মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১০:২৮ অপরাহ্ন

শিরোনাম :
নীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের এ্যাম্বুলেন্স দুইটিই রোগাক্রান্ত, চিকিৎসার উদ্যোগ নেইশাবির ঘটনায় পটুয়াখালীর দুমকিতে ছাত্রদলের প্রতিকী অনশনআন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের ছয়টি অ্যাকাউন্ট বন্ধের অভিযোগবিশ্বনাথের লামাকাজীতে ‘ঘোড়া’ প্রতিকের নির্বাচনী মিছিল ও সভাদুই বাসের মুখোমুখি সংঘর্ষে পটুয়াখালীতে বহুযাত্রী আহতসিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া’র মা গুরুতর অসুস্হ, দোয়ার আরজিবিশ্বনাথে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভাসিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভাকরোনায় আক্রান্ত ছাতকের ইউএনওসিলেটের বিশ্বনাথে টমটম চালককে চুরিকাঘাত করে গাড়ী ও মোবাইল ফোন ছিনতাই

জেল হত্যা দিবস পালন, বিশ্বনাথের লামাকাজীতে

ফারুক আহমদ
  • প্রকাশের সময় : বুধবার, ৩ নভেম্বর, ২০২১
  • ৪৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

স্বাধীন বাংলাদেশের ইতিহাসে একটি কলঙ্কময় দিন ৩রা নভেম্বর।



১৯৭৫ সালের এই দিনে ঢাকা কেন্দ্রীয় কারাগারে বন্দি অবস্থায় মুক্তিযুদ্ধ পরিচালনাকারী বাংলাদেশের প্রথম অস্থায়ী রাষ্ট্রপতি সৈয়দ নজরুল ইসলাম, প্রধানমন্ত্রী তাজউদ্দীন আহমদ, মন্ত্রিসভার সদস্য ক্যাপ্টেন এম মনসুর আলী এবং এএইচএম কামরুজ্জামানকে নির্মমভাবে হত্যা করা হয়।

১৯৭৫ সালের ১৫ আগস্ট কালো রাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে নির্মমভাবে হত্যার ধারাবাহিকতায় আড়াই মাসের মাথায়  জাতীয় এই চার নেতাকে বেয়নেট দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে হত্যা করে ঘাতকরা। কারাগারের মতো কঠোর নিরাপত্তা প্রকোষ্ঠে এ ধরনের নারকীয় হত্যাকাণ্ড পৃথিবীর ইতিহাসে নজিরবিহীন। বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর এই চার জাতীয় নেতাকে যথাযথ শ্রদ্ধা প্রদর্শনের মাধ্যমে দেশের ইতিহাসে অন্যতম বর্বরোচিত এই কালো অধ্যায়টিকে স্মরণ করে সিলেট বিশ্বনাথ উপজেলার লামাকাজী ইউনিয়ন আওয়ামীলীগ ও সহযোগি অঙ্গ সংগঠনের উদ্যোগে জেল হত্যা দিবস পালন করা হয়েছে।

এ উপলক্ষ্যে আজ বুধবার ৩ নভেম্বর দুপুর ১২ টায় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কার্যালয়ে এক আলোচনা সভা অনুষ্টিত হয়।

আলোচনা সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য আফরোজ বখত খোকন, ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অরবিন্দু পাল, উপজেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও প্যানেল চেয়ারম্যান-১ এনামুল হক এনাম, যুক্তরাজ্যের ওয়েস্ট মিডল্যান্ড যুবলীগের সাধারণ সম্পাদক ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি একেএম আলী হোসেন, ইউনিয়ন যুবলীগের সভাপতি ফয়ছল আহমদ।

এসময় উপস্হিত ছিলেন ইউনিয়ন আওয়ামীলীগ শিক্ষা বিষয়ক সম্পাদক আব্দুল আহাদ, আওয়ামীলীগ নেতা মোহাম্মদ আলী, ৬নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিলন মেম্বার, ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. সিরাজুল ইসলাম, ইউনিয়ন কৃষকলীগের সভাপতি মাসুক মিয়া, ইউনিয়ন শ্রমিকলীগের সাবেক সাধারন সম্পাদক খালেদ আহমদসহ প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000