শুক্রবার, ২২ অক্টোবর ২০২১, ১১:১১ অপরাহ্ন
শিরোনাম :
মঞ্চে বিশৃঙ্খলা থাকায় বিরক্ত হয়ে বক্তৃতা শেষ না করেই নেমে গেলেন এলজিআরডি মন্ত্রীপ্রবাসীদের নিরাপত্তা ও স্বার্থ সংরক্ষণে সরকারের পাশাপাশি সাংবাদিকরাও গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারেনপবিত্র ঈদে মিলাদুন্নবী (স.) পালন বিশ্বনাথের লামাকাজী ইউনিয়নেভারি বৃষ্টিপাত ও পাহাড়ি ঢলে তলিয়ে গেছে নীলফামারীর ২২টি গ্রাম, ৪০০হাজার পরিবার পানি বন্দিমির্জা ফখরুল বলেছেন, পূজামন্ডপে হামলাকে পুঁজি করে সরকার রাজনৈতিক উদ্দেশ্য চরিতার্থ করছেমাদকাসক্ত যুবককে জেল হাজতে প্রেরণ সৈয়দপুরের ওসি ও বাবা-মায়ের সহায়তায়তালামীযে ইসলামিয়ার পবিত্র ঈদে মীলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে র‌্যালিদক্ষিণঞ্চলের মানুষের স্বপ্নের পুরন লেবুখালীর পায়রা সেতুর মাধ্যমেচোরাই মোটর সাইকেল সহ চোর গ্রেফতার সৈয়দপুরেএম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিল

দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : সোমবার, ১ ফেব্রুয়ারী, ২০২১
  • ২০১ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশের সর্বনিম্ন তাপমাত্রা মৌলভীবাজারের শ্রীমঙ্গলে। আজ সকালে তাপমাত্রা ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে। এই তাপমাত্রা বিগত ৫ বছরের রেকর্ড ভঙ্গ করেছে।

সোমবার (১ ফেব্রুয়ারি) সকাল ৯টায় এই তাপমাত্রা রেকর্ড করা হয়। এ তথ্য নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনিসুর রহমান।

তিনি জানান, ২০১৫ সালের পর এবারই সর্বনিম্ন তাপমাত্রা ৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়।

তাপমাত্রা কমে যাওয়ার পাশাপাশি মৃদৃ শৈত্যপ্রবাহ থাকায় এ অঞ্চলের জনজীবন স্থবির হয়ে পড়েছে। শীতের দাপট থেকে বাঁচতে খুব প্রয়োজনীয় কাজ ছাড়া লোকজন ঘরের বাইরে বের হচ্ছেন না। বয়স্ক মানুষ ও শিশুরা ঠাণ্ডাজনিত রোগে আক্রান্ত হয়ে হাসপাতাল ও ক্লিনিকগুলোতে চিকিৎসা নিচ্ছেন। মাঘ মাস শুরু হওয়ার পর থেকেই জেলার হাওর ও পাহাড়বেষ্টিত অঞ্চলগুলোতে শীত জেঁকে বসেছে।

মৌলভীবাজার সদর হাসপাতালের শিশুরোগ বিশেষজ্ঞ ডা. বিশ্বজিত বলেন, গত এক-দেড় মাস থেকে ঠাণ্ডাজনিত রোগে শিশুরা আক্রান্ত হচ্ছে বেশি। বিশেষ করে সর্দি, কাশিজনিত রোগী বেশি। মাঝে মাঝে নিউমোনিয়া ও ডায়রিয়া আক্রান্ত রোগীও আসছে। অনেকেই হাসপাতালের বহির্বিভাগ থেকে চিকিৎসা নিচ্ছেন।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000