শনিবার, ০৩ ডিসেম্বর ২০২২, ০৭:৪২ পূর্বাহ্ন

শিরোনাম :
শাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত

দুমকিতে মা ইলিশ সংরক্ষণ ২’সপ্তাহে অভিযান চালিয়ে ৫৫ হাজার মিটার জাল জব্দ

মিজানুর রহমান, পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২২ অক্টোবর, ২০২২
  • ৬২ বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালীর দুমকি উপজেলা মৎস্য দপ্তর কর্তৃক গত ২’সপ্তাহে মা ইলিশ সংরক্ষণ অভিযান এবং মোবাইল কোর্ট পরিচালনা করে প্রায় ১১লক্ষাধিক টাকা মূল্যমানের ৫৫হাজার ৫শ মিটার ইলিশ ধরা জাল জব্দ ও ১জেলেকে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।



উপজেলা মৎস্য দপ্তর সূত্রে জানা গেছে,মা ইলিশ সংরক্ষণ আইনে গত ২’সপ্তাহে ১১টি মোবাইল কোর্ট, ১৭ টি অভিযান চালিয়ে উক্ত জালসহ ১২কেজি ইলিশ জব্দ করা হয়েছে। দুমকি থানা পুলিশর সহায়তায় নদীতে জাল সহ ফারুক হাওলাদার(৫০)কে আটক করে দুমকি উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ আল ইমরান এর ভ্রাম্যমান আদালতে ১৫ দিনের কারাদণ্ড দেয়া হয়েছে।

দুমকি উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ নুরুল ইসলাম জানান, তার নেতৃত্বে অভিযান ছাড়াও পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা এসএম আজহারুল ইসলাম ও পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ের সিনিয়র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান এর নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। দুমকি উপজেলাধীন পায়রা, লোহালিয়া, পান্ডব ও কারখানা নদীতে অভিযান অব্যাহত রয়েছে। তিনি আরো জানান, জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা হয়েছে এবং মাছ এতিমখানায় বিতরণ করা হয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000