বৃহস্পতিবার, ২৬ মে ২০২২, ০১:৪৭ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধারমৌলভীবাজারের রাজনগরে গ্রীল ভেঙে ঘরে ঢুকে গরু চুরিবিশ্বনাথে কলেজ ছাত্রলীগের ৫ নেতাকর্মী আহত : আটক ১বিশ্বনাথের খাজাঞ্চী ইউনিয়নে ত্রাণ বিতরণ করলেন শফিক চৌধুরীনীলফামারীর সৈয়দপুরে বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া কে হত্যার হুমকি প্রতিবাদে ছাত্রদলের বিক্ষোভমৌলভীবাজারের রাজনগরে সড়ক দূর্ঘটনায় ১জন নিহতবিশ্বনাথের রামপাশা ইউনিয়নে বন্যার্তদের মধ্যে অ্যাডভোকেট গিয়াসের চাল বিতরণরাজনগরে সম্পন্ন হলো অনলাইন ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ কর্মশালা

ঝিনাইগাতীতে প্রতারনা করে অন্যের জমি বিক্রির পায়তারা : আদালতে মামলা

শেরপুর জেলা প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ৩০ এপ্রিল, ২০২২
  • ৯৯ বার এই সংবাদটি পড়া হয়েছে

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার হাতীবান্দা ইউনিয়নের ঘাগড়া কোনা পাড়া গ্রামের সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম নুরুল আমীন দোলা ফরেস্টারের পৈত্রিক সুত্রে প্রাপ্ত ৬০শতক জমি প্রতারনা করে অন্য ব্যক্তির কাছে সাব-কওলামুলে বিক্রির পায়তারা করছে জৈনক মো. আসলাম।



এ বিষয়কে কেন্দ্র করে আদালতের স্মরণাপন্ন হয়েছেন মরহুম নুরুল আমীন দোলা ফরেস্টারের বড় ছেলে মো. তারিফুল আলম তমাল।

আদালতে দায়ের করা অভিযোগ সুত্রে জানা গেছে, ঝিনাইগাতী উপজেলার হাসলীবাতিয়া মৌজার বিআরএস ৫০৬নং খতিয়ান ভুক্ত ৬২ নং দাগের ৭৪ শতাংশ জমির কাতে ৫০ শতাংশ এবং বিআরএস ৬১ নং দাগে ৩৮ শতাংশ জমির কাতে ১০ শতাংশ জমি গত প্রায় ৩৫ বছর যাবৎ ভোগ দখর করে আসছে মরহুম নুরুল আমীন দোলা ফরেস্টারের পরিবার। কিন্তু নুরুল আমীন দোলা ফরেস্টার ২০২১ সালের ২৬ ফেব্রুয়ারি মৃত্যুবরণ করার পর থেকে ওই জমি তারই আপন ভাতিজা মো. আসলাম জালিয়াতির মাধ্যমে অন্যের নিকট সাব- কওলামুলে বিক্রির পায়তারা করছে মর্মে সংবাদ পেয়ে মরহুম নুরুল আমীন দোলা ফরেস্টারের বড় ছেলে তারিফুল আলম তমাল শেরপুরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্যাট আদালতে একটি মামলা দায়ের করেন।

যাহার পিটিশন নং-১৫৫, তারিখ- ২২/০৩/২০২২ ইং। মহামান্য আদালত অভিযোগটি আমলে নিয়ে প্রযোজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য সহকারী কমিশনার (ভুমি) ঝিনাইগাতী ও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঝিনাইগাতীকে নির্দেশ প্রদান করেন। বিঙ্গ অতিরিক্ত ম্যাজিষ্ট্যাট, শেরপুর স্মারক নং- ৪৫৬/এ.ডি.এম, তারিখ- ২৩/৩/২০২২ এবং পিটিশন – ১৫৫/২০২২, ধারা-১৪৪, ফৌজদারী কার্যবিধি নির্দেশ মোতাবেক ঝিনাইগাতী থানার এএসআই রাফেল চাম্বুগং সরেজমিন তদন্তপূর্বক নালিশি ভুমিতে শান্তি শৃঙ্খলা ভঙ্গের সমুহ সম্ভাবনা থাকায় উভয় পক্ষকে স্ব-স্ব অবস্থানে থাকার নির্দেশ প্রদান করেন।

প্রসঙ্গত উল্লেখ যে, উক্ত জমির বিরুদ্ধে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জৈনক আসলাম নালিশি জমি বিক্রির পায়তারায় লিপ্ত রয়েছে বলে অভিযোগ করছেন সাবেক ইউপি চেয়ারম্যান মরহুম নুরুল আমীন দোলা ফরেস্টারের বড় ছেলে ও মামলার বাদী তারিফুল আলম তমাল।

এ ব্যাপারে তারিফুল আলম তমাল জানান, পৈত্রিক সুত্রে ও দলিলমুলে ৬০ শতক জমি আমাদের দখলে। এই জমি। আসলাম হাসলীগাঁও গ্রামের মোদা মিয়ার ছেলে মো. ছোরহাব উদ্দিন ওরফে লেবুর কাছে বিক্রির পায়তার করছে। আমি প্রশাসনের কাছে এর প্রতিকার চাই।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000