বুধবার, ০৬ জুলাই ২০২২, ০৯:০৮ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে বিভিন্ন স্থানে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াবিশ্বনাথে বন্যার্তদের মাঝে বেইত আল-খাইর সোসাইটি’র খাদ্যসামগ্রী বিতরণবিশ্বনাথে আশ্রয়ণ প্রকল্পে এসএম নুনু মিয়ার এান ও খাদ্য সামগ্রী বিতরণসাংসদ আদেলের বরাদ্দে খাতামধুপুরের সুতারপাড়াবাসী পেলো হেরিং বোন রাস্তারাজনগরে ভোটার তালিকা হালনাগাদ সমন্বয় কমিটির সভাএনটিভির ২০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে খাবার বিতরণ ও চিকিৎসা সহায়তা প্রদানবিশ্বনাথে বন্যার্তদের জন্য প্রধানমন্ত্রীর উপহার এান ও খাদ্য সামগ্রী বিতরণ করলেন নুনু মিয়ারাজনগরে কৃষক প্রশিক্ষণ কেন্দ্র ও কৃষি অফিসারের কার্যালয়ের শুভ উদ্বোধনবিশ্বনাথে থানা পুলিশের উদ্যোগে খাদ্যসামগ্রী বিতরণছাতকে ইমাম মোয়াজ্জিন গণকে খাদ্য সামগ্রী উপহার দিলেন সাহেল

জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটি গঠন: হুমায়ুন চেয়ারম্যান ও কো-চেয়ারম্যান সাব্বু

মোঃজাকির হোসেন,নীলফামারী প্রতিনিধি
  • প্রকাশের সময় : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ১৭০ বার এই সংবাদটি পড়া হয়েছে

নীলফামারী জেলা ক্রীড়া সংস্থার ক্রিকেট উপকমিটির চেয়ারম্যান হলেন সৈয়দপুরের প্রখ্যাত ক্রিকেটার ও শিল্পপতি হুমায়ুন কবির। (২৩ অক্টোবর) শনিবার বিকালে নীলফামারীর শেখ কামাল স্টেডিয়ামের অডিটোরিয়ামে আনুষ্ঠানিকভাবে তাঁকে এ দায়িত্ব অর্পণ করা হয়েছে।



এর আগে ১৭ সদস্য বিশিষ্ট উপকমিটি গঠন করা হয়। এতে কো-চেয়ারম্যান হয়েছেন সৈয়দপুরের আরেক কৃতি ক্রিকেটার ও স্কাউটস্ ব্যক্তিত্ব অধ্যক্ষ শাবাহাত আলী সাব্বু। সদস্য সচিব করা হয়েছে নীলফামারীর আসলাম হায়াত মিলটন কে।

জেলার ক্রিকেটের উন্নয়ন সাধন ও জাতীয় মানের ক্রিকেটার তৈরীর উদ্দেশ্যে এই উপকমিটি গঠন করা হয়েছে। বিশেষ করে সৈয়দপুরের ক্রিকেট ক্লাবগুলোর ঐতিহ্য ফিরিয়ে আনার মাধ্যমে দেশের ক্রিকেট অঙ্গনে বৈপ্লবিক পরিবর্তন আনয়নে ভুমিকা রাখার লক্ষে নতুন প্রজন্মের খেলোয়াড় উপহার দেয়া।

এ ব্যাপারে নব নিয়োগপ্রাপ্ত জেলা ক্রিকেট উপকমিটির,চেয়ারম্যান ও সৈয়দপুর ন্যাশনাল ক্রিকেট ক্লাবের সাবেক সফল অধিনায়ক হুমায়ুন কবির জানান, জেলায় বয়স ভিওি খেলার আয়োজন করে ভালো খেলোয়াড় বাছাই করতে হবে।জেলায় পর্যায়ে লীগ খেলা ভালো মানের খেলোয়াড় তৈরি করা এবং ঢাকা লীগে অংশগ্রহণ করতে পারে। নীলফামারী জেলা খেলোয়াড়রা জাতীয় দলে অবদান রাখতে পারে সে ব্যবস্হা করবো ইনশাআল্লাহ। সৈয়দপুর একসময় পুরো উত্তরবঙ্গের ক্রিকেটের নেতৃত্ব দিতো। এখানকার অনেক ক্রিকেটার ঢাকার বিভিন্ন এ ক্যাটাগরির ক্লাবসহ জাতীয় দলে খেলেছে।

কিন্তু কালের পরিক্রমায় আমাদের সে ঐতিহ্য আজ হারাতে বসেছে। এমতাবস্থায় জেলা ক্রীড়া সংস্থা যে উদ্যোগ নিয়েছে তা নিঃসন্দেহে অত্যন্ত যুগোপযোগী সিদ্ধান্ত। আর এই হৃত গৌরব পূণঃ উদ্ধারের দায়িত্ব পড়েছে মূলতঃ আমার ঘাড়ে।

তিনি বলেন, সকলের সহযোগীতায় আমরা এ কার্যক্রমে সফল হবই ইনশাআল্লাহ। এজন্য পরিকল্পনা অনুযায়ী কাজ করতে হবে। ক্লাবগুলোকে সাথে নিয়ে নতুন উদ্যোমে মাঠে নামতে হবে। একের পর এক ট্যালেন্ট কালেকশন টূর্ণামেন্ট আয়োজন করতে হবে।

সেইসাথে বাছাইকৃত খেলোয়াড়দের সার্বিক তত্বাবধানের মাধ্যমে মানোন্নয়ন করে নামিদামি ক্লাবসহ জাতীয় পর্যায়ের দলে খেলার যোগ্য করে গড়ে তুলে তাদের পর্যায়ক্রমে এগিয়ে নিতে হবে। এখন থেকে এটাই হবে উপকমিটির সদস্যদের ধ্যান ও জ্ঞান। তিনি সৈয়দপুরবাসীর দোয়া ও সহযোগীতা প্রত্যাশা করেন।

উল্লেখ্য, হুমায়ুন কবির সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়া এলাকার ন্যাশনাল ক্রিকেট ক্লাবের প্রতিষ্ঠাতা ও সভাপতি এবং একজন প্রথিতযশা বিশ্বমানের ক্রিকেটার। তিনি ঢাকার বিভিন্ন প্রথম শ্রেনীর ক্লাবসহ আন্তর্জাতিক ক্রিকেটেও অংশগ্রহণ করেছেন এবং কৃতিত্বের সাক্ষর রেখেছেন।

আর শাবাহাত আলী সাব্বু সৈয়দপুর ক্রিকেট ক্লাবের সভাপতি ও ইন্টারন্যাশনাল স্কুলের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ। তিনিও উত্তরাঞ্চলের ক্রিকেট অঙ্গনে বহুল পরিচিত ও স্বনামধন্য খেলোয়াড়।
সম্প্রতি তিনি বাংলাদেশ স্কাউটস্ দিনাজপুর অঞ্চলের উপ-কমিশনার মনোনীত হয়েছেন।p

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000