শুক্রবার, ০২ ডিসেম্বর ২০২২, ০৪:৪২ পূর্বাহ্ন

শিরোনাম :
বকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগ

দেখার কেউ নেই বিশ্বনাথের পরগনা বাজার রাস্তা;ভোগান্তিতে ৮ গ্রামের মানুষ

ফারুক আহমদ, স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শনিবার, ১৪ মে, ২০২২
  • ১১৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

দীর্ঘদিন ধরে সংস্কারের অভাবে সিলেটের বিশ্বনাথ উপজেলার পরগনা বাজার থেকে আকিলপুর পর্যন্ত সড়কটির বেহাল দশা। বিভিন্ন স্থানে পিচ ঢালাই উঠে গিয়ে তৈরি হয়েছে ছোট বড় অসংখ্য খানাখন্দ।



রাস্তার মাঝে বড় বড় সব গর্ত একেকটা পুকুরে মত লাগে। এ ছাড়া পুরো রাস্তায় ছোট বড় হাজারও গর্ত হয়েছে। সামান্য বৃষ্টি হলে কাদা ও গর্তগুলোতে পানি জমে থাকে। এতে ছোট যানবাহনগুলো প্রায়ই দুর্ঘটনার শিকার হয়। রাস্তা দিয়ে প্রতিদিন ঝুঁকি নিয়ে চলাফেরা করতে হচ্ছে শত শত পথচারীদের।

এ রাস্তাটি সংস্কারের অভাবে দিন দিন ধ্বংস হয়ে যাচ্ছে। এতে অনেকটাই চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে স্থানীয় লামাকাজী ইউনিয়নের ৮টি গ্রামের মানুষের যাতায়াতের প্রধান ভরসার স্হল এই সড়কটি।

বলছি উপজেলার লামাকাজী ইউনিয়নের পরগনা বাজার থেকে রাজাপুর, আকিলপুর, কলিমউল্লাপুর, রসুলপুর, তিলকপুর, হাজারী গাঁও ও ব্রাহ্মন গাঁও পর্যন্ত বয়ে যাওয়া রাস্তাটির কথা। প্রায় দেড় কিলোমিটার পাকা রাস্তাটি বিগত ২০ বছর আগে তৎকালিন বিএনপি নেতা এম ইলিয়াছ আলী ক্ষমতায় থাতাকালীন সময়ে পাকারন করেন। তারপর প্রায় দেড় যুগ হতে চললো রাস্তাটি ভেঙ্গে গেলেও আর সংস্কারের কাজ করা হয়নি।

এ বিষয়ে কথা হলে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক মো. আব্দুল রব বলেন, এই রাস্তা দিয়ে প্রতিদিন শত শত মানুষ ও যানবাহন চলাচল করে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার ফলে সাধারণ মানুষকে জীবনের ঝুঁকি নিয়ে চলাচল করতে হয়। এই গুরুত্বপূর্ণ রাস্তাটির সংস্কার না করায় পুরো রাস্তা নষ্ট হয়ে গেছে।

আকিলপুর গ্রামের ডা ফরিদ আহমদ বলেন, পরগনা বাজার থেকে আকিলপুর সড়কের নাকাল অবস্থা। এই রাস্তাটি সংস্কারের অভাবে নষ্ট হয়ে গেছে। দেড় কিলোমিটার রাস্তা ধরে ছোট বড় হাজার হাজার গর্ত হয়েছে। রাস্তা দিয়ে চলাচল করা কষ্ট সাধ্য হয়ে দাঁড়িয়েছে।

লামাকাজীস্হ ‘স্বাদ এন্ড কোং’ সত্বাধিকারী ও স্হানীয় কলিমউল্লাপুর গ্রামের মো. আবু তাহের (দুদু) বলেন, রাস্তাটি সংস্কার না হওয়ায় পুরো রাস্তা নষ্ট হয়ে গেছে। যানবাহন নিয়ে চলাচল করা কঠিন হয়ে পড়েছে। তাই রাস্তাটি সংস্কার জরুরী।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000