বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৩৯ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র কমিটি: সভাপতি আখতার আলী সম্পাদক হাবিবজামালপুরের বকশীগঞ্জে দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিতদেবীদ্বার পৌর আওয়ামী লীগ নেতা মরহুম হাজী শহীদুল্লাহ খাজার জানাজা ও দাফন সম্পন্নকুমিল্লার দেবীদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের কমিটি ৩বছরের জন্য অনুমোদনদুমকিতে এইচ.এস.সি ও বি.এম পরীক্ষার প্রস্তুতিমূলক সভাফের গাজিপুরের এক গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাকিশোরগঞ্জে ভোটকেন্দ্রে বিজিবি সদস্য নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের পরিদর্শনসৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতা জেল হাজতেবালাগঞ্জের কাশিপুর খালের ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানসিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতে

ট্রাক-বাস,মালিক-চালক সমিতির ছাতকের প্রতিবাদ,অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবী

ছাতক প্রতিনিধি, সুজন তালুকদার
  • প্রকাশের সময় : শুক্রবার, ৫ নভেম্বর, ২০২১
  • ৫৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

ছাতক পৌরসভার নামে ট্রাক,কাভার্ডভ্যান, পিকআপসহ পন্যবাহী যানবাহন থেকে চাদা-টোল আদায় বন্ধের দাবী ও লামাকাজি সেতুতে অতিরিক্ত টোল আদায় বন্ধের দাবীতে ছাতকে ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি ও ট্রাক চালক-শ্রমিক সমিতির যৌথ উদ্যোগে এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।



শুক্রবার বিকেলে শহরের বাস ষ্ট্যান্ড এলাকায় এ প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। ছাতক ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতির সভাপতি ফারুক আহমেদ চৌধুরীর সভাপতিত্বে এবং সহ সভাপতি রেজাউল হক তালুকদার ও সাংগঠনিক সম্পাদক রিপন মিয়ার যৌথ পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ,সিলেট বিভাগীয় ট্রাক, কাভার্ডভ্যান, পিকআপ মালিক ঐক্য পরিষদের সাধারন সম্পাদক ও হবিগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সাধারণ সম্পাদক মো.গোলাম ফারুক।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, সিলেট বিভাগীয় ট্রাক, কাভার্ডভ্যান, পিকআপ শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি ও সিলেট জেলা শ্রমিক ইউনিয়নের সভাপতি আবু সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সুনামগঞ্জ জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি ও সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ, কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদের সিনিয়র সহ সভাপতি মো.জিয়াউল হক, সিলেট বিভাগীয় ট্রাক পিকআপ, কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক আবদাল মিয়া,সিলেট বিভাগীয় ট্রাক, কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদের সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ ফয়েজ।

বক্তব্য রাখেন, ছাতক ট্রাক, পিকআপ, কাভার্ডভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক আলা উদ্দিন,কার্যকরী সভাপতি আনিসুর রহমান চৌধুরী সুমন, সহ-সভাপতি এমাদ উদ্দিন,সুনামগঞ্জ জেলা ট্রাক কাভার্ডভ্যান শ্রমিক সংগঠনের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আব্দুল জাহার,সহ সভাপতি আব্দুস সামাদ, সিলেট বিভাগীয় কমিটির আওতাভুক্ত দক্ষিণ সুরমা, মোগলা বাজার সমিতির সভাপতি জালাল খান,সহ সভাপতি কাওছার আহমদ,জুমায়ের ইসলাম জুয়েল, সিলেট জেলা বাস,মিনিবাস চালক সমিতি বিশ্বনাথ শাখার সভাপতি তুহিন চৌধূরী, সুনামগঞ্জ জেলা বাস চালক শ্রমিক সংগঠনের সহ সভাপতি আনোয়ার হোসেন, ছাতক ট্রাক চালক শ্রমিক সংগঠনের সাধারণ সম্পাদক আবির আহমদ অভি। সভায় প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ছাতক পৌরসভার নামে দীর্ঘদিন থেকে অবৈধভাবে ট্রাক-কাভার্ডভ্যান, ট্যাংকলরী থেকে ট্রিপ প্রতি চাঁদা আদায় করা হচ্ছে। শহরের প্রবেশমুখে পৌরসভার নামে এ চাঁদা আদায় করা হয়। যা সিলেট বিভাগের অন্য কোনো পৌরসভায় নেই।

