শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৯:৪৩ পূর্বাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটি গঠন: হুমায়ুন চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান সাব্বু

মোঃজাকির হোসেন,নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ২৯৬ বার এই সংবাদটি পড়া হয়েছে

নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির চেয়ারম্যান হলেন সৈয়দপুরের প্রখ্যাত ক্রিকেটার ও শিল্পপতি হুমায়ুন কবির। (২৩ অক্টোবর) শনিবার বিকালে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামের অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে তাঁকে এ দায়িত্ব অর্পণ করা হয়েছে।



এর আগে ১৭ সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়। এতে কো-চেয়ারম্যান হয়েছেন সৈয়দপুরের আরেক কৃতি ক্রিকেটার ও স্কাউটস্ ব্যক্তিত্ব অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু। সদস্য সচিব করা হয়েছে নীলফামারীর আসলাম হায়াত মিলটন কে।

জেলার ক্রিকেটের উন্নয়ন সাধন ও জাতীয় মানের ক্রিকেটার তৈরীর উদ্দেশ্যে এই উপকমিটি গঠন করা হয়েছে। বিশেষ করে সৈয়দপুরের ক্রিকেট ক্লাবগুলোর ঐতিহ্য ফিরিয়ে আনার মাধ্যমে দেশের ক্রিকেট অঙ্গনে বৈপ্লবিক পরিবর্তন আনয়নে ভুমিকা রাখার লক্ষে নতুন প্রজন্মের খেলোয়াড় উপহার দেয়া।

এ ব্যাপারে নব নিয়োগপ্রাপ্ত জেলা ক্রিকেট উপকমিটির,চেয়ারম্যান ও সৈয়দপুর ন্যাশনাল ক্রিকেট ক্লাবের সাবেক সফল অধিনায়ক হুমায়ুন কবির জানান, জেলায় বয়স ভিওি খেলার আয়োজন করে ভালো খেলোয়াড় বাছাই করতে হবে।জেলায় পর্যায়ে লীগ খেলা ভালো মানের খেলোয়াড় তৈরি করা এবং ঢাকা লীগে অংশগ্রহণ করতে পারে। নীলফামারী জেলা খেলোয়াড়রা জাতীয় দলে অবদান রাখতে পারে সে ব্যবস্হা করবো ইনশাআল্লাহ। সৈয়দপুর একসময় পুরো উত্তরবঙ্গের ক্রিকেটের নেতৃত্ব দিতো। এখানকার অনেক ক্রিকেটার ঢাকার বিভিন্ন এ ক্যাটাগরির ক্লাবসহ জাতীয় দলে খেলেছে।

কিন্তু কালের পরিক্রমায় আমাদের সে ঐতিহ্য আজ হারাতে বসেছে। এমতাবস্থায় জেলা ক্রীড়া সংস্থা যে উদ্যোগ নিয়েছে তা নিঃসন্দেহে অত্যন্ত যুগোপযোগী সিদ্ধান্ত। আর এই হৃত গৌরব পূণঃ উদ্ধারের দায়িত্ব পড়েছে মূলতঃ আমার ঘাড়ে।

তিনি বলেন, সকলের সহযোগীতায় আমরা এ কার্যক্রমে সফল হবই ইনশাআল্লাহ। এজন্য পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে। ক্লাবগুলোকে সাথে নিয়ে নতুন উদ্যোমে মাঠে নামতে হবে। একের পর এক ট্যালেন্ট কালেকশন টূর্ণামেন্ট আয়োজন করতে হবে।

সেইসাথে বাছাইকৃত খেলোয়াড়দের সার্বিক তত্বাবধানের মাধ্যমে মানোন্নয়ন করে নামিদামি ক্লাবসহ জাতীয় পর্যায়ের দলে খেলার যোগ্য করে গড়ে তুলে তাদের পর্যায়ক্রমে এগিয়ে নিতে হবে। এখন থেকে এটাই হবে উপকমিটির সদস্যদের ধ্যান ও জ্ঞান। তিনি সৈয়দপুরবাসীর দোয়া ও সহযোগীতা প্রত্যাশা করেন।

উল্লেখ্য, হুমায়ুন কবির সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া এলাকার ন্যাশনাল ক্রিকেট ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং একজন প্রথিতযশা বিশ্বমানের ক্রিকেটার। তিনি ঢাকার বিভিন্ন প্রথম শ্রেনীর ক্লাবসহ আন্তর্জাতিক ক্রিকেটেও অংশগ্রহণ করেছেন এবং কৃতিত্বের সাক্ষর রেখেছেন।

আর শাবাহাত আলী সাব্বু সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি ও ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। তিনিও উত্তরাঞ্চলের ক্রিকেট অঙ্গনে বহুল পরিচিত ও স্বনামধন্য খেলোয়াড়।
সম্প্রতি তিনি বাংলাদেশ স্কাউটস্ দিনাজপুর অঞ্চলের উপ-কমিশনার মনোনীত হয়েছেন।p

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000