বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:৫৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভাএনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেল

দেবীদ্বার উপজেলা ২নং ইউসুফপুর ইউনিয়নের পীর মাওলানা আলী আহমদের জানাজা ও দাফন সম্পন্ন

শাহ সাহিদ উদ্দিন, দেবীদ্বার, কুমিল্লা প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ৮ নভেম্বর, ২০২১
  • ১০৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

কুমিল্লার দেবীদ্বার উপজেলা ২নং ইউসুফপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী হযরত শাহ কারী ছমর উদ্দিন আহমেদ (র:) পীর সাহেব যার নামের উছিলায় এই গ্রামের নাম পীর মহেশপুর নামে চিনে,সেই ঐতিহ্যবাহী পীরমহেশপুর গ্রামের কৃতি সন্তান সৈয়দপুর মাস্টার্স ডিগ্রী কামিল মাদ্রাসার প্রাক্তন শিক্ষক মাওলানা আলী আহমদ সাহেবের জানাজার নামাজ দাফন সম্পূর্ণ করা হয়।



তিনি ১৯৯৫ সাল থেকে সৈয়দপুর মাস্টার্স ডিগ্রী কামিল মাদ্রাসায় শিক্ষকতা করেন । ওনার হাতে গড়া অসংখ্য ছাত্র ছাত্রী মাওলানা এডভোকেট ডাক্তার কেহ কেহ কলেজ ইউনিভার্সিটির টিচার হিসেবে কাজ করেন ।শেষ পর্যায়ে তিনি ২০১৮ সালে সৈয়দপুর মাস্টার্স ডিগ্রী কামিল মাদ্রাসা থেকে অবসর গ্রহণ করেন । তিনি দুই ছেলে এক মেয়ে এবং স্ত্রী রেখে মৃত্যুবরণ করেন । তাহার দুই ছেলে হক্কানী আলেম একজন মাওলানা মুফতী ইব্রাহীম খলিল অপর জন মাওলানা মোঃ ইসরাফিল। মাওলানা আলী আহমদ সাহেবের মৃত্যুকালীন বয়স আনুমানিক ৭৫ বছর । মাওলানা আলী আহমদ সাহেবের জানাজায় হাজারো মানুষের ঢল নেমেছে পীর মহেশপুর উচ্চ বিদ্যালয় মাঠে । পীর মহেশপুর উচ্চ বিদ্যালয় মাঠের কানায় কানায় পরিপূর্ণ হয়েছে ।

এসময় উপস্থিত ছিলেন সৈয়দপুর মাস্টার ডিগ্রী কামিল মাদ্রাসার আরবি প্রভাষক মাওলানা তাজুল ইসলাম, সৈয়দপুর আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল আবু তাহের মোহাম্মদ সালেহ উদ্দিন, দেবীদ্বার উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান সাইফুল ইসলাম শহীদ, ব্রাহ্মণপাড়া উপজেলাসাবেক ভাইস চেয়ারম্যান মাওলানা মিজানুর রহমান আতিকী, শিদলাই মাদ্রাসার সাবেক প্রিন্সিপাল মাওলানা নজরুল ইসলাম, পীর মহেশপুর সাহেববাড়ি বাইতুন নুর জামে মসজিদের পেশ ইমাম মুফতি মোহাম্মদ আলী সালেহী কান্দুঘর মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা নুরুল ইসলাম, ২নং ইউসুফপুর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী মোঃ কবির হোসেন সরকার, দেবীদ্বার উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি জিএস মান্নান, ২নং ইউসুফপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব ডাক্তার জসিম উদ্দিন সাহেবের সুযোগ্য সন্তান ইউসুফপুর ইউনিয়ন চেয়ারম্যান পদপ্রার্থী এডভোকেট মাজহারুল হক মামুন,৬নং ওয়ার্ড মেম্বার মোঃ মেহেদী হাসান বি রহমান, ৬নং ওয়ার্ডের সাবেক সফল মেম্বার মোহাম্মদ ফারুক মোল্লা,৬নং ওয়ার্ডের সম্ভাব্য মেম্বার পদপ্রার্থী গাজী আতিক, বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক মোঃ সুহেল রানা সহ আরো অন্যান্য মুসল্লী ও নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মাওলানা আলী আহমদ সাহেবের সুযোগ্য সন্তান মুফতী ইব্রাহিম খলিল বলেন আমার বাবা একজন নামাজি ব্যক্তি ছিলেন, তিনি পীর মহেশপুর গ্রামের সকল মানুষকে নামাজের জন্য বলতেন,তিনি একজন সহী শুদ্ধ ভাবে নামায আদায় করতেন ,আর তিনি পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সাথে আদায় করতেন, আমার বাবার নামাজে জানাজা শেষে পীর মহেশপুর উত্তর পাড়া আজিজিয়া ফোরকানিয়া মাদ্রাসার পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয় ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000