শনিবার, ১৬ অক্টোবর ২০২১, ০৯:০৫ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথে বিশ্ব খাদ্য দিবসে পূনর্বাসিত সুবিধাভূগিদের মাঝে সবজি বীজ ও চারা বিতরণকয়েক ঘন্টা পর ইন্টারনেট আবার স্বাভাবিকসাবেক এমপি শফিক চৌধুরীর বিশ্বনাথে বিভিন্ন পূজামন্ডপ পরিদর্শনচাউলধনী হাওর প্রসঙ্গ : খুনিচক্রের ফাঁসির দাবিতে গণ বিক্ষোভ অনুষ্টিতবিশ্বনাথে অতুল দে’র পারিবারের পক্ষ থেকে দূর্গা পূজা উপলক্ষ্যে বস্ত্র বিতরণপটুয়াখালী দুমকির পপুলার প্যাথলজী ও ডায়াগনস্টিকের ভুল চিকিৎসার অভিযোগচাউলধনী হাওরের চাঞ্চল্যকর সুমেল হত্যাকান্ডের খুনিচক্র এখনো পলাতকসৈয়দপুরে নৌকার প্রত্যাশী সাবেক ছাত্রদল নেতা, এলাকায় তোলপাড়পটুয়াখালীর দুমকিতে আর্ন্তজাতিক দুর্যোগ প্রশমন দিবস উদযাপনযুক্তরাজ্য প্রবাসী সুজাত মিয়াকে জগন্নাথপুর ইয়াং স্টারের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান

ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং উৎসাহ উদ্দীপনায় স্পেনের বার্সেলোনায় উদযাপিত পবিত্র ঈদুল উল আযহা

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ২০ জুলাই, ২০২১
  • ১২২ বার এই সংবাদটি পড়া হয়েছে

ধর্মীয় ভাবগাম্ভীর্য এবং ব্যাপক উৎসাহ উদ্দীপনায় স্পেনের বার্সেলোনায় উদযাপিত হলো মুসলিম বিশ্বের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল উল আযহা। বৈশ্বিক মহামারী করোনাভাইরাসের প্রকোপ কমে যাওয়ায় স্থানীয় প্রশাসন এ বছর খোলা মাঠ ও মসজিদে ঈদুল উল আযহার নামাজ আদায়ের অনুমতি দিয়েছে। আজ মঙ্গলবার বিপুলসংখ্যক মুসল্লির জমায়েত ছিল প্রতিটি ঈদ জামাতে।

এসব ঈদ জামাতে মুসলিম উম্মাহসহ সারা বিশ্বের মানবজাতির কল্যাণ এবং করোনাভাইরাস থেকে মুক্তি কামনা করে দোয়া করা হয়। বার্সেলোনায় সবচেয়ে বড় ঈদের জামাত সকাল ৮টায় প্লাজা মাগবা মাঠে অনুষ্ঠিত হয়। এখানে ঈদের নামাজে ইমামতি ও খুতবা পরিচালনা করেন বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুজিবুর রহমান।

বার্সেলোনা মুসলিম কমিউনিটির সভাপতি শহিদ আহমদ জানান, স্বাস্থ্যবিধি মেনে এ বছর মসুল্লিরা ঈদের জামাতে অংশ নিয়েছেন। বার্সেলোনা কেন্দ্রীয় জামে মসজিদে আগামী প্রজন্মের বাচ্চাদের দীনি শিক্ষার জন্য মাদ্রাসা কার্যক্রম শুরু হয়েছে। বার্সেলোনায় এক মাত্র ক্রয়কৃত মসজিদের দেনা আগামী ২০২৪ সালের মধ্যে পরিশোধ করতে সবার সাহায্য সহযোগিতা অব্যাহত রাখার অনুরোধ জানান।

ঈদের জামাতে অংশ নেওয়া মুসল্লিরা জানান, গত বছর করোনার কারণে খোলা মাঠে ঈদের জামাত হয়নি। করোনায় স্পেনে সর্বোচ্চ মৃত্যু হয়েছে। তারপরও দেশটি করোনাকে জয় করতে পেরেছে। আর এ কারণে হাজার হাজার মানুষ একসঙ্গে ঈদের নামাজ আদায় করতে পেরেছে।

বার্সেলোনায় বাংলাদেশী অধ্যুষিত এলাকায় কেন্দ্রীয় জামে মসজিদ, শাহজালাল মসজিদ ,বায়তুল আমান মসজিদ, লতিফিয়া মসজিদে এক বা একাধিক ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000