মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১, ০৪:৫২ অপরাহ্ন
শিরোনাম :
এম ইলিয়াছ আলীর সন্ধান কামনায় বিশ্বনাথে দোয়া মাহফিলবিশ্বনাথে এমএ খান সেতুর টুল আদায় সংক্রান্ত জটিলতা নিরসনে সভাতরুণ সমাজকর্মী লিমনের উচ্ছ শিক্ষায় যুক্তরাজ্য গমন উপলক্ষে বিদায়ী সংবর্ধনাবিশ্বনাথে নানান আয়োজনে শেখ রাসেল দিবস ২০২১ পালনবিশ্বনাথের ছরকুম আলী দয়াল হত্যা- পুনঃ তদন্তে পিবিআইশেখ রাসেলের জন্ম দিবস পালিত বকশীগঞ্জ পৌরসভার উদ্যোগেনারী উন্নয়ন ফোরাম সৈয়দপুরের উদ্যোগে শেখ রাসেল দিবস উপলক্ষে শিক্ষার্থীদের মাঝে সাইকেল বিতরণডাক্তার ও সেবা নেই – রোগী আছে, হাসপাতাল আছেশিহাব উদ্দিন মনোনয়নপত্র জমা দিলেন, পূর্বপৈলনপুরে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী হিসেবেবকশীগঞ্জে ছাত্রদলের ইউনিয়ন ও ওয়ার্ড ইউনিটের সকল কমিটি বিলুপ্ত ঘোষণা

দপ্তরীদের কর্মঘন্টা নির্ধারনের দাবীতে বিশ্বনাথে বিভিন্ন দপ্তরে স্মারকলিপি

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : রবিবার, ১০ অক্টোবর, ২০২১
  • ৫৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বিশ্বনাথ উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আউটসোর্সিং-এর মাধ্যমে নিয়োগ প্রাপ্ত প্রায় অর্ধ শতাধিক দপ্তরি কাম নৈশ প্রহরী হাই কোর্টের রায় অনুযায়ী কর্ম ঘন্টা নির্ধারণ ও ছুটি প্রাপ্তিসহ বিভিন্ন দাবিতে আজ রোববার (১০ অক্টোবর) বিকাল ৩ ঘটিকায় সিলেটের বিশ্বনাথে উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম নুনু মিয়া, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও পৌর প্রশাসক সুমন চন্দ্র দাশ’র বরাবরে লিখিত স্মারক লিপি প্রদান করেন।

এসময় দপ্তরী কাম প্রহরীরা বলেন- আমরা আমাদের নির্দিষ্ট একটি পদ চাই এবং এই পদের দায়িত্বসহ সময় সীমা নির্ধারণ অর্থাৎ আমাদের কর্মঘণ্টা নির্ধারণ চাই। যদিও আমাদের অনেক সহকর্মী আদালতে রিট করে পক্ষে রায় পেয়েছি। কিন্তু মহামান্য হাইকোর্টের রায় এখনো কার্যকর কেনো হয়নি।
আমরা দ্রুত এর সমাধান চাই। আমরা কোন ছুটি ভোগ করতে পারি না অথচ আমাদের ছুটি ভোগ করার অধিকার রয়েছে।

তাদের এই নায্য অধিকার আদায়ের পক্ষে প্রযোজনীয় কাগজপত্র সংযুক্ত করে এই স্মারক লিপি প্রদান করা হয়।

উল্লেখ্য: ২০১৩ ইং থেকে এ যাবৎ বাংলাদেশের সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দফায় দফায় প্রায় ৩৭ হাজার দপ্তরী কাম প্রহরী পদে আউটসোর্সিং এর মাধ্যমে জনবল নিয়োগ করা হয়। কিন্তু তাদের দাবী অনুযায়ী কাজের নির্দিষ্ট কোন সময়সীমা নেই। নেই কোন নৈমিত্তিক ছুটির সুযোগ। অথচ তারা ২০১৩ সাল থেকেই ২৪ ঘন্টা বিদ্যালয়ে দায়ীত্ব পালন করে আসছেন।

পৃথিবীর বুকে একজন মানুষ দিয়ে ২৪ ঘন্টা খাটানোর নজির এটাই মনে হয় বাংলাদেশে প্রথম।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000