সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:০৭ পূর্বাহ্ন
শিরোনাম :
সিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতেসিলেট জেলার ৩টি উপজেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান হলেন যারাখাজাঞ্চী ইউপি স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে স্হাপনের দাবিতে বিশ্বনাথে সভাভোট স্থগিত: কিশোরগঞ্জে কেন্দ্রে ঢুকে ভাঙ্চুর অগ্গিসংযোগ ব্যালট বাক্স ছিনতাই আহত-৩০স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ পটুয়াখালীর দুমকিতেনীলফামারীর সৈয়দপুরে ইজিবাইকের চাপায় বৃদ্ধ নিহতকুমিল্লার দেবীদ্বার সরকারি হাসপাতাল পরিদর্শন করেন দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদসকাল হলেই সিলেট বিভাগের ৭৭টি ইউনিয়নে ভোট যুদ্ধসেমিনার করলো এবিসি ইংলিশ ইনষ্টিটিউট বিশ্বনাথেউপজেলা চেয়ারম্যান নুনু মিয়া বিশ্বনাথে শীত বস্ত্র বিতরণ করেছেন

দেশের সব নাগরিককে পেনশন দেয়ার কথা ভাবছে সরকার-পরিকল্পনামন্ত্রী

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বুধবার, ২৭ জানুয়ারী, ২০২১
  • ১৯৮ বার এই সংবাদটি পড়া হয়েছে

বুধবার (২৭জানুয়ারি) বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন- ক্র্যাব’র এক অনুষ্ঠানে ক্র্যাবের প্রয়াত সদস্যদের মরণোত্তর সম্মাননা ও সন্তানদের বৃত্তি দিতে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে যুগান্তর সম্পাদক সাইফুল আলম সাংবাদিকদের পেনশন দেওয়ার প্রসঙ্গ তোলেন।

তিনি বলেন, “সাংবাদিকরা তাদের কর্মকাণ্ডের মাধ্যমে জাতীয় পর্যায়ে চলে আসেন। প্রয়াত সাংবাদিকদের কেউ স্মরণ করে না। যখন কোনো সাংবাদিক মারা যায়, তখন তার পরিবারটি চোখে অন্ধকার দেখে।”

তিনি সাংবাদিকদের পেনশনের ব্যবস্থা করতে পরিকল্পনামন্ত্রীর দৃষ্টি আকর্ষণ করেন।

সাইফুল ইসলাম বলেন, সাংবাদিকদের জন্য একটি কল্যাণ ট্রাস্ট রয়েছে। কিন্তু তা পর্যাপ্ত নয়। যারা রিপোর্টার তাদের জন্য আলাদা কল্যাণ ট্রাস্ট গঠনে সরকারের প্রতি তিনি আহ্বান জানান।

পরে অনুষ্ঠানের প্রধান অতিথি পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেন, “ইতিমধ্যে অনেক পেশায় পেনশন প্রথা চালু রয়েছে। বাকিদের জন্য পেনশন সুবিধা দেওয়া যায় কিনা তা নিয়ে পরিকল্পনা করা হচ্ছে।”

সব ক্ষেত্রে ব্যয় বাড়ানো হচ্ছে জানিয়ে মন্ত্রী বলেন, “গণমাধ্যমের ক্ষেত্রেও ব্যয় বাড়ানোর পরিকল্পনা রয়েছে। কল্যাণ ফান্ড সার্বিক প্রয়াসের অংশ হতে পারে।”

ক্র্যাবের কল্যাণ সম্পাদক নাহিদ তন্ময়ের পরিচালনায় অনুষ্ঠানে কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, ক্র্যাবের সভাপতি মিজান মালিক বক্তব্য রাখেন। ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রয়াতদের স্মৃতিচারণ করেন ক্র্যাবের সাবেক সভাপতি আবুল খায়ের, এস এম আবুল হোসেন, সিনিয়র সদস্য গাফফার মাহমুদ।

এছাড়াও ক্র্যাবের প্রয়াত সদস্য বশির আহমেদ এর ছেলে সালেহ, আরিফ রহমানের মেয়ে অহনা রহমান ও আসলাম রহমানের স্ত্রী ফাতেমা রহমান বক্তব্য দেন।

অনুষ্ঠানে ক্র্যাবের প্রয়াত ২০ সদস্যের পরিবারকে আর্থিক সহায়তা দেওয়া দেওয়া হয়।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000