বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধারমৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্টিত সিলেটের বিশ্বনাথে

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ সেপ্টেম্বর, ২০২১
  • ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথে বহু খাতভিত্তিক পুষ্টি কার্যক্রম বাস্তবায়নের লক্ষ্যে পুষ্টি সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার ১৪ সেপ্টেম্বর সকাল ১১টায় উপজেলা বিআরডিবি কনফারেন্স হলরুমে ওই সভা অনুষ্ঠিত হয়।
আরডিআরএস বাংলাদেশ ও সূচনা কর্মসূচির সহযোগীতায় সমন্বয় কমিটির আয়োজনে ওই সভা অনুষ্টিত হয়।

উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. কামরুজ্জামানের সভাপতিত্বে ও সূচনা প্রকল্প বিশ্বনাথের পুষ্টি কর্মকর্তা হামিদা হকের সঞ্চালনায় সভায় বক্তারা বলেন, পুষ্টি ছাড়া দেহ কাজ করতে অক্ষম। পর্যাপ্ত পুষ্টি দেহকে বাড়িয়ে তোলে এবং বৃদ্ধি ও মেরামতের জন্য পুষ্ট করে। এ কারণে প্রতিদিন খাদ্য তালিকায় নির্দিষ্ট পরিমাণ পুষ্টি জাতীয় খাবার রাখা উচিত।
আলোচ্যসূচির আলোকে সভায় আরও বলা হয়, প্রসূতি মায়েদের স্বাভাবিক প্রসবে (নরমাল ডেলিভারি) সচেতনতা বৃদ্ধি ও প্রয়োজনীয় পরামর্শ প্রদান সর্ম্পকে আরও গুরুত্ব দেয়া উচিৎ। কমিউনিটি ক্লিনিক ও স্বাস্থ্যসেবা কেন্দ্রের চিকিৎসার মান উন্নয়নে স্থানীয় ইউনিয়ন পরিষদগুলোর সক্রিয় সহায়তা থাকা দরকার। সিদ্ধান্ত হয়, বিশ্বনাথের যে সব এলাকা স্বাস্থ্য ও পুষ্টির দিক দিয়ে পিছিয়ে আছে, সে সব এলাকায় বিশেষ গুরুত্ব দিয়ে, স্বাস্থ্য ও পুষ্টি সর্ম্পকিত বিভিন্ন দপ্তরের সমন্বয়ে কার্যক্রম পরিচালনা করার। সূচনা প্রকল্পের উঠোন বৈঠক গুলোতে বিশ্বনাথের এফডাব্লিউএ’দের উপস্থিতি নিশ্চিত ও স্বাস্থ্য ও পুষ্টি সম্পর্কিত স্থানে বিনামূল্যে ব্লিচিং পাউডার সরবরাহের।

এ সময় সভায় উপস্থিত ছিলেন পুষ্টি কমিটির সদস্য সচিব, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবদুর রহমাস মুসা, উপজেলা শিক্ষা কর্মকর্তা (প্রাথমিক) মুহি উদ্দিন আহমদ, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. আবদুস শহীদ হোসাইন, স্থানীয় সরকার প্রকৌশলী সঞ্জিব চন্দ্র সরকার, হাজী মফিজ আলী বালিকা স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নেহারুন নেছা, বিশ্বনাথ প্রেসক্লাব সভাপতি কাজী জামাল উদ্দিন, বিশ্বনাথ সাংবাদিক ইউনিয়ন সভাপতি সাইফুল ইসলাম বেগসহ কমিটির অন্যান্য সদস্যরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000