শুক্রবার, ১২ অগাস্ট ২০২২, ০৬:২৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে উপজেলা চেয়ারম্যান এসএম নুনু মিয়া’র জন্মদিন উপলক্ষ্যে মিলাদ ও দোয়া মাহফিলজ্বালানী তেল ও নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে সৈয়দপুরে জাপা’র বিক্ষোভ ও সমাবেশকুলাউড়া সরকারি কলেজ থেকে দুই বহিরাগত আটককুমিল্লার দেবীদ্বারে সাংবাদিক মামুনুর রশিদের বিরুদ্ধে ফেইসবুকে মিথ্যা অপপ্রচারের অভিযোগরাজনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে বৃক্ষরোপন কর্মসূচি উদ্ভোদননীলফামারীর সৈয়দপুরে নানা আয়োজনে আশুরা পালনমজুরী বৃদ্ধির দাবিতে চা শ্রমিকদের কর্মবিরতিসিলেটের বিশ্বনাথে সূচনার সমন্বয় সভা অনুষ্টিতজামালপুরের বকশীগঞ্জে স্থলবন্দরে ভারতীয় ট্রাক চাপায় নারী শ্রমিক নিহতরাজনগরে বঙ্গমাতা ফজিলাতুন নেছা মুজিবের জন্ম বার্ষিকী পালিত

পটুয়াখালীর দুমকিতে আমন ধানের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে

মোঃমিজানুর রহমান,পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৬ ডিসেম্বর, ২০২১
  • ১২৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালীর দুমকিতে প্রাকৃতিক হাঠৎ বৃষ্টির কারনে উপজেলার ৫ টি ইউনিয়নে আমন ধানের ব্যাপক ক্ষয় ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন বিভিন্ন এলাকার কৃষকবৃন্দ।



সরেজমিনে ঘুরে দেখা যায়, উপজেলার পাংগাশিয়া ইউনিয়নের আলগী ধোপারহাট তেতুলবাড়িয়া বাশবুনিয়া,লেবুখালী ইউনিয়নের আঠারোগাছিয়া,কার্ত্তিকপাশা,লেবুখালী শ্রীরামপুর ইউনিয়নের,রাজাখালী,শ্যামেরচর,চড়বয়েড়া,জামলা,আংগারিয়া ইউনিয়নের বাহেরচর,জলিশা,ঝাটরা,মুরাদিয়া ইউনিয়নের সন্তোষদি, ভক্তবাড়ী,দক্ষিণমুরাদিয়া, উত্তর মুরাদিয়াসহ বিভিন্ন এলাকায় আমন ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। আমন ধানের ফলন ভাল হওয়ায় খুশি গুলো ভেঙ্গে মাঠে পানির মধ্যে পড়ে যাওয়ায় ক্ষতি হয়েছে ।

লেবুখালীর আঠারোগাছিয়ার কেতাবআলী বলেন,ঋনের টাকা নিয়ে জমিতে আমন বীজের রোপন করছিলাম ধানের ফলন দেখে আমার অনেক আশা ছিল ঋন কেটে উঠতে পারবো প্রাকৃতিক দূর্যোগের কারনে স্বর্বশান্ত হয়ে গেলাম।উপজেলা কৃষি কর্মকর্তা মেহের মালিকা বলেন এখনও সঠিক হিসাব দিতে পারবনা।

আমাদের কৃষি উপ সহকারী কর্মকর্তারা মাঠে ক্ষয়ক্ষতির নিরুপনের জন্য আছেন। তিনি জানান এ বছর দুমকি উপজেলার ৬৬৪০ হেক্টর জমিতে কৃষকরা জমিতে আমন ধানের চাষ করছেনএবং ৫০ হেক্টর জমিতে শাক সবজি চাষ করেছেন।পানি জমে থাকলে সে পানি নিস্কাসনের প্রচেষ্টা চলছে। অন্য দিকে জমিতে পানি জমে থাকলে রবি মৌসুমের ফসল আবাদে ক্ষতির সম্মূখীন হতে হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000