শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৪:৩৯ পূর্বাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

পবিত্র রমজানকে সামনে রেখে শিওরখাল ওয়ান কমিউনিটির চাল, খেজুর ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময় : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ৫০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের শিওরখাল গ্রামের উন্নয়ন ও সমাজসেবায় প্রথম প্রবাসী সংগঠন “শিওরখাল ওয়ান কমিউনিটি”র পক্ষ থেকে পবিত্র মাহে রমজানকে সামনে রেখে প্রায় ১ লক্ষ টাকার চাল ও খেজুর এবং গ্রামের ১১০ জন অসহায়-হতদরিদ্র লোকজনের মধ্যে নগদ ১ লক্ষ ৫ হাজার টাকা বিতরণ করা হয়।

শনিবার সকালে আনুষ্ঠানিক ভাবে এ চাল ও খেজুর এবং নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় মুরুব্বী হাজী ওয়াহিদ আলী, রস্তূম আলী, আব্দুর রুফ, আব্দুস সাত্তার, সুনুর মিয়া, ছমচু মিয়া, সুকুর মিয়া, জয়নাল খান, রাজু খান, জহির খান, নজির মিয়া, নেফুর মিয়া, আব্দুস শহিদ, হেলাল মিয়া প্রমুখ।

উল্লেখ্য যে, “শিওরখাল ওয়ান কমিউনিটি” শিওরখাল গ্রাম উন্নয়ন ও সমাজ সেবায় নিবেদিত প্রথম প্রবাসী কমিউনিটি। যার উদ্যোক্তা যুক্তরাজ্য প্রবাসী মানবাধিকারকর্মী, সমাজসেবী ও বালাগঞ্জের পাঠক নন্দিত অনলাইন নিউজ পোর্টাল বালাগঞ্জ টুডে২৪.কম এর সম্পাদক মন্ডলীর সভাপতি রেজওয়ান আলী কয়েছ।

এছাড়াও শিওরখাল ওয়ান কমিউনিটির অন্যান্য দায়িত্বশীলগণ হলেন- সভাপতি সাজ্জাদ আলী, সহ-সভাপতি হাজী তুরন খান, সদস্য গিয়াছ মিয়া, তফুর আলী, আনওয়ার আলী, মাওলানা মোহাম্মদ সালেহ আহমেদ খান, রেজওয়ান আলী কয়েছ, সেলিম খান, হায়দর আলী, কামরুল ইসলাম, এলাইছ মিয়া, খালিছ মিয়া, আব্দুল জলিল, ছালামত খান, সাহেদ খান, মিজানুর রহমান, ফজলু মিয়া, জাকির মিয়া।

এছাড়াও সংগঠনটির সদস্য না হয়েও যুক্তরাজ্য প্রবাসী শিওরখাল গ্রামের বাসিন্দা মাওলানা মোহাম্মদ সাদিকুল ইসলাম ৫ হাজার ৫শত টাকা দিয়ে অংশগ্রহণ করেন।

এছাড়াও শিওরখাল ওয়ান কমিউনিটি বিগত ২ বছর যাবত গ্রামের অসহায় মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে সেবা দিয়ে যাচ্ছে।

গরিব, অসহায় পরিবারের ছেলে-মেয়েদের বিয়ে, হতদরিদ্র লোকজনের ঘর নির্মাণ ও রাস্তাঘাট পাকাকরণে অবিরাম সাহায্যের হাত বাড়িয়ে যাচ্ছেন শিওরখাল ওয়ান কমিউনিটি।

সংগঠনটির উদ্যোক্তা রেজওয়ান আলী কয়েছ বলেন, আমরা প্রবাসীরা সমাজসেবার বিনিময়ে কিছুই চাই না। আমরা শুধু চাই এলাকার মানুষ যেনো মিলেমিশে সুশৃঙ্খল ভাবে জীবন-যাপন করে। আমরা দুনিয়াতে কিছু পাওয়ার জন্য এ মহতি উদ্যোগ গুলো বাস্তবায়ন করছি না, আমাদের এসব কর্মকান্ড গুলোই শুধু মহান আল্লাহ তায়ালাকে রাজি আর খুশির জন্য। তিনি যেনো এর বদৌলতে আমাদেরকে দুনিয়া ও আখিরাতে কামিয়াবি হাসিল করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000