শুক্রবার, ২৭ মে ২০২২, ০২:২৯ পূর্বাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথে ৩ শতাধিক প্রতিবন্ধীদের মাঝে ত্রাণ বিতরণ করলেন নুনু মিয়াবেগম খালেদা জিয়া কে হত্যার হুমকির প্রতিবাদে নীলফামারীর সৈয়দপুরে বিএনপির বিক্ষোভসিলেটে বন্যার্তদের নগদ অর্থ ও ত্রাণ বিতরণ করলেন প্রবাসী কমিউনিটি নেতা শফিক উদ্দিনকুমিল্লার দেবীদ্বার থানার মানবিক অফিসার ইনচার্জ প্রত্যাহারে সাধারণ মানুষের ক্ষোভ প্রকাশবিশ্বনাথে দশঘর ইউনিয়নে বন্যার্তদের ত্রাণ বিতরণ করলেন এসএম নুনু মিয়াওসমানীনগরে ২কোটি টাকা মূল্যের তিনতলা বাসা দখল নিয়ে দু’পক্ষের উত্তেজনাপররাষ্ট্রমন্ত্রী রোহিঙ্গা প্রত্যাবাসনে আন্তর্জাতিক সম্প্রদায়ের সক্রিয় সম্পৃক্ততার আহ্বানবিশ্বনাথে ‘হাজী তেরা মিয়া ডেভেলপমেন্ট ট্রাস্ট’র পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণজামালপুরের বকশীগঞ্জে অটিজম ও নিউরো ডেভেলপমেন্টাল প্রতিবন্ধিতা বিষয়ক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিতমৌলভীবাজার মুনিয়া নদী থেকে বৃদ্ধের মৃতদেহ উদ্ধার

ছাতকে ভারতের লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স প্রদানঃ ভারত ছাতকের সম্পর্ক ঐতিহ্যগত ও প্রাচীন— এমপি মানিক

ছাতক প্রতিনিধি, সুজন তালুকদার
  • প্রকাশের সময় : শনিবার, ১১ ডিসেম্বর, ২০২১
  • ৮৪ বার এই সংবাদটি পড়া হয়েছে

সুনামগঞ্জের ছাতক-দোয়ারা নির্বাচনী এলাকার সংসদ সদস্য, পরিবার কল্যাণ বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মুহিবুর রহমান মানিক বলেছেন, ছাতকের সাথে অখন্ড ভারতের সম্পর্ক তিন শ’ বছরের।



ছাতক ও ভারতের চুন, কমলা, তেজপাতা ব্যবসা-বাণিজ্য সম্পর্ক ঐতিহ্যগত ও প্রাচীন। বর্তমান করোনা মোকাবিলায় ভারত বাংলাদেশকে পিপিই, কিট, চিকিৎসা সরঞ্জাম, টেস্টিং কিট, ভ্যাকসিন দিয়ে এবং সক্ষমতা বাড়াতে অভিজ্ঞতা বিনিময় কর্মশালার মাধ্যমে বিভিন্ন উপায়ে সহায়তা করেছে। ভারতের প্রয়োজনে বিভিন্ন সময় বাংলাদেশও ভারতের পাশে দাঁড়িয়েছে।

শনিবার ভারত সরকারের পক্ষ থেকে ছাতক ৫০ শয্য হাসপাতালে লাইফ সাপোর্ট এ্যাম্বুলেন্স প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশে নিযুক্ত ভারতীয় সহকারি হাই কমিশনার নিরাজ কুমার জসোয়াল। এ উপলক্ষে ছাতক হাসপাতালে আয়োজিত অনুষ্ঠানে ভারত সরকার ও জনগণের পক্ষ থেকে লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স হস্তান্তর করেন তিনি।

একেবারে নতুন, অত্যাধুনিক ও জীবনরক্ষাকারী জটিল যন্ত্রপাতি সমৃদ্ধ এই অ্যাম্বুলেন্সটি হাসপাতালে যাওয়ার পথে রোগীদের মানসম্মত জরুরি সেবা ও ট্রমা লাইফ সাপোর্ট প্রদানের ক্ষেত্রে প্যারামেডিক্স এবং দ্রুত সাড়া দানকারীরা ব্যবহার করতে পারবেন।

২০২১ সালের মার্চ মাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরকালে বাংলাদেশ সরকারকে ১০৯টি লাইফ সাপোর্ট অ্যাম্বুলেন্স উপহার দেওয়ার প্রতিশ্রুতি পূরণের অংশ হিসেবে এই অ্যাম্বুলেন্স প্রদান করা হয়েছে।

বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশে নিযুক্ত ভারতের সহকারী হাই কমিশনার নিরাজ কুমার জসোয়াল বলেন, বিজয়ের মাস ডিসেম্বরে বাংলাদেশকে উপহার দিতে পেরে আনন্দিত। এটা বিজয়ের মাস ছাড়াও বন্ধুত মৈত্রীর মাস। এই উপহার এই এলাকার স্বাস্থ্য সেবার মান আরও বাড়িয়ে দেবে।
বাংলাদেশের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে, জনস্বাস্থ্য ও জনগণের কল্যাণের জন্য ভারত তার সামর্থ্য অনুযায়ী বাংলাদেশকে সহায়তা করতে প্রতিশ্রুতিবদ্ধ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রাজিব চক্রবর্তীর সভাপতিত্বে, ডা. তোফায়েল আহমদ সনি ও প্রধান সহকারী আমিরুল ইসলামের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক ডা. হিমাশু লাল রায়,সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. শামসুদ্দীন, ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান, সুনামগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা) তামিম ইয়ামিন, ছাতক উপজেলা নির্বাহী কর্মকর্তা মামুনুর রহমান, সহকারি পুলিশ সুপার (ছাতক সার্কেল) বিলাল হোসেন,ছাতকের সাবেক পৌর মেয়র আব্দুল ওয়াহিদ মজনু, দোয়ারা উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান সালেহা বেগম, ছাতকের ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন মিয়া,মহিলা ভাইস চেয়ারম্যান লিপি বেগম,সিনিয়র সাংবাদিক তাপস দাশ পুরকায়স্থ, হাসপাতাল পরিচালনা কমিটির সদস্য সৈয়দ আহমদ,ছাতক প্রেসক্লাব সভাপতি সৈয়দ হারুণ অর রশিদ প্রমুখ।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000