শুক্রবার, ০৩ ফেব্রুয়ারী ২০২৩, ০৯:৪৯ অপরাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

মহসিন চৌধুরী আইজিপি পদকসহ বিভাগীয় ও জেলা পর্যায়ে ৩৫ বার শ্রেষ্ট সম্মাননা

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১
  • ৪৪৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ পুলিশ বাহিনীর অত্যান্ত সম্মানিত ও গুরুত্বপূর্ন পদক ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ(আইজিপি) পদকসহ বিভাগীয় ও জেলা পর্যায ৩৫ বার শ্রেষ্ঠ অফিসার হিসেবে পুরুস্কার ও সম্মাননাসনদ পেলেন লক্ষ্মীপুর জেলার রামগঞ্জ থানার উপ পুলিশ পরিদর্শক (এসআই) মহসিন চৌধুরী।

তিনি ওয়ারেন্ট তামিল, অপরাধ দমন, মামলার অগ্রগতিতে ও পাশাপাশি প্রতিবন্ধী,গরীব অসহায়দেরকে মানবিক সহযোগিতার স্বীকৃতি স্বরুপ ২০১৫ সাল থেকে চলতি বছর পর্যন্ত এ ৫ বছরে আইজিপিপদক ১বার, বিভাগীয় পর্যায় ২বার ও জেলা পর্যায়ে ৩২বার শ্রেষ্ঠ অফিসার নির্বাচিত হন।

তারুন্যদীপ্ত ও অত্যান্ত চৌকস এ পুলিশ অফিসার ২০০৩ বাংলাদেশ পুলিশ বাহিনীতে বি-বাড়িয়া থানায় যোগদান করেন। পরবর্তিতে ২০১৫ সালে লক্ষ্মীপুর জেলায় বর্তমানে রামগঞ্জ থানায় উপ পুলিশ পরিদর্শক (এসআই) হিসেবে কর্মরত আছেন।মহসিন চৌধুরী ১৯৮৩ সালে চট্রগ্রামের চন্দনাইশ থানার কানাইমাদারি  গ্রামে এক মুসলিম সম্ভান্ত পরিবারে জন্ম গ্রহন করেন।পিতা মৃত আমিন শরিফ চৌধুরী একজন সৎ ও মানবিক ব্যক্তি ছিলেন। ৪ বোনের মধ্যে একমাত্র ভাই তিনি।তাঁর জন্মের ৪১দিন পর তাঁর বাবা মারা যান। মায়ের পরিশ্রম,দোয়া ও অনুপ্রেরনায় ২০০৩ সালে খাগড়াছড়ি ডিগ্রি কলেজ থেকে বিএসএস পাস করে পুলিশ বাহিনীতে যোগদান করেন।

এস আই মহসিন চৌধুরী বলেন, জন্মের ৪১দিন পর বাবা মারা যান। মায়ের পরিশ্রম ও দোয়া পাশাপাশি লক্ষ্মীপুর জেলা পুলিশ সুপার, রামগঞ্জ ও রায়পুর থানার দায়িত্বরত সার্কেল এসপি, রামগঞ্জ থানা অফিসার ইনচার্জের অনুপ্রেরনায় ও পুলিশ বিভাগের সহযোগিতায় আমার এ গৌরব ও সফলতা।
সুত্রঃ দৈনিক দেশ সেবা

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000