সোমবার, ০৫ ডিসেম্বর ২০২২, ১১:০৯ অপরাহ্ন

শিরোনাম :
কিশোরগঞ্জে ধর্ষণের দায়ে এক শিক্ষক জেল হাজতেনীলফামারীর সৈয়দপুরে রেললাইন থেকে ছাত্রের লাশ উদ্ধারশাহজালাল (রঃ) একাডেমির ৫ম শ্রেনীর বিদায় বিদায় অনুষ্ঠান আলোচনা ও দোয়া সভা সমপন্নছাতকে ইউনিয়ন যুবলীগের ওয়ার্ড কমিটি গঠনভাড়াটিয়া কর্তৃক সৈয়দপুরে দোকান দখল, মিথ্যে মামলায় হয়রানী ও প্রাণনাশের হুমকির বিচার চায় বৃদ্ধাবকশীগঞ্জে সাংবাদিকদের সঙ্গে আওয়ামী লীগের নবাগত সভাপতি ও সাধারণ সম্পাদকের মতবিনিময়সৈয়দপুরে এসএসসিতে জিপিএ-৫ পেল ইজিবাইক চালকের ছেলে নয়ননীলফামারীর সৈয়দপুর ট্রেনে কাটা পড়ে যুবকের শরীর তিন খন্ডদুমকিতে আর্জেন্টিনা সমর্থকদের আনন্দ শোভাযাত্রানীলফামারীর সৈয়দপুরে ৫ টি দোকান আগুনে পুড়ে ছাই, ২০ লাখ টাকার ক্ষতি

জার্মানি সাতটি স্বচালিত হাউইটজার পাঠাবে ইউক্রেনে

স্টাফ রিপোর্টার
  • প্রকাশের সময় : শুক্রবার, ৬ মে, ২০২২
  • ১০০ বার এই সংবাদটি পড়া হয়েছে

জার্মান প্রতিরক্ষামন্ত্রী ক্রিস্টিন ল্যামব্রেখ্ট ঘোষণা দিয়েছেন, জার্মানি ইউক্রেনে সাতটি স্বচালিত হাউইটজার কামান ব্যবস্থা সরবরাহের ঘোষণা দিয়েছে । কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল জাজিরা এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে।



সাংবাদিকদের সঙ্গে স্লোভাক শহর স্লিয়াকে আলাপকালে ক্রিস্টিন ল্যামব্রেখট বলেন, এই কামানের ওপর ইউক্রেনীয় সেনাদের প্রশিক্ষণ আগামী সপ্তাহে জার্মানিতে শুরু হতে পারে।

এর আগে গত মাসে ইউরোপের আরেক দেশ পোল্যান্ডও ইউক্রেনে হাউইটজারসহ বিভিন্ন সামরিক সরঞ্জাম পাঠিয়েছে। পোলস্কি রেডিও জানিয়েছে, ইউক্রেনে ডজনখানেক পদাতিক যুদ্ধযান, টুএসওয়ান কারনেশন সেলফ প্রপেলড হাউইটজার, ড্রোন, গ্র্যাড মাল্টিপল রকেট লঞ্চার এবং পিওরুন (থান্ডারবোল্ট) ম্যান-পোর্টেবল এয়ার ডিফেন্স সিস্টেম পাঠিয়েছে পোল্যান্ড।

এদিকে রাশিয়ার বৈদেশিক গোয়েন্দা প্রধান অভিযোগ করেছেন, যুক্তরাষ্ট্র ও পোল্যান্ড ইউক্রেনকে নিজেদের প্রভাবের আওতাধীন একটি স্থানে পরিণত করতে ষড়যন্ত্র করছে। রাশিয়ার ফরেন ইন্টেলিজেন্স সার্ভিস (এসভিআর)-এর প্রধান সের্গেই নারিশকিন এই অভিযোগ তুলেন। তবে পোল্যান্ড এই অভিযোগকে কিয়েভের সহায়তকারীদের মধ্যে অবিশ্বাস তৈরির জন্য অপপ্রচার হিসেবে উল্লেখ করেছে।

সের্গেই নারিশকিন অপ্রকাশিত গোয়েন্দা তথ্যের কথা উল্লেখ করে দাবি করেন, যুক্তরাষ্ট্র ও ন্যাটো মিত্র পোল্যান্ড ইউক্রেনের পশ্চিমাংশে পোলিশ নিয়ন্ত্রণ পুনঃপ্রতিষ্ঠার ষড়যন্ত্র করছে।

তিনি বলেন, রাশিয়ার ফরেন ইন্টেলিজেন্স সার্ভিসের পাওয়া গোয়েন্দা তথ্য অনুসারে, ওয়াশিংটন ও ওয়ারশ ইউক্রেনে তাদের ঐতিহাসিক ভূখণ্ডে পোল্যান্ডের কঠোর সামরিক ও রাজনৈতিক নিয়ন্ত্রণ প্রতিষ্ঠা করতে চাইছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000