শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ১১:২৭ পূর্বাহ্ন

শিরোনাম :
শেখ কামাল আন্তঃস্কুল ও মাদ্রাসা এ্যাথলেটিকস্ প্রতিযোগিতার উদ্ভোধনসৈয়দপুরে সাবেক এমপি আমজাদ হোসেন সরকারসহ ৩ বিএনপি নেতার স্মরনসভা অনুষ্ঠিতমিরেরচরেই হবে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ -বিশ্বনাথে এমপি মোকাব্বিরনীলফামারীর কিশোরগঞ্জে ভূয়া এনএসআই সদস্যসহ আটক-২ওসমানীনগরের নবগ্রাম স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদ কমিটি গঠনবাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম কুমিল্লার মুরাদনগর উপজেলা কমিটি গঠনসৈয়দপুরে বিসিক শিল্পনগরীতে প্লাইউড কারখানায় আগুনে কোটি টাকার ক্ষতিজামায়াত আমীর ডাঃ শফিকুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদে লন্ডনে বিক্ষোভ সমাবেশছাতকের খুরমা উচ্চ বিদ্যালয়ে মহান বিজয় দিবসে আলোচনা সভানীলফামারীর সৈয়দপুরে মহান বিজয় দিবস পালিত

ছাতকে পরিকল্পনা মন্ত্রীর আগমনকে ঘিরে শহরের মানুষের মধ্যে অজানা আতংক

ছাতক প্রতিনিধি, সুজন তালুকদার
  • প্রকাশের সময় : বুধবার, ১ ডিসেম্বর, ২০২১
  • ১৭৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

সুনামগঞ্জের ছাতকে পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান এমপির আগমনকে কেন্দ্র করে ছাতক পৌর শহরসহ এলাকা জুড়ে আতংক বিরাজ করছে। আওয়ামীলীগের দু’বলয়ের মধ্যে ছড়িয়ে পড়েছে চরম উত্তেজনা।



স্থানীয় সংসদ সদস্যকে পাশ কাটিয়ে বৃহষ্পতিবার (২ ডিসেম্বর) এখানে পরিকল্পনা মন্ত্রীর সংবর্ধনা অনুষ্ঠিত হবে। এ সংবর্ধনা সফলের লক্ষ্যে মঙ্গলবার সন্ধ্যায় আওয়ামীলীগের একটি বলয়ের লোকজন শহরে মোটরসাইকেল শোভা যাত্রা করেছে। ওই শো-ডাউনে থাকা লোকজন সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের বাসার সামনে গিয়ে তাকে ইঙ্গিত করে গালি-গালাজ করে। এ সময় এমপি মানিকের ভাতিজা মিনহাজুর রহমান তাপসের গাড়িতেও তারা হামলার চেষ্টা চালায়।

গাড়ীতে তার স্ত্রী সন্তানরা ও ছিলেন বলে জানা গেছে। এর প্রতিবাদে আওয়ামী লীগ এমপি বলয়ের লোকজন বুধবার (১ ডিসেম্বর) বিকেলে শহরে বিশাল বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে। ছাতকে আওয়ামীলীগের মন্ত্রী বলয় এবং এমপি বলয়ের মধ্যে যেকোনো সময় বড় ধরনের সংঘাতের আশংকা করছেন এখানকার মানুষ। উপজেলা জুড়ে এ দু’বলয়ের লোক বর্তমানে মুখোমুখি অবস্থনে। বুধবার ছাতক শহর ছাড়াও সন্ধ্যায় উপজেলার গোবিন্দগঞ্জ বাজার, জাউয়া বাজার, দোলার বাজার ও ধারণ বাজারে বিক্ষোভ মিছিল করেছে এম পি মানিক বলয়ের আওয়ামীলীগ।

এম পি কে নিয়ে কটুক্তির প্রতিবাদে দোয়ারাবাজার উপজেলার বিভিন্ন এলাকায় ও প্রতিবাদ মিছিল করেছে আওয়ামী লীগ। ছাতক শহরে এখন থম-থমে অবস্থা। জানা যায়, গত (২৮ সেপ্টেম্বর) প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগের সভানেত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সুনামগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিকের নেতৃত্বে ছাতক ও দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে বিশাল আয়োজনের মধ্য দিয়ে এক আনন্দ উৎসব অনুষ্ঠিত হয়। অপর বলয় নিজেদের অস্থিত্বের জানান দিতে একই স্থানে সুনামগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নানকে প্রধান অতিথি করে (২ডিসেম্বর) একটি সভার আয়োজন করে ব্যাপক প্রচারণা চালিয়ে যাচ্ছে।

মোটরসাইকেল শো-ডাউন এরই একটি অংশ। বুধবার বিকেলে শহরে বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য রাখেন,ছাতক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ফজলুর রহমান, দোয়ারাবাজার উপজেলা আওয়ামীলীগের আহ্বায়ক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান অধ্যক্ষ ইদ্রিস আলী বীরপ্রতীক, ছাতক পৌরসভার সাবেক মেয়র ও পৌর আওয়ামীলীগের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ মজনু,উপজেলা ভাইস চেয়ারম্যান আবু সাদাত লাহিন, ছাতক পৌরসভার প্যানেল মেয়র তাপস চৌধুরী, ইউপি চেয়ারম্যান গয়াছ আহমদ,অদুদ আলম, বিল্লাল আহমদ, আবদুল হক, সাবেক চেয়ারম্যান আখলাকুর রহমান,আকলুছ মিয়াসহ বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান ও আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

প্রতিবাদ সমাবেশে বক্তারা বলেন, পরিকল্পনা মন্ত্রী ইউপি নির্বাচনে নিজের এলাকায় নৌকা ডুবিয়ে এখন ছাতকে আসছেন সংবর্ধনা নিতে। তিনি কোনোদিন আওয়ামীলীগের কোনো পর্যায়ের রাজনীতি করেন নাই। তাই বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে তিনি বেমানান। স্বাধীনতা বিরুধীদের সাথে নিয়েই আছেন তিনি। ছাতকে এমন পরিস্থিতিতে আইনশৃঙ্খলার সার্বিক বিষয় নিয়ে থানার অফিসার্স ইনচার্জ (ভারপ্রাপ্ত) মিজানুর রহমান জানান, অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি মোকাবেলায় আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000