বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০৪:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধারমৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

দেশে করোনার ভয়াবহ রুপ, হাসপাতালে রোগীদের ভীড়

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ৬ এপ্রিল, ২০২১
  • ২৬৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশে করোনা পরিস্থিতি ক্রমেই ভয়াবহ রূপ ধারণ করছে। এতে হাসপাতালগুলো রোগীর চাপ কতটা সামাল দিতে পারবে তা নিয়ে সংশয় দেখা দিয়েছে। কারণ প্রতিদিন হাসপাতাল গুলোতে বাড়ছে রোগীর ভীড়। শয্যা না পেয়ে মেঝেতে চিকিৎসা নিচ্ছেন অনেকে। গুরুতর অসুস্থ হলেও আইসিইউ সংকটে বাড়ছে মৃত্যুর মিছিল।

পরিস্থিতি সামাল দিতে ঢাকায় সরকারি পাঁচটি হাসপাতালকে পুনরায় প্রস্তুত করা হয়েছে। ঢাকা মেডিকেলে আইসিইউ বেড বাড়ানো হয়েছে দশটি। বঙ্গবন্ধু মেডিকেলে দুইটি আইসিইউ ও সাধারণ বেড ৫০টি বাড়ানো হচ্ছে।

এদিকে ঢাকায় যখন এমন অবস্থা, তখন বাইরেও হাসপাতালগুলোর চিত্র বেশ খারাপ। কারণ বেশিরভাগ হাসপাতালে নেই আইসিইউ সুবিধা। ফলে গুরুতর অসুস্থদের নিয়ে আসতে হচ্ছে ঢাকায়।

এদিকে যে হারে রোগী বাড়ছে তাতে হাসপাতালগুলো সবশেষ কতটা সামাল দিতে পারবে তা নিয়ে শঙ্কা প্রকাশ করেছেন স্বাস্থ্যমন্ত্রী। সম্প্রতি তিনি বলেছেন, প্রতিদিন পাঁচ হাজার রোগী শনাক্ত হলে সারা ঢাকায়ও রোগীর জায়গা হবে না। এমন অবস্থায় ঢাকায় রোগী আসা কমানোর পাশাপাশি ফিল্ড হাসপাতাল তৈরি করার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা। বিভাগীয় ও জেলা পর্যায়ের হাসপাতালগুলোতে আইসিইউ সংখ্যা বাড়ানোরও তাগিদ দিয়েছেন বিশেষজ্ঞরা।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000