বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১১:৪৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র কমিটি: সভাপতি আখতার আলী সম্পাদক হাবিবজামালপুরের বকশীগঞ্জে দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিতদেবীদ্বার পৌর আওয়ামী লীগ নেতা মরহুম হাজী শহীদুল্লাহ খাজার জানাজা ও দাফন সম্পন্নকুমিল্লার দেবীদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের কমিটি ৩বছরের জন্য অনুমোদনদুমকিতে এইচ.এস.সি ও বি.এম পরীক্ষার প্রস্তুতিমূলক সভাফের গাজিপুরের এক গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাকিশোরগঞ্জে ভোটকেন্দ্রে বিজিবি সদস্য নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের পরিদর্শনসৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতা জেল হাজতেবালাগঞ্জের কাশিপুর খালের ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানসিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতে

তুরস্ক, ইতালি, ন্যাটো সদস্য জার্মানিও আফগানিস্তানে দূতাবাস খোলছে

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : রবিবার, ২১ নভেম্বর, ২০২১
  • ২২ বার এই সংবাদটি পড়া হয়েছে

দেশটির পররাষ্ট্রমন্ত্রী আমির খান মুত্তাক্কি জানিয়েছেন আরও কয়েকটি দেশের দূতাবাস খোলার সম্ভাবনা তৈরি হয়েছে আফগানিস্তানে।



তিনি বলছেন, নতুন নতুন দেশ দূতাবাস খুলবে- এর অর্থ তালেবান নেতৃত্বাধীন সরকার আন্তর্জাতিক স্বীকৃতি পেতে শুরু করেছে। তুরস্ক, ইতালি এবং অতি সম্প্রতি ন্যাটো সদস্য জার্মানিও আফগানিস্তানে দূতাবাস খোলার কথা বলেছে বলে জানান তিনি।

আফগান পররাষ্ট্রমন্ত্রী মালয়েশিয়ার রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বার্নামাকে বলেন, আমাদের দেশে পাকিস্তান, তুর্কমেনিস্তান, কাজাখস্তান এবং ইরানের মতো বেশিরভাগ দেশ তাদের দূতাবাস খুলতে শুরু করেছে। এখন জার্মানিও বিষয়টি নিশ্চিত করেছে।

আমির খান বলছেন, তাদের সরকার মালয়েশিয়াকে আফগানিস্তানে দূতাবাস খোলার বিষয়টি বিবেচনায় নেওয়ার অনুরোধ জানিয়েছে। ভারতের মালয়েশিয়ান হাইকমিশন থেকে আফগানিস্তানে কাজ করে মালয়েশিয়া।

দেশটি আফগানিস্তানের রাষ্ট্রদূত হিসেবে ড. মহেব রহমান স্পিংহারকে বহাল রাখা হয়েছে বলে জানান মুত্তাকি।
বার্নামার প্রতিবেদক ১৩ জন অংগ্রহণকারীদের মধ্যে একজন যারা মুসলিম কেয়ার মালয়েশিয়ার (এমসিএম) হয়ে আফগানিস্তানে নতুন তালেবানের ক্ষমতায় আসার পর থেকে মানবিক সহায়তা মিশনে যোগ দিয়েছেন।

এর আগে পাকিস্তান সফরে আমির খান মুত্তাকি আন্তর্জাতিক সম্প্রদায়ের সমালোচনা করেছিলেন। তিনি বলেছিলেন, যারা অন্তর্ভুক্তিমূলক সরকার গঠনের কথা বলছে, তারা মূলত দুর্নীতিগ্রস্ত আফগান সরকার গঠন করতে উদ্বুদ্ধ করছে

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000