শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৯:০৬ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

নীলফামারীর সৈয়দপুর পৌরসভার ১৭১ কোটি ২৮ লাখ টাকার বাজেট ঘোষণা করলেন মেয়র রাফিকা

মোঃ জাকির হোসেন, নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ৩০ জুন, ২০২২
  • ৫৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

ঙ্গবন্ধুর ম্যুরাল তৈরীসহ মুক্তিযুদ্ধের স্মৃতি চিহ্ন সংরক্ষণ, বীর শহীদদের নামে রাস্তার নামকরণকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এবং নতুন করে করারোপ ছাড়াই নীলফামারীর প্রথম শ্রেণীর সৈয়দপুর পৌরসভা ২০২২-২৩ অর্থ বছরের ১৭১ কোটি ২৮ লাখ ৪ হাজার ১৮২ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।



বৃহস্পতিবার (৩০ জুন) বিকেল ৪ টায় সৈয়দপুর পৌরসভার কমিউনিটি সেন্টারের হলরুমে এ বাজেট ঘোষণা করেন মেয়র রাফিকা আকতার জাহান। অনুষ্ঠানে সন্ধ্যা ৬টা পর্যন্ত বাজেট সম্পর্কিত নানা প্রশ্নের উত্তর দেন তিনি।

বাজেটে পৌরকর ও রেট থেকে আয় দেখানো হয়েছে ১৯ কোটি টাকা ৬০ লাখ, বেতন-ভাতা খাতে সরকারি অনুদান ১ কোটি ৮২ লাখ টাকাসহ ৪৩ কোটি ২২ লাখ ৮ হাজার ৭৬৪ টাকা। এছাড়া নব নির্মিত সুপার মার্কেটের দোকানঘর বরাদ্দের সেলামী বাবদ ৫ কোটি, ফি বাবদ ৩ কোটি ১৮ লাখ ৩৮ হাজার, ভাড়া থেকে ৩ কোটি ৮১ লাখ, স্থাবর সম্পত্তি হতে ২ কোটি ৫০ লাখসহ অন্যান্য বিভিন্ন খাত থেকে সম্ভাব্য মোট আয় দেখানো হয়েছে ১৭১ কোটি ২৮ লাখ ৪ হাজার ১৮২ টাকা।

এর মধ্যে উন্নয়ন আয়ের খাতগুলোর উল্লেখযোগ্য হলো সরকার প্রদত্ত সহায়তা মঞ্জুরী ৪ কোটি, অফিস ভবন নির্মান ১ কোটি, এমজিএসপি কর্তৃক প্রকল্প কাজের মঞ্জুরী ৮১ কোটি, আইইউআইডিপি প্রকল্প হতে রাস্তা ও ড্রেন নির্মানে ১৫ কোটি টাকা।

বরাবরের মত এবারও পৌর ভবন, শিশুপার্ক, কসাইখানা, সড়ক নির্মাণ, নর্দমা তৈরি, দুস্থদের মধ্যে অনুদান, শিক্ষা বৃত্তি, মুক্তিযুদ্ধে স্থানীয় বীর শহীদদের স্মৃতি ধরে রাখতে স্মৃতিস্তম্ভ নির্মাণ, সড়কে ফলক স্থাপনের জন্য সমপরিমাণ ব্যয় দেখানো হয়েছে ওই খাতে।

বাজেট অধিবেশনে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোখছেদুল মোমিন। অন্যদের উপস্থিত ছিলেন জেলা বিএনপি’র আহ্বায়ক ও জেলা পরিষদ সদস্য অধ্যক্ষ আব্দুল গফুর সরকার, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মহসিনুল হক মহসিন, পৌর ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু, সাধারণ সম্পাদক মোজাম্মেল হকসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতা। প্রেসক্লাবের সভাপতি ও সময় টিভি’র জেলা প্রতিনিধি সাকির হোসেন বাদল।

বাজেট সংক্রান্ত আলোচনা তথা প্রশ্নপর্বে অংশগ্রহণ করেন সাংবাদিকদের মধ্যে প্রভাষক শওকত হায়াত শাহ (সম্পাদক-সাপ্তাহিক জনসমস্যা), জসিম উদ্দীন (দৈনিক আজকের পত্রিকা), জিকরুল হক (দৈনিক ভোরের কাগজ), ওবায়দুল ইসলাম (দৈনিক ভোরের দর্পণ), সাব্বির আহমেদ সাবের (ডেইলী অবজারভার), ওয়াহেদ সরকার (দৈনিক বর্তমান), এম আর আলম ঝন্টু (প্রথম আলো)।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ শাহিন হোসেন, প্যানেল মেয়র-২ আবুল কাশেম দুলু, ১১ নং ওয়ার্ড কাউন্সিলর এরশাদ হোসেন পাপ্পু। সসঞ্চালনায় ছিলেন ১৪ নং ওয়ার্ড কাউন্সিলর জোবায়দুর রহমান শাহিন।পৌরসভার ১৫টি ওয়ার্ডের কাউন্সিলর ও নারী কাউন্সিররাসহ গণ্যমান্য নাগরিক ও এসকেএস, ব্র্যাক, ইউএনডিপি, ওয়াটার এইডসহ বিভিন্ন দাতা ও সহযোগী সংস্থার স্থানীয় কর্তাবৃন্দ বক্তব্য রাখেন।

উপস্থিত ছিলেন সাপ্তাহিক নীলফামারী চিত্র সম্পাদক হাজী মোকসেদুল আলমসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ এবং পৌরসভার ভারপ্রাপ্ত সচিব ও নির্বাহী প্রকৌশলী মো. সহিদুল ইসলাম এবং পৌর কর্মকর্তা কর্মচারীরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000