সোমবার, ২৯ নভেম্বর ২০২১, ০৫:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম :
সিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতেসিলেট জেলার ৩টি উপজেলার ১৬টি ইউনিয়নে চেয়ারম্যান হলেন যারাখাজাঞ্চী ইউপি স্বাস্থ্য কমপ্লেক্স প্রীতিগঞ্জ বাজারে স্হাপনের দাবিতে বিশ্বনাথে সভাভোট স্থগিত: কিশোরগঞ্জে কেন্দ্রে ঢুকে ভাঙ্চুর অগ্গিসংযোগ ব্যালট বাক্স ছিনতাই আহত-৩০স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ সমাবেশ পটুয়াখালীর দুমকিতেনীলফামারীর সৈয়দপুরে ইজিবাইকের চাপায় বৃদ্ধ নিহতকুমিল্লার দেবীদ্বার সরকারি হাসপাতাল পরিদর্শন করেন দেবীদ্বার উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদসকাল হলেই সিলেট বিভাগের ৭৭টি ইউনিয়নে ভোট যুদ্ধসেমিনার করলো এবিসি ইংলিশ ইনষ্টিটিউট বিশ্বনাথেউপজেলা চেয়ারম্যান নুনু মিয়া বিশ্বনাথে শীত বস্ত্র বিতরণ করেছেন

দেশের সকল প্রাথমিক বিদ্যালয়কে দৃষ্টি নন্দন করার পরিকল্পনা

ডেস্ক রিপোর্ট:
  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১৮ ফেব্রুয়ারী, ২০২১
  • ২১৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোকে দৃষ্টিনন্দন করে গড়ে তোলার পরিকল্পনা নেয়া হয়েছে বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয় আরও জানিয়েছে, সংসদীয় কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে বিদ্যালয়গুলোকে দৃষ্টিনন্দন করা এবং বিদ্যালয়গুলোতে অন্যান্য সুযোগ-সুবিধা বাড়ানোর প্রস্তাব বা আবেদন প্রাধিকারের ভিত্তিতে বিবেচনায় নিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) সংসদ ভবনে অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির বৈঠকে এসব তথ্য জানানো হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মোস্তাফিজুর রহমান। উপস্থিত ছিলেন কমিটির সদস্য প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, আলী আজম, বেগম শিরীন আখতার, বেগম ফেরদৌসী ইসলাম ও কাজী মনিরুল ইসলাম এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা।

কমিটি সূত্র জানায়, আগের বৈঠকে সংসদীয় কমিটির সদস্যরা তাদের নির্বাচনী এলাকার প্রাথমিক বিদ্যালয়গুলো দৃষ্টিনন্দন ও সেখানে সুযোগ-সুবিধা বাড়ানোর সুপারিশ করে। এর জবাবে মন্ত্রণালয় ওইসব বিষয়ে পদক্ষেপ নেয়ার কথা জানিয়েছে।

বৈঠকে দেশের প্রাথমিক বিদ্যালয়গুলোতে পাঠদানে গুণগত পরিবর্তন আনতে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার জন্য সুপারিশ করা হয়েছে। মন্ত্রণালয়ের চলমান প্রকল্পগুলোর কার্যক্রম আরও গতিশীল করার তাগিদ দেওয়া হয়েছে। এছাড়া প্রশিক্ষণার্থী না থাকায় যেসব পিটিআইয়ের কার্যক্রম বন্ধ হয়ে আছে সেগুলো পুনরায় চালু করা এবং বেসরকারি পিটিআইতে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের প্রশিক্ষণ নেয়ার বিষয়টি সহজীকরণের বিষয়ে ব্যবস্থা নিতে সুপারিশ করা হয়।

বৈঠকে ২৬ হাজার ১৯৩টি রেজিস্টার্ড বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ সংক্রান্ত গেজেটভুক্তির কার্যক্রম আরও গতিশীল করার সুপারিশ করা হয়।
সুত্র: জাগো নিউজ ২৪ডটকম

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000