সোমবার, ২৮ নভেম্বর ২০২২, ০৬:৩৮ পূর্বাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতিওসমানীনগরে বাড়ির উঠান দিয়ে রাস্তা নিতে প্রতিবন্ধি পরিবারে হামলানীলফামারীর সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিতছাত্রদল নেতা নয়ন হত্যার প্রতিবাদে সৈয়দপুরে বিএনপি বিক্ষোভ সমাবেশওসমানীনগরে কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণবালাগঞ্জে ফ্রান্স প্রবাসী কমিউনিটি নেতা সুমন এর পিতৃবিয়োগবকশীগঞ্জের বাঘাডুবি দাখিল মাদ্রাসা সুপারসহ ৬ জন শিক্ষককে বিদায়ী সংবর্ধনাসৈয়দপুর ক্রীড়া সংস্থা চ্যাম্পিয়ন রানার আপ পৌরসভা একাদশ

দুমকিতে ভোটার তালিকা হালনাগাদ রেজিষ্ট্রেশন সম্পন্ন

মোঃ মিজানুর রহমান,পটুয়াখালী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ১ অক্টোবর, ২০২২
  • ৫০ বার এই সংবাদটি পড়া হয়েছে

পটুয়াখালীর দুমকিতে ভোটার তালিকা হালনাগাদ -২০২২ রেজিষ্ট্রেশন কার্যক্রম ১১ সেপ্টেম্বর রবিবার আংগারিয়া ইউনিয়ন পরিষদ থেকে শুরু হয়ে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ইউনিয়ন পর্যায়ে রেজিষ্ট্রেশন কার্যক্রম সম্পন্ন হয়েছে। দুমকি উপজেলার ৫টি ইউনিয়নে মোট ৪৫জন তথ্য সংগ্রহকারী এবং ১০জন সুপারভাইজার নিয়োগ দেওয়া হয়েছিল এই হালনাগাদ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করার জন্য।



এর আগে ১৭ আগষ্ট থেকে ০৭সেপ্টেম্বর পর্যন্ত বাড়ী বাড়ী গিয়ে তথ্য সংগ্রহ করেছেন তথ্যসংগ্রহকারীরা।
রেজিষ্ট্রেশন কেন্দ্রে বাদ পড়া ভোটার হিসেবে মো: সেলিম আলদিন বলেন, আমি ঢাকাতে চাকুরী করার কারনে নির্ধারিত দিনে আসতে পারিনি তাই আমাদের জন্য এ দু’দিন ছবি তোলার ব্যবস্থা রাখায় নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানাই।

ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমের টিম লিডার মো: সোহেল বলেন, এ বছর হালনাগাদ কার্যক্রম বিগত বছরের হালনাগাদ কার্যক্রমের চেয়ে একটু ভিন্ন ধরনের কারণ রেজিষ্ট্রেশন করার সময়ই তথ্য প্রিন্ট করে যাচাইয়ের সুযোগ পাচ্ছে ছবি তুলতে আসা ব্যক্তিরা। যার ফলস্রুতিতে জাতীয় পরিচয়পত্রে ভুল হবার সম্ভাবনা খুবই কম। এছাড়াও অফিসে বসে যারা প্রুফরিডারের কাজ করছে তারা মাঠ পর্যায়ের তথ্যের সাথে হুবহুমিল হলেই তথ্য সাবমিট হবে।

দুমকি উপজেলা নির্বাচন কর্মকর্তা মো: সুমন মিয়া জানান, ১১সেপ্টেম্বর থেকে ২৬ সেপ্টেম্বর পর্যন্ত রেজিষ্ট্রেশন কার্যক্রম ইউনিয়ন পরিষদে এবং ২৮ ও ২৯ সেপ্টেম্বর যারা ইউনিয়ন পরিষদে গিয়ে রেজিষ্ট্রেশন করতে পারেনি তারা শ্রীরামপুর ইউপিতে এসে ছবি তুলেছেন। এবারের হালনাগাদে ৫৩৪০জন রেজিষ্ট্রেশন সম্পন্ন করেছেন। তারমধ্যে পুরুষ ভোটার হিসেবে রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে ২৮০০জন, নারী ভোটার হিসেব ২৫৪০ জন। এছাড়াও যারা ইতি পূর্বে মৃত্যুবরণ করেছেন তাদের নাম কর্তন করার জন্য তথ্য সংগ্রহ করা হয়েছে।

এবার ভোটার হালনাগাদ কার্যক্রমে ২০০৭ সালের ১ জানুয়ারি বা এর আগে যাদের জন্ম তাদের এবং বিগত ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে যারা বাদ পড়েছেন তাদের রেজিষ্ট্রেশন সম্পন্ন হয়েছে। যাদের বয়স ১৮ হয়নি, তাদের বয়স ১৮ বছর হওয়ার সঙ্গে সঙ্গে স্বয়ংক্রিয়ভাবে ভোটার তালিকায় নাম যুক্ত হয়ে যাবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000