সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৮ অপরাহ্ন
শিরোনাম :
স্বাস্থ্য ও পরিবার কল্যান বিভাগের সিনিয়র সচিবের দুমকি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনজায়েদ আহমদ চৌধুরী বলেছেন, সৎ ও মেধাবী হওয়ার সাথে সাথে উত্তম চরিত্র গঠন করতে হবে তালামিয কর্মীদের—প্রতিবছরই নেওয়া লাগতে পারে করোনার টিকাএকাধিক মামলার আসামী মাদক ব্যবসায়ী রাশেল মিয়া ওরফে সুমন গ্রেফতারমুজতবা হাসান চৌধুরী নুমান বলেছেন একটি আদর্শ সমাজ গঠনে এক দল পরিশুদ্ধ মানুষ প্রয়োজনবিশ্ব নদী দিবস উপলক্ষে বিশ্বনাথের মাকুন্দা নদীতে নৌ-যাত্রা৩ সপ্তাহ যাওয়ার ৩ তিন কোটি টাকার রাস্তায় ফাটলউত্তর কুশিয়ারা আন্তর্জাতিক অনলাইন গ্রুপের বাংলাদেশ সমন্বয় কমিটির পক্ষ থেকে সাইদুল ইসলাম মিনুরকে সংবর্ধনা প্রধানবিদ্যালয়ের ভবন উদ্ভোধন উপলক্ষ্যে বিশ্বনাথে আলোচনা সভা ও মিলাদ মাহফিলচেতনানাশক খাইয়ে পটুয়াখালীতে তাবলীগ জামাত সদস্যদের মালামাল লুট

পবিত্র রমজানকে সামনে রেখে শিওরখাল ওয়ান কমিউনিটির চাল, খেজুর ও নগদ অর্থ বিতরণ

নিজস্ব প্রতিবেদকঃ
  • প্রকাশের সময় : রবিবার, ১১ এপ্রিল, ২০২১
  • ১৮৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বালাগঞ্জ উপজেলার দেওয়ানবাজার ইউনিয়নের শিওরখাল গ্রামের উন্নয়ন ও সমাজসেবায় প্রথম প্রবাসী সংগঠন “শিওরখাল ওয়ান কমিউনিটি”র পক্ষ থেকে পবিত্র মাহে রমজানকে সামনে রেখে প্রায় ১ লক্ষ টাকার চাল ও খেজুর এবং গ্রামের ১১০ জন অসহায়-হতদরিদ্র লোকজনের মধ্যে নগদ ১ লক্ষ ৫ হাজার টাকা বিতরণ করা হয়।

শনিবার সকালে আনুষ্ঠানিক ভাবে এ চাল ও খেজুর এবং নগদ আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন- স্থানীয় মুরুব্বী হাজী ওয়াহিদ আলী, রস্তূম আলী, আব্দুর রুফ, আব্দুস সাত্তার, সুনুর মিয়া, ছমচু মিয়া, সুকুর মিয়া, জয়নাল খান, রাজু খান, জহির খান, নজির মিয়া, নেফুর মিয়া, আব্দুস শহিদ, হেলাল মিয়া প্রমুখ।

উল্লেখ্য যে, “শিওরখাল ওয়ান কমিউনিটি” শিওরখাল গ্রাম উন্নয়ন ও সমাজ সেবায় নিবেদিত প্রথম প্রবাসী কমিউনিটি। যার উদ্যোক্তা যুক্তরাজ্য প্রবাসী মানবাধিকারকর্মী, সমাজসেবী ও বালাগঞ্জের পাঠক নন্দিত অনলাইন নিউজ পোর্টাল বালাগঞ্জ টুডে২৪.কম এর সম্পাদক মন্ডলীর সভাপতি রেজওয়ান আলী কয়েছ।

এছাড়াও শিওরখাল ওয়ান কমিউনিটির অন্যান্য দায়িত্বশীলগণ হলেন- সভাপতি সাজ্জাদ আলী, সহ-সভাপতি হাজী তুরন খান, সদস্য গিয়াছ মিয়া, তফুর আলী, আনওয়ার আলী, মাওলানা মোহাম্মদ সালেহ আহমেদ খান, রেজওয়ান আলী কয়েছ, সেলিম খান, হায়দর আলী, কামরুল ইসলাম, এলাইছ মিয়া, খালিছ মিয়া, আব্দুল জলিল, ছালামত খান, সাহেদ খান, মিজানুর রহমান, ফজলু মিয়া, জাকির মিয়া।

এছাড়াও সংগঠনটির সদস্য না হয়েও যুক্তরাজ্য প্রবাসী শিওরখাল গ্রামের বাসিন্দা মাওলানা মোহাম্মদ সাদিকুল ইসলাম ৫ হাজার ৫শত টাকা দিয়ে অংশগ্রহণ করেন।

এছাড়াও শিওরখাল ওয়ান কমিউনিটি বিগত ২ বছর যাবত গ্রামের অসহায় মানুষের পাশে থেকে বিভিন্ন ভাবে সেবা দিয়ে যাচ্ছে।

গরিব, অসহায় পরিবারের ছেলে-মেয়েদের বিয়ে, হতদরিদ্র লোকজনের ঘর নির্মাণ ও রাস্তাঘাট পাকাকরণে অবিরাম সাহায্যের হাত বাড়িয়ে যাচ্ছেন শিওরখাল ওয়ান কমিউনিটি।

সংগঠনটির উদ্যোক্তা রেজওয়ান আলী কয়েছ বলেন, আমরা প্রবাসীরা সমাজসেবার বিনিময়ে কিছুই চাই না। আমরা শুধু চাই এলাকার মানুষ যেনো মিলেমিশে সুশৃঙ্খল ভাবে জীবন-যাপন করে। আমরা দুনিয়াতে কিছু পাওয়ার জন্য এ মহতি উদ্যোগ গুলো বাস্তবায়ন করছি না, আমাদের এসব কর্মকান্ড গুলোই শুধু মহান আল্লাহ তায়ালাকে রাজি আর খুশির জন্য। তিনি যেনো এর বদৌলতে আমাদেরকে দুনিয়া ও আখিরাতে কামিয়াবি হাসিল করেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000