মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ১১:৪০ অপরাহ্ন

শিরোনাম :
বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যানের মায়ের সুস্থতা কামনায় মিলাদ ও দোয়ানীলফামারীর সৈয়দপুরে ১০০ শয্যা হাসপাতালের এ্যাম্বুলেন্স দুইটিই রোগাক্রান্ত, চিকিৎসার উদ্যোগ নেইশাবির ঘটনায় পটুয়াখালীর দুমকিতে ছাত্রদলের প্রতিকী অনশনআন্দোলনরত শিক্ষার্থীদের আর্থিক লেনদেনের ছয়টি অ্যাকাউন্ট বন্ধের অভিযোগবিশ্বনাথের লামাকাজীতে ‘ঘোড়া’ প্রতিকের নির্বাচনী মিছিল ও সভাদুই বাসের মুখোমুখি সংঘর্ষে পটুয়াখালীতে বহুযাত্রী আহতসিলেটের বিশ্বনাথ উপজেলা চেয়ারম্যান নুনু মিয়া’র মা গুরুতর অসুস্হ, দোয়ার আরজিবিশ্বনাথে নির্বাচনী আচরণবিধি অবহিতকরণ ও মতবিনিময় সভাসিলেটের বিশ্বনাথে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভাকরোনায় আক্রান্ত ছাতকের ইউএনও

ঘরে তরমুজের জুস তৈরি

বিশেষ প্রতিনিধি:
  • প্রকাশের সময় : শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১
  • ২২৩ বার এই সংবাদটি পড়া হয়েছে

তরমুজের প্রায় ৯২ শতাংশ পানি হওয়ায় শরীর থাকে হাইড্রেটেড। তরমুজে রয়েছে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন-এ, ভিটামিন-সি, এবং পটাসিয়াম।

বাজার এখন তরমুজে ভরপুর। কিন্তু প্রতিবার এক রকম করে কেটে খেয়ে ফেলার মাঝে নেই তেমন কোনো মজা। তাই  তরমুজের জুস তৈরি করে খেতে পারেন। আর তরমুজের জুস তৈরি করা অনেক বেশি সহজ একটি কাজ। কারণ এতে কোনো শক্ত খোসা নেই, শুধু কিছু বীজ রয়েছে যার জন্য খুব বেশি ঝামেলা পোহাতে হয় না।

যেভাবে জুস তৈরি করবেন:

তরমুজ খোসা ছাড়িয়ে টুকরো করে কেটে নিতে হবে। টুকরো গুলো ব্লেন্ডারে দিতে হবে। ব্লেন্ড করতে হবে যতক্ষণ না সব বীজ ব্লেন্ড না হয়।

স্বাদ বৃদ্ধির জন্য তাতে একটু লেবুর রস দিলে ভাল হবে। লেবুর রস দিয়ে আবার এক মিনিটের জন্য ব্লেন্ড করতে হবে।

তৈরি হয়ে গেলে বরফ টুকরো দিয়ে পরিবেশন করুন তরমুজের জুস। তরমুজের জুস ফ্রিজে রাখা যায় ৩ থেকে ৪ দিন। তবে অবশ্যই পরিষ্কার কোনো বোতলে মুখ লাগিয়ে রাখতে হবে।

এই সংবাদটি শেয়ার করুনঃ

এই ক্যাটাগরির আরো সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত
ডিজাইন ও কারিগরি সহযোগিতায়: Jp Host BD
jphostbd-15000