বুধবার, ২৫ মে ২০২২, ১২:৪৬ অপরাহ্ন

শিরোনাম :
মৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালাছাতকের মরহুম আপ্তাব আলী তালুকদারের ২য় মৃত্যু বার্ষিকী আজবালাগঞ্জের গালিমপুর হরুননেছা খানম উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি পদে আউয়াল নির্বাচিতবন্যার্তদের মাঝে সিলেটের কোম্পানীগঞ্জে আর রাহমান এডুকেশন ট্রাস্ট ইউকের ত্রাণ বিতরণ

দেশ গড়ার কারিগর হতে পারে যুবক

সুজন তালুকদার, ছাতক প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৩৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

আজ ছিলো জাতীয় যুব দিবস,যুব দিবসে যুব সমাজের প্রতি জানাই আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা।



একজন যুবক হতে পারে একটি দেশ গড়ার কারিগর যেমন বাংলাদেশের যখন স্বাধীন একটি দেশ ঘোষণা করা হয় ইতিহাসে পড়েছি তখনি ছিলো তখন কার যুবকদের অবদান আর সেই যুবকরা আজকের বীর মুক্তিযোদ্ধা হিসাবে যাদের শ্রদ্ধা জানাই আমরা।

বর্তমানে প্রতিটি দেশের সরকার যুব সমাজ কে নিয়ে যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে বিভিন্ন প্রশিক্ষণ দিয়ে যুব কল্যাণে কাজ করে যাচ্ছে। একটি আলোর কণা পেলে লক্ষ প্রদীপ জ্বলে, একটি মানুষ মানুষ হলে বিশ্ব জগত ডলে। উদাহরন আজকের একজন বীর মুক্তিযোদ্ধা যদি ৫০ বছর পূর্বে একজন যুবক ছিলেন, তাহলে আজকের একজন যুবক ৫০ বছর পড়ে কি হতে পারে তা বলা যাবে না।

তবে কর্মেই ভালো ফলের আশা করা যায়
সমাজে যুবকরা যদি মাদকাসক্তি, নারী নির্যাতন, শিশু নির্যাতন বাল্যবিয়ে সহ সকল অপরাধ দূরীকরণের লক্ষে এগিয়ে আসি এমন কোনো শক্তি নেই যুব সমাজ কে হার মানাতে পারে।

একত্রিত যুব সমাজ দেশ পরিবর্তন করার একমাত্র হাতিয়ার ভিক্ষুক থেকে শুরু করে ধনি পরিবারের একজন যুবক আগামীতে একজন দেশ পরিচালনায় রাষ্ট্র নায়ক হতে পারে আমিও একজন যুবক দেশ গড়ার কারিগর আমিও একজন কথাটা সকল যুবকদের মনে থাকতে হবে আজ জাতীয় যুব দিবসে বাংলাদেশের প্রতিটি গ্রামে অপরাধ দমনে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার বিনীত অনুরোধ করছি।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000