এখানে পৌরসভার নামে টোল আদায় বন্ধ করতে হবে। অন্যতায় মালিক- শ্রমিক সংগঠনের নেতৃত্ব আআন্দোলন শুরু করা হবে। এদিকে লামাকাজি সেতুতে ও অতিরিক্ত টোল আদায় করা হচ্ছে এসব বন্ধ না হলে আন্দোলনে নামতে বাধ্য হবে ঐক্যবদ্ধ মালিক -শ্রমিক সংগঠন। সিলেট বিভাগের বিভিন্ন এলাকায় পরিবহন থেকে চাদাবাজি ও জ্বালানী তেলের মুল্য বৃদ্ধির প্রতিবাদে সিলেট বিভাগে সোমবার ও মঙলবার পরিবহন ধর্মঘট পালনের সিদ্ধান্ত হয়েছে। তিনি পরিবহন ধর্মঘট পালনে সকলের সহযোগিতা কামনা করেন। সভা বক্তারা অবিলম্বে ছাতক শহরে ট্রাক-কাভার্ডভ্যান, পিকআপ থেকে চাঁদা আদায় বন্ধ করার দাবি জানিয়ে বলেন, গত ২৬ সেপ্টেম্বর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয় জননিরাপত্তা বিভাগের এক সভার সিদ্ধান্তে টার্মিনাল ব্যতিরেকে অন্য কোনো সড়ক বা মহাসড়কে সিটি কর্পোরেশন ও পৌরসভার চাঁদা-টোল উত্তোলন বন্ধের নির্দেশনা রয়েছে। স্থানীয় প্রশাসনের কাছে ও এ নির্দেশনা রয়েছে।

এক্ষেত্রে বক্তারা প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। সভায় জেলা বাস চালক শ্রমিক সংগঠনের কার্যকরী সভাপতি বুরহান উদ্দিন, সুনামগঞ্জ সদরের সভাপতি মছব্বির মিয়া,সাবেক সভাপতি লালু মিয়া,সিলেট জেলা শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব ছোরাব আলী, ছাতক ট্রাক, পিকআপ কাভার্ডভ্যান মালিক সমিতির সহ-সভাপতি রিয়াজ আহমদ রাজু, সহ-সভাপতি আবুল হোসেন, রিপন গুপ্ত, অর্থ সম্পাদক রফিকুল ইসলাম সাইফ,সহ সাংগঠনিক সম্পাদক মাসুদুল আলম মাসুদ, প্রচার সম্পাদক নুরুজ্জামান মিয়া, সদস্য সাইফুর রহমান, কবির উদ্দিন,
ট্রাক চালক শ্রমিক সংগঠনের সভাপতি মিন্টু ঘোষ, সহ-সভাপতি সুহেল আহমদ, সহ-সাংগঠনিক ট্রাক চালক শ্রমিক সংগঠনের সাংগঠনিক সম্পাদক হৃদয় আহমদ, অলিউর রহমান, নাজমুল ইসলাম তারেক, লায়েক মিয়া, মালিক সমিতির ফুল মিয়া, মাহবুবুর আলম, সঞ্জিব পাল মুন্না, হিমাংশু দেবনাথ, মখলিছ মিয়া, মাজেদুল আলম, উত্তম দাস, সুহেল আহমদ, জাহাঙ্গীর আলম, হেলাল উজ জামান, আনোয়ার মিয়া, বাবলু তালুকদার, তারেক মিয়া, আজির উদ্দিন, আব্দুল হান্নান, মঈনুল আমিন সহ ছাতক ট্রাক-কাভার্ডভ্যান মালিক সমিতি ও ট্রাক চালক শ্রমিক সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দ মিনহাজ তাপস, আব্দুল মতিন, ইশতিয়াক তানভীর, সাদমান মাহমুদ সানি, ফজলু মিয়া মেম্বার, জাকির হোসেন, আব্দুল্লাহ সনি, অলিদ আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন। সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মোজাহিদুর রহমান সোহাগ।।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000