সোমবার, ০৩ অক্টোবর ২০২২, ১১:০১ অপরাহ্ন

শিরোনাম :
ফ্রান্সে শেখ হাসিনার জন্মদিন উদযাপনবাকোডিসির পক্ষ থেকে সুনামগঞ্জের শান্তিগঞ্জে বাড়ি নির্মান ও গবাদিপশু বিতরণদূর্গাপূজা হিন্দু ধর্মাবলম্বী এক হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিলেন সৈয়দপুর পৌর মেয়েরপরারাষ্ট্র মন্ত্রীর সাথে যুক্তরাষ্ট্রে জালালাবাদ এসোসিয়েশনের নেতৃবৃন্দের মতবিনিময়বকশীগঞ্জে ইউনিয়ন ভূমি কর্মকর্তার বিরুদ্ধে সংবাদ সম্মেলনআন্তর্জাতিক অহিংস দিবস উপলক্ষ্যে বিশ্বনাথে পিএফজির মানববন্ধনওসমানীনগরে ঢেউটিন ও নগদ অর্থ বিতরণওসমানীনগরের রাসেল সিলেট ল কলেজ ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মনোনীতইলিশের প্রধান প্রজনন মৌসুমে মা ইলিশ সংরক্ষণ অভিযান -২০২২ জনসচেতনতামৃলক সভাদুর্গাপুজা উপলক্ষে মৌলভীবাজার জেলা পুলিশের সাইবার সেল ও মনিটরিং সেল গঠন

নন গিয়ার সাইকেল দিয়ে অদম্য সাহসী যুবকের ১০০তম সেঞ্চুরি রাইড সম্পন্ন

সঞ্জয় মালাকার
  • প্রকাশের সময় : রবিবার, ১৪ আগস্ট, ২০২২
  • ১৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

সাইকেল রাইডের কথা আপনারা কমবেশি সকলেই জানেন।শুনেছেন রাইড নিয়ে নানান প্রতিযোগীতার কথা।তবে সব কিছুকে ছাপিয়ে অসম্ভবকে সম্ভব করলো মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার এক যুবক।



একজন বৃদ্ধ যদি পারেন,তবে আমি কেনো হয়’,এই সংকল্প মনে নিয়েই সে যাত্রা করেছিলো তার কাঙ্খিত স্বপ্নের দিকে।

তার নাম সুপ্রিয় পাল,বয়স ২৩ বৎসর।উপজেলার টিলাগাও ইউনিয়ন এর কামাল পুর গ্রামের নির্মল কান্তি পাল ও শিপ্রা রানী পাল এর একমাত্র পুত্র সন্তান।

সাল টা ২০২১ইং এর পথমদিকে সুপ্রিয় দেখতে পায় তার এলাকায় একজন বৃদ্ধ লোক যার বয়স হবে ৬০-৬৫বছর তিনি প্রতি শুক্রবার সকাল বেলা বাই সাইকেল নিয়ে সিলেট যান এবং সেখানে নামাজ পড়ে আবার দুপুর ১২টার মধ্যে চলে আসেন।সেই বৃদ্ধের থেকে অনুপ্রেরনা পেয়ে সে প্রথমে তার বাই সাইকেল Avon ননগিয়ার দিয়ে ছোট ছোট রাইড করতে থাকে।

সুপ্রিয় প্রথম সেঞ্চুরি রাইড সম্পন্ন করে মাধবকুণ্ড জলপ্রপাতে রাইডের মাধ্যমে।

সে প্রথম রাইড শুরু করে ১৩মার্চ ২০২১ইংরেজী।যখন তার ৫০তম সেঞ্চুরি রাইড সম্পন্ন হয় তখন সে সেঞ্চুরিয়ার রাইডার সিলেট এর পক্ষ থেকে সম্মাননা পায় এবং বাই সাইকেল রাইডে সংযুক্ত অনেক ব্যক্তি ও প্রতিষ্ঠানের কাছ থেকে বিভিন্ন ধরনের উপহার পায়।

শুক্রবার (১২আগষ্ট) সে তার ১০০তম সেঞ্চুরি রাইড সম্পন্ন করে।

যদিও এর আগে গিয়ার সাইকেল দিয়ে ১০০তম রাইডের রেকর্ড আছে,কিন্তু সুপ্রিয় পাল’ই প্রথম যে ননগিয়ার সাইকেল দিয়ে ১০০তম সেঞ্চুরি রাইড সম্পন্ন করে।

সুপ্রিয় বলেন,এই রাইড আমার স্বপ্ন ছিলো।১০০তম রাইড পূর্ন করে আমি অনেক খুশি।আমি রাইড করে অনেক দূরে যেতে চাই।অর্থনৈতিক অসংগতির কারনে, ভালো সাইকেলের অভাবে বর্তমানে আমি বড় রাইডে অংশ গ্রহন করতে পারবোনা।কারন আমার যে সাইকেল তা দিয়ে সেঞ্চুরি রাইড ও একধরনের অসম্ভব ছিলো।আমি ভালো একটি সাইকেল কিনে পরবর্তীতে আরো বড় বড় রাইড করতে চাই।সকলের নিকট আমি আশির্বাদ প্রার্থী। আমাকে সবাই আশির্বাদ করবেন যেনো আমি কাঙ্ক্ষিত লক্ষে পৌছাতে পারি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000