বুধবার, ০১ ডিসেম্বর ২০২১, ১২:৪০ অপরাহ্ন
শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা আল ইসলাহ’র কমিটি: সভাপতি আখতার আলী সম্পাদক হাবিবজামালপুরের বকশীগঞ্জে দলিল লেখক সমিতির নির্বাচন অনুষ্ঠিতদেবীদ্বার পৌর আওয়ামী লীগ নেতা মরহুম হাজী শহীদুল্লাহ খাজার জানাজা ও দাফন সম্পন্নকুমিল্লার দেবীদ্বার উপজেলা মহিলা শ্রমিক লীগের কমিটি ৩বছরের জন্য অনুমোদনদুমকিতে এইচ.এস.সি ও বি.এম পরীক্ষার প্রস্তুতিমূলক সভাফের গাজিপুরের এক গার্মেন্টসে অগ্নিকাণ্ডের ঘটনাকিশোরগঞ্জে ভোটকেন্দ্রে বিজিবি সদস্য নিহতের ঘটনায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিনিধি দলের পরিদর্শনসৈয়দপুরে স্ত্রী হত্যাচেষ্টা মামলায় আ’লীগ নেতা জেল হাজতেবালাগঞ্জের কাশিপুর খালের ভাঙ্গন পরিদর্শন করলেন উপজেলা নির্বাহী অফিসার ও ইউনিয়ন চেয়ারম্যানসিটি কর্পোরেশন সহ সিলেটের ৩২টি অফিসের বিরুদ্ধে বেশি অভিযোগ দুদকের গণশুনানিতে

ছাতকে মানববন্ধন, সবুজ সিলেটের সম্পাদকসহ ৩ সাংবাদিকদের উপর মামলা প্রত্যাহারের দাবিতে

ছাতক প্রতিনিধি
  • প্রকাশের সময় : সোমবার, ১ নভেম্বর, ২০২১
  • ৬১ বার এই সংবাদটি পড়া হয়েছে

সিলেটের বহুল প্রচারিত দৈনিক সবুজ সিলেট পত্রিকার সম্পাদক ও সম্পাদক মন্ডলী সিলেটের সভাপতি মুজিবুর রহমান সহ ৩ সাংবাদিকের উপর ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়েরের প্রতিবাদে এবং এ ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহারের দাবীতে ছাতকে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে।



সোমবার দুপুরে শহরের কেন্দ্রিয় শহীদ মিনার চত্ত্বরে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। মানববন্ধন চলাকালে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তারা বলেন,
সমাজের দূর্নীতি-অনিয়ম, সম্ভাবনা ও অবহেলিত মানুষের না বলা কথা এবং সমাজের অপরাধ চিত্র জনসম্মূখে তুলে ধরার জন্য সাংবাদিকরা জীবনের ঝুকি নিয়ে কাজ করছে। সিলেটের দৈনিক সবুজ সিলেট প্রতিষ্ঠা লগ্ন থেকে সমাজের সব ধরনের অপরাধ ও দূর্নীতির বিরুদ্ধে আপোশহীন পথচলা অব্যাহত রেখেছে। মামলা-হামলা দিয়ে সবুজ সিলেটের গৌরবের পথ চলা বাধাগ্রস্থ করা সম্ভব নয়। অপরাধ ও অরাধিদের বিরুদ্ধে অব্যাহত লিখনীর ফলে সবুজ সিলেটের প্রাঠক প্রিয়তা উত্তর-উত্তর বৃদ্ধি পাচ্ছে।

এমনই একটি অনুসন্ধানী সংবাদ প্রকাশ করায় অপরাধিদের আক্রোশের শিকার হয়েছেন দৈনিক সবুজ সিলেটের সম্পাদক মুজিবুর রহমান সহ অপর ৩ সাংবাদিক। ডিজিটাল নিরাপত্তা আইনে সম্পাদকসহ ৩ সাংবাদিকের উপর মামলা দায়ের করা হয়েছে। এ ধরনের মামলা স্বাধীন সাংবাদিকতার অন্তরায় বলে বক্তারা মনে করেন। বক্তারা বলেন, মুক্ত সাাংবাদিকতার পথ রুদ্ধ করতেই ডিজিটাল নিরাপত্তা আইনকে একটি কু-চক্রি মহল বিশেষ হাতিয়ার হিসেবে বেঁছে নিয়েছে। মামলা ও রক্তচক্ষু প্রদর্শন করে সাংবাদিকদের কলম কখনই বন্ধ করা যাবে না। অবাদ ও স্বাধীন সাংবাদিকতার ধারাবাহিকতা অব্যাহত রাখতে অবিলম্বে দৈনিক সবুজ সিলেটের সম্পাদক ও প্রকাশক এবং সম্পাদক মন্ডলী সিলেটের সভাপতি মুজিবুর রহমান সহ অপর ৩ সাংবাদিকের উপর থেকে মামলা প্রত্যাহারের দাবী জানান বক্তারা। প্রতিবাদ সভায় ছাতক প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দুল আলিমের সভাপতিত্বে ও অর্থ সম্পাদক, দৈনিক সবুজ সিলেটের ছাতক প্রতিনিধি বিজয় রায়ের পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, ছাতক প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নূর মিয়া রাজু, উপজেলা দূর্নীতি প্রতিরোধ কমিটির সাধারন সম্পাদক, সাংবাদিক সাকির আমিন, সাংবাদিক আমিনূল ইসলাম আজির, সুজন তালুকদার, শংকর দত্ত, ব্যবসায়ী আলী হোসেন, বিপ্লব দাস, মাহবুব মিয়া, সুলেমান মিয়া, লোকমান আহমদ ইব্রাহিম হোসেন শুভ প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000