মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:৫৬ অপরাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের এ্যাম্বুলেন্স দুইটিই রোগাক্রান্ত, চিকিৎসার উদ্যোগ নেইশাবির ঘটনায় পটুয়াখালীর দুমকিতে ছাত্রদলের প্রতিকী অনশনআন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের ছয়টি অ্যাকাউন্ট বন্ধের অভিযোগবিশ্বনাথের লামাকাজীতে ‘ঘোড়া’ প্রতিকের নির্বাচনী মিছিল ও সভাদুই বাসের মুখোমুখি সংঘর্ষে পটুয়াখালীতে বহুযাত্রী আহতসিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া’র মা গুরুতর অসুস্হ, দোয়ার আরজিবিশ্বনাথে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভাসিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভাকরোনায় আক্রান্ত ছাতকের ইউএনওসিলেটের বিশ্বনাথে টমটম চালককে চুরিকাঘাত করে গাড়ী ও মোবাইল ফোন ছিনতাই

তালামীয কর্মীদের জ্ঞানার্জনের পাশাপাশি মানবসেবায় ব্রতী হতে হবে—মুজতবা হাসান চৌধুরী নুমান

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : মঙ্গলবার, ১৪ ডিসেম্বর, ২০২১
  • ৪৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়ার কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মুজতবা হাসান চৌধুরী নুমান বলেছেন, একটি জাতির সভ্যতা-সংস্কৃতি, উন্নতি-অবনতি নির্ভর করে তাদের শিক্ষার উপর।



যে জাতি যত শিক্ষিত, সে জাতি তত উন্নত ও সমৃদ্ধ। বলা হয়ে থাকে, অজ্ঞতা অন্ধকারের সমতুল্য। সুতরাং সমাজ পরিবর্তনের জন্য প্রয়োজন শিক্ষার আলো। জ্ঞান শুধুমাত্র বই-পুস্তকের মাধ্যমেই অর্জন করা যায় না বরং জ্ঞানার্জনে আমাদের পরিবার ও সামাজিক জীবনযাপন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।

তিনি আরও বলেন, তালামীযে ইসলামিয়ার কর্মীরা যখনই মানবসেবার সুযোগ পাবে সেটাকে অবশ্যই মূল্যবান মনে করে নিজেকে নিয়োজিত করবে। তা হোক কোন বাঁশের সাঁকো মেরামত কিংবা গৃহহীনের গৃহ মেরামত অথবা ক্ষুধার্তদের খাদ্য বিতরণ সহ আরও যা কিছু আছে। তালামীযে ইসলামিয়ার সকল কর্মীদের বুদ্ধিদীপ্ত কাজের মধ্যে সম্পৃক্ত হয়ে যুগোপযোগী ও সৃজনশীল মনোভাব তৈরি করা একান্ত প্রয়োজন।

সোমবার ১৩ ডিসেম্বর বাদ মাগরিব বাংলাদেশ আনজুমানে তালামীযে ইসলামিয়া শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় আয়োজিত ‘সদস্য স্তর উন্নয়ন পরীক্ষা ও প্রশিক্ষণ কর্মশালা’য় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মো. গাউছুল আলম’র সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইয়াহইয়া আহমদ’র সঞ্চালনায় অনুষ্টিত কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন সংগঠনের সাবেক কেন্দ্রীয় সভাপতি মাওলানা আখতার হোসাইন জাহেদ ও কেন্দ্রীয় অফিস সম্পাদক হোসাইন মুহাম্মদ বাবু।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সহ-অফিস সম্পাদক মাসরুর হাসান জাফরী ও কেন্দ্রীয় সদস্য কাওছার হামিদ সাজু।

শাখা সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল নায়ীমের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে সূচিত কর্মশালায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখা সহ-সভাপতি মো. খাইরুল আমিন, ফজলু মিয়া, আবুল ফজল মাহমুদ, সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক মাজহারুল হক মাসুম, প্রচার সম্পাদক জুবেল আহমদ, অর্থ সম্পাদক ফেরদৌস আহমদ, অফিস সম্পাদক জিবান আহমদ, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান মাসরুর ও সিলেট টিটি কলেজ সভাপতি আব্দুল করিম প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000