বৃহস্পতিবার, ২৯ সেপ্টেম্বর ২০২২, ১০:৪৭ পূর্বাহ্ন

শিরোনাম :
নবীগঞ্জে হামিদুর রহমান হিলালের দ্বিতীয় বইয়ের মোড়ক উন্মোচনপটুয়াখালীতে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এর জন্মদিন পালিতদুমকিতে বাল্য বিয়ে প্রতিরোধ বিষয়ক সমন্বয় সভারাজনগরের জোড়া খুনের ৫আসামী গ্রেফতারবকশীগঞ্জে বিনামূল্যে সার ও মাসকালাই বীজ বিতরণরাজনগরের সোনাপুর উচ্চ বিদ্যালয়ে ম্যানজিং কমিটির সভাপতি নির্বাচিত হলেন সাংবাদিক আব্দুল হাকিম রাজসৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে আল্ট্রা সনোগ্রাম মেশিন থাকলেও সেবা থেকে বঞ্চিত রোগীরাবিশ্বনাথ পৌরসভা নির্বাচনে নৌকার মাঝি হতে সিভি জমা দিলেন ১০ আ’লীগ নেতাবিশ্বনাথ পৌর নির্বাচনে কাউন্সিলর প্রার্থী মো. দবির মিয়া সকলের দোয়া ও সমর্থন চেয়েছেনসিলেট-সুনামগঞ্জ মহা সরক দূর্ঘটনায় নিহত ১ আহত ২

দেশে করোনার ভয়াবহ রুপ, হাসপাতালে রোগীদের ভীড়

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ৩৩৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশে করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করছে। এতে হাসপাতালগুলো রোগীর চাপ কতটা সামাল দিতে পারবে তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ প্রতিদিন হাসপাতাল গুলোতে বাড়ছে রোগীর ভীড়। শয্যা না পেয়ে মেঝেতে চিকিৎসা নিচ্ছেন অনেকে। গুরুতর অসুস্থ হলেও আইসিইউ সংকটে বাড়ছে মৃত্যুর মিছিল।

পরিস্থিতি সামাল দিতে ঢাকায় সরকারি পাঁচটি হাসপাতালকে পুনরায় প্রস্তুত করা হয়েছে। ঢাকা মেডিকেলে আইসিইউ বেড বাড়ানো হয়েছে দশটি। বঙ্গবন্ধু মেডিকেলে দুইটি আইসিইউ ও সাধারণ বেড ৫০টি বাড়ানো হচ্ছে।

এদিকে ঢাকায় যখন এমন অবস্থা, তখন বাইরেও হাসপাতালগুলোর চিত্র বেশ খারাপ। কারণ বেশিরভাগ হাসপাতালে নেই আইসিইউ সুবিধা। ফলে গুরুতর অসুস্থদের নিয়ে আসতে হচ্ছে ঢাকায়।

এদিকে যে হারে রোগী বাড়ছে তাতে হাসপাতালগুলো সবশেষ কতটা সামাল দিতে পারবে তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী। সম্প্রতি তিনি বলেছেন, প্রতিদিন পাঁচ হাজার রোগী শনাক্ত হলে সারা ঢাকায়ও রোগীর জায়গা হবে না। এমন অবস্থায় ঢাকায় রোগী আসা কমানোর পাশাপাশি ফিল্ড হাসপাতাল তৈরি করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। বিভাগীয় ও জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে আইসিইউ সংখ্যা বাড়ানোরও তাগিদ দিয়েছেন বিশেষজ্ঞরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000