শুক্রবার, ২৭ মে ২০২২, ০৩:৩৬ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ৩ শতাধিক প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ বিতরণ করলেন নুনু মিয়াবেগম খালেদা জিয়া কে হত্যার হুমকির প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিএনপির বিক্ষোভসিলেটে বন্যার্তদের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করলেন প্রবাসী কমিউনিটি নেতা শফিক উদ্দিনকুমিল্লার দেবীদ্বার থানার মানবিক অফিসার ইনচার্জ প্রত্যাহারে সাধারণ মানুষের ক্ষোভ প্রকাশবিশ্বনাথে দশঘর ইউনিয়নে বন্যার্তদের ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াওসমানীনগরে ২কোটি টাকা মূল্যের তিনতলা বাসা দখল নিয়ে দু’পক্ষের উত্তেজনাপররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় সম্পৃক্ততার আহ্বানবিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার

নিরব রেলওয়ে কর্তৃপক্ষ,গাজীপুরের টঙ্গী স্টেশন এলাকায় রেলওয়ের জমিতে গড়ে ওঠেছে অবৈধ স্থাপনা

রিপোটারের নাম
  • প্রকাশের সময় : রবিবার, ৪ জুলাই, ২০২১
  • ১৯৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সফিকুল ইসলাম রাজাঃ ঢাকার অদূরে গাজীপুরের টঙ্গী ও জয়দেরপুরে রেলওয়ের জায়গা দখল করে গড়ে উঠেছে শত শত অবৈধ স্থাপনা। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ কার্যকরী কোনো ব্যবস্থা না নেওয়ায় দিন দিন বাড়ছে দখলদারের সংখ্যা। রেলওয়ের অবৈধ এসব স্থাপনার বেশিরভাগে বসবাস করছে ভাসমান অপরাধীরা।

সরেজমিন ঘুরে জানা যায়, গাজীপুর নগরীর বিভিন্ন এলাকায় রেলের জায়গা দখল করে গড়ে উঠেছে অবৈধ বাজার ও স্থাপনা।

এর মধ্যে টঙ্গীর আরিচপুর, বৌ-বাজার, মধুমিতা, নতুনবাজার রেলগেট, টঙ্গী রেল স্টেশন, তিস্তার গেট, বনমালা, হায়দরাবাদ, পূবাইল, জয়দেবপুর অন্যতম।

অভিযোগ আছে, অপরাধীরা প্ল্যাটফর্মে কিংবা আশপাশে অবস্থান নিয়ে চালায় তাদের অপকর্ম। সন্ধ্যা ঘনিয়ে এলে তাদের ব্যাপক অপতৎপড়তা আরও বেড়ে যায়। টঙ্গী রেলওয়ে ফাঁড়ির ইনচার্জ নূর-মোহাম্মদ খান বলেন, রেলের পাশে ঘরবাড়ি থাকায় ক্রাইম বাড়ছে। অপরাধীরা অপরাধ করে এখানে আশ্রয় নিচ্ছে। রেলের জায়গায় অবৈধভাবে গড়ে ওঠা দোকানপাট, বাড়িঘর না থাকলে চুরি, ছিনতাই, মাদক বিক্রিসহ বিভিন্ন অপরাধ কমে আসবে। টঙ্গী রেলওয়ে স্টেশন মাস্টার হালিমুজ্জামান বলেন, প্ল্যাটফর্মে অবৈধ দোকানপাট তেমন একটা নেই।

স্টেশনের পাশে ভাসমান কিছু মার্কেট রয়েছে। এ বিষয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জের সঙ্গে কথা বলেন। রেলের ভূমি কর্তৃপক্ষ বলছে, ইতিমধ্যে অভিযান চালিয়ে বেশকিছু অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দেওয়া হয়েছে। রেলের জায়গা দখল করে কেউ থাকতে পারবে না। আমাদের উচ্ছেদ অভিযান অব্যাহত রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000