সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৫০ পূর্বাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগবকশীগঞ্জের বাঘাডুবি দাখিল মাদ্রাসা সুপারসহ ৬ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনাসৈয়দপুর ক্রীড়া সংস্থা চ্যাম্পিয়ন রানার আপ পৌরসভা একাদশ

পটুয়াখালীর দুমকিতে জমি অধিগ্রহন বন্ধের দাবীতে মানববন্ধন

মোঃ মিজানুর রহমান,পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১৬ ফেব্রুয়ারী, ২০২২
  • ১০৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালীর দুমকি উপজেলার আংগারিয়া ইউনিয়নের জলিশা মৌজার সর্বস্তরের জনগন ১৬ফেব্রুয়ারী বেলা ১১টার সময় পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জয়বাংলা ভাস্কর্যের উত্তরপাশে রাস্তায় জমিঅধিগ্রহণ বন্ধের দাবীতে মানববন্ধন করেন।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃক জলিশা মৌজায় জমিঅধিগ্রহণ বন্ধের দাবীতে জলিশা এলাকার গরীব,অসহায় ও কৃষকদের নিয়ে মানববন্ধনে বক্তব্য রাখেন সাবেক প্রধান শিক্ষক সৈয়দ শাহ-আলম, সাবেক ইউপি সদস্য মশিউর রহমান (শহিদ), মাও: সৈয়দ ছগির আহম্মেদ, সৈয়দ আতিকুল ইসলাম প্রমুখ।



বক্তারা বলেন, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ শ্রীরামপুর ও জলিশা মৌজার জমি অধিগ্রহণের বিষয় অর্থের পার্থক্য রয়েছে। তাছাড়া অধিগ্রহণের পূর্বে জমি দাতাদের সাথে যোগ্যতা অনুযায়ী চাকুরীর আশ্বাস দিয়েছেন কিন্তু চাকুরী তো দূরের কথা জমি অধিগ্রহণের টাকা সঠিকভাবে সিদ্ধান্ত নিতে ব্যর্থ হয়েছে। তারা প্রকল্প পরিচালককে দোষারোপ করে বলেন, তিনি উৎকোচের মাধ্যমে জলিশা মৌজার জমির চেয়ে শ্রীরামপুর মৌজার জমি তিনগুন বেশী দাম দিয়েছে। এ সমস্যা সমাধানের জন্য বিশ্ববিদ্যালয় কর্তপক্ষকে ৪দিনের সময় বেধে দিয়েছে উক্ত সময়ের মধ্যে সমস্যার সমাধান না হলে প্রয়োজনে তারা উচ্চ আদালতে যাবেন বলে হুশিয়ারী দিয়েছেন।
উল্লেখ্য যে, পবিপ্রবিতে জলিশা মৌজার ১৯.৬৫ একর জমি বর্তমানে অধিগ্রহণ করার সিদ্ধান্ত নিয়েছে ।

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে নির্বাহী প্রকৌশলী ও জমিঅধিগ্রহণের প্রকল্প পরিচালক মো: আমির হোসেনের সাথে আলাপকালে তিনি বলেন, অধিগ্রহণের বিষয়টি সরকারি বিধি মোতাবেক সিদ্ধান্ত গ্রহন করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000