সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৫৯ পূর্বাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগবকশীগঞ্জের বাঘাডুবি দাখিল মাদ্রাসা সুপারসহ ৬ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনাসৈয়দপুর ক্রীড়া সংস্থা চ্যাম্পিয়ন রানার আপ পৌরসভা একাদশ

নিরাপদ সড়ক চাই ছাতক উপজেলা শাখার সংবাদ সম্মেলন

ছাতক প্রতিনিধি
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১ নভেম্বর, ২০২২
  • ৩৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

ছাতকে নিরাপদ সড়ক চাই উপজেলা শাখার আয়োজনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ৩১ অক্টোবর উপজেলার গোবিন্দগঞ্জ চেয়ারম্যান মার্কেটে সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এসম্মেলন অনুষ্ঠিত হয়।



সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক চাই ছাতক উপজেলা শাখার আহ্বায়ক বাবু বিধান দে লিখিত বক্তব্যে বলেন সড়ক নিরাপত্তা প্রতিটি বিষয়কে গুরুত্ব দিয়ে নিরাপদ সড়ক চাই এবারে জাতীয় নিরাপদ সড়ক দিবসের সকল কর্মসূচি পালন করা হয়েছে। নিসচার উদ্যোগে কেন্দ্রীয় ও শাখা পর্যায়ে দেশে বিদেশে মোট ১১৩৭ টি কর্মসূচি পালিত হয়েছে।

১ অক্টোবর থেকে শুরু করে ৩১ অক্টোবর সংবাদ সম্মেলনের মাধ্যমে সমাপ্তি করা হচ্ছে। উল্লেখযোগ্য হচ্ছে সড়ক পরিবহন আইনের বিধিমালা জারির দাবি জানিয়ে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি প্রদান, চালক প্রশিক্ষণ, শিক্ষক প্রশিক্ষণ, শিক্ষার্থী প্রশিক্ষণ ও অভিভাবক সমাবেশ বাস টার্মিনালে পরিবহন মালিক শ্রমিক সমাবেশ,সচেতনতামূলক ক্যাম্পেইন, সুধী সমাবেশের আয়োজন, সংবাদ সম্মেলন, লিফলেট বিতরণ বিভিন্ন গণমাধ্যম চেয়ারম্যান বিষয় ভিত্তিক নিবন্ধন প্রকাশ ও ইলেকট্রনিক মিডিয়ায় বিভিন্ন টক শো তে চেয়ারম্যান এর অংশগ্রহণ ইত্যাদি। নিসচা ছাতক উপজেলা শাখার উদ্যোগে প্রায় তিনমাস ধরে শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ দিয়েছে। জাতীয় নিরাপদ সড়ক দিবস ২০২২ এর প্রতিপাদ্য বিষয় ছিল আইন মেনে সড়কে চলি, নিরাপদে ঘরে ফিরি।

সরকার দিবসটি ঘিরে এবারে এই প্রতিপাদ্য নির্বাচনের মধ্যে দিয়ে আইনের সঠিক প্রয়োগ ও বাস্তবায়নের উপর জোর তাগিদ দিয়েছে বলে আমরা মনে করি।প্রিয় সাংবাদিকবৃন্দ আপনাদের মাধ্যমে দেশবাসীকে জানাতে চাই সড়ক পরিবহন আইন ২০১৮ পুরোপুরি কার্যকর এবং যথাযথ বাস্তবায়নের জন্য চূড়ান্ত বিধিমালা জারি করার দাবিতে নিরাপদ সড়ক চাই নিসচা র পক্ষ থেকে গত ১০ অক্টোবর কেন্দ্রীয় এবং সারাদেশে মাননীয় প্রধানমন্ত্রীর কাছে স্থানীয় প্রশাসনের মাধ্যমে স্মারকলিপি প্রদান করা হয়।

পরিশেষে বলতে চাই ২৯ বছর ধরে আমরা সড়কে আছি সড়ককে নিরাপদ করতে আমরা বিরামহীন, সড়ক নিরাপত্তা প্রতিষ্ঠায় ও শৃঙ্খলা ফিরিয়ে আনতে প্রণীত সড়ক পরিবহন আইনের পুরোপুরি প্রয়োগই আমাদের একমাত্র দাবি। অতএব এই আইন প্রয়োগ নিয়ে কোন প্রকার অবহেলা বা গাফিলতি কিংবা কোন অপশক্তির কালো হাতের থাবা সকল কিছুতেই হবে এই জাতির হৃদয়ে রক্তক্ষরণ। অনেক ত্যাগের বিনিময়ে অর্জিত এই আইনকে পুরোপুরি বাস্তবায়ন ও কার্যকর করতে বিধিমালা চূড়ান্ত করাসহ সরকারের আন্তরিক সদিচ্ছা কামনা করছি। আমরা নিরাপদ সড়ক চাই সহযোগী হয়ে সরকারের সকল ভালো উদ্যোগকে এগিয়ে নিতে চাই।

সংবাদ সম্মেলনে নিরাপদ সড়ক চাই ছাতক উপজেলা শাখার সদস্য সচিব পংকজ দত্ত, সদস্য কাওসার আহমদ,শাহাব উদ্দিন,আবু তাহের,মিছবাহ উদ্দিন,পরিতোষ পুরকায়স্থ,রাজন চক্রবর্তী, রফিক মিয়া,সুজন চন্দ,প্রীতম মালাকার সহ বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000