনতার উপর জোর দেন এবং সকল জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং নিয়মিত মাস্ক পড়ার অনুরোধ করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000