বুধবার, ১৯ জানুয়ারী ২০২২, ০৭:৫১ পূর্বাহ্ন

শিরোনাম :
কুমিল্লার গোমতী চরে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ ব্যবসায়ি গ্রেফতার সাড়ে ৩ লক্ষ টাকা জরিমানাসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে ভ্রাম্যমান আদালত কর্তৃক একাধিক প্রতিষ্টানকে জরিমানাপটুয়াখালীর দুমকিতে ৫০ তম স্কুল, মাদ্রাসা ও কারিগরি ক্রীড়া প্রতিযোগিতার উদ্ধোধনআগামীকাল নতুন বেরী ইসলামী সাংস্কৃতিক ফোরামের ২য় গজল সন্ধ্যাঃ আসছেন বুলবুলসুনামগঞ্জের ছাতকের মল্লিকপুর লতিফিয়া ক্বারী সোসাইটির কমিটি গঠনসিলেটের বিশ্বনাথের লামাকাজীতে চেয়ারম্যান ধলা মিয়ার সমর্থনে সৎপুর গ্রামে উঠান বৈঠকবিশ্বনাথের লামাকাজীতে ‘বৈদ্যুতিক পাখা’ প্রতিকের নির্বাচনী প্রধান কার্যালয়ের উদ্বোধনজামালপুরের বকশীগঞ্জে ইউপি নির্বাচনে সহিংসতার ঘটনা নিয়ে এসপির মতবিনিময় সভা অনুষ্ঠিতজামালপুরের বকশীগঞ্জে সম্মানী ভাতা শিক্ষার্থীদের মাঝে বিতরণ করলেন বীর মুক্তিযোদ্ধা আফসার আলীসিলেটের বিশ্বনাথে কর্মরত সাংবাদিকদের সাথে নির্বাচন কর্মকর্তার মতবিনিময়

চিরচেনা চেহারায় গাইবান্ধা বিধি-নিষেধ শিথিলের প্রথম দিন

সফিকুল ইসলাম রাজা,গাইবান্ধা প্রতিনিধি
  • প্রকাশের সময় : বুধবার, ১১ আগস্ট, ২০২১
  • ৭৫ বার এই সংবাদটি পড়া হয়েছে

বুধবার (১১ আগস্ট) থেকে বিধি-নিষেধ শিথিল করেছে সরকার। সকাল থেকেই জেলা শহরসহ উপজেলা সদরগুলোতে কর্মব্যস্ততা বেড়ে যায়। সড়কে বাড়ে যানবাহনের সংখ্যা।

স্বাভাবিক দিনের মতো বিভিন্ন গন্তব্যের উদ্দেশ্যে ছেড়ে যায় বাসসহ ছোটোবড়ো প্রায় সব ধরনের গণপরিবহন। দীর্ঘদিন পর আগের নির্ধারিত ভাড়ায় যাতায়াত করতে পারায় খুশি যাত্রীরা। সকালে থেকে ট্রেন চলাচল শুরু হয়েছে। চলছে দূরপাল্লার বাস। খুলেছে মার্কেট, শপিংমল। সবধরণের দোকান-পাট খোলা হয়েছে। হাট-বাজারে মানুষের ভিড় দেখা যায়। ব্যাংক, বীমা ও আর্থিক প্রতিষ্ঠানগুলো আগের মতো চলছে। বিধি-নিষেধ শিথিলের প্রথম দিনই চেনা চেহারায় ফিরেছে গাইবান্ধা।

প্রায় এক মাস পর জেলার সড়কে ফিরেছে গণপরিবহন। আর গণপরিবহনের সঙ্গে সঙ্গে সড়কে ফিরেছে চিরচেনা যানজটও। কিন্তু সরকারের নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি মানার বিষয়টি অনেকাংশেই উপেক্ষিতই ছিল। গণপরিবহন খুলে দেওয়ার প্রথম দিন নির্ধারিত আসনের অতিরিক্ত যাত্রী বহন না করার শর্ত থাকলেও বহু বাসে দাঁড়া করিয়েও যাত্রী পরিবহন করা হয়েছে। এছাড়া বাসে ওঠার সময় ছিল না যাত্রীদের হাত জীবাণুমুক্ত করার ব্যবস্থা। গণপরিবহন খুলে দেওয়ার প্রথম দিন রাস্তায় মানুষের চলাচল বেড়েছে, কিন্তু নির্দেশনা অনুযায়ী বিধি-নিষেধ অনেকাংশেই মানা হয়নি।সড়কে দায়িত্বে থাকা পুলিশ সদস্যরা জানিয়েছেন, অনেকদিন পর লকডাউন শিথিল হওয়ায় সড়কে যানবাহন বেড়েছে। বেড়েছে মানুষের চলাচল।

গাইবান্ধা জেলা বাস, মিনিবাস, কোচ ও মাইক্রোবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি আশরাফুল আলম বাদশা বলেন, করোনাভাইরাস সংক্রমণরোধে সরকারঘোষিত লকডাউন শিথিলের পর বুধবার থেকে চালু হয়েছে গণপরিবহন। এক্ষেত্রে সরকারের নির্দেশনা হচ্ছে- আসন সংখ্যার অতিরিক্ত যাত্রী পরিবহন করা যাবে না। স্বাভাবিক ভাড়ায় গণপরিবহন চলবে। ৬০ শতাংশ বর্ধিত ভাড়া আর প্রযোজ্য হবে না। গণপরিবহনের যাত্রী, চালক, সুপারভাইজার, কন্ডাক্টর, হেলপার-ক্লিনার এবং টিকিট বিক্রয় কেন্দ্রের দায়িত্বে নিয়োজিত ব্যক্তিদের মাস্ক পরিধান নিশ্চিত করতে হবে। তাদের জন্য রাখতে হবে প্রয়োজনীয় হ্যান্ড স্যানিটাইজার।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